ব্রেকিং:
দিনাজপুরে দেশের প্রথম লোহার খনি আবিষ্কার শেখ হাসিনা এখন আওয়ামী লীগের চেয়েও বড় নোয়াখালীতে অস্ত্রসহ শীর্ষ জলদস্যু গ্রেফতার সপ্তাহের ব্যবধানে কমলো স্বর্ণের দাম ইবতেদায়ি শিক্ষকদের জন্য আসছে এমপিওভুক্তির সুখবর সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সব প্রস্তুতি নিয়েছে ইসি: সচিব সাকিব-মাশরাফীদের প্রধানমন্ত্রীর অভিনন্দন এখন শুধু শচীন-পন্টিং-সাঙ্গাকারাকে টপকানোর অপেক্ষা ১৫ হাজার কোটি টাকার সম্পূরক বাজেট পাস শেষ ধাপে ২০ উপজেলায় ভোট চলছে বাংলাদেশের সর্বকালের সেরা খেলোয়াড় সাকিব আজ বনভোজন দিবস ব্যাংকে টাকা আছে, লুটে খাওয়ার মতো নেই: প্রধানমন্ত্রী বুয়েট ছাত্রদলের ভিপি ছিলেন বালিশ মাসুদুল হেসে খেলে প্রত্যাশিত জয় টাইগারদের নোয়াখালী সদরে ইভিএমের ক্যাম্পেইন-মাইকিং বিশ্বের সবচেয়ে বড় ব্যাট উন্মোচন আজ উইন্ডিজের বিপক্ষে জয় চান মাশরাফী সমালোচনার মধ্যেও ভদ্রতা থাকতে হয়: তথ্যমন্ত্রী যে কৌশলে আটক হলেন ওসি মোয়াজ্জেম

বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৬ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

সর্বশেষ:
তিস্তা চুক্তি ও সীমান্তে হত্যা বন্ধে সহযোগিতার আশ্বাস ভারতের অস্বাভাবিক ক্ষমতাসম্পন্ন শিশুর জন্ম দিলেন কোয়েল মল্লিক! সমৃদ্ধির সোপানে বাংলাদেশের উন্নয়নে কি কি থাকছে প্রস্তাবিত বাজেটে কারাবন্দিদের নাস্তায় যুক্ত হলো উন্নতমানের খাবার যোগ্য সেনা কর্মকর্তাদের পদোন্নতি দিন: প্রধানমন্ত্রী
১৭৯

শেয়ারবাজারের লেনদেন শুরু হচ্ছে আজ

প্রকাশিত: ৯ জুন ২০১৯  

টানা নয় দিনের ছুটি শেষে আজ রোববার থেকে শুরু হতে যাচ্ছে শেয়ারবাজারের লেনদেন। 
ছুটির আগে শেয়ারদর ও সূচকে যে ঊর্ধ্বমুখী ধারা ছিল, তা আগামী কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে আশা করছেন শেয়ারবাজার সংশ্নিষ্টরা। এমন আশাবাদের নেপথ্যে আসন্ন জাতীয় বাজেটই মূল অনুঘটক হিসেবে কাজ করছে বলে মনে করা হচ্ছে।

ঈদের ছুটির আগের শেষ সপ্তাহে শেয়ারবাজারে বেশ ঊর্ধ্বগতি ছিল। সতের সপ্তাহ বা চার মাস পর শেয়ারবাজার সূচকে বড় উত্থান হয়েছে। মে মাসের শেষ সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২৭ পয়েন্ট বা প্রায় আড়াই শতাংশ বেড়ে ৫৩৭৭ পয়েন্ট ছাড়িয়ে ছিল।

খাদ্য ও আনুষঙ্গিক এবং বিবিধ খাত ছাড়া অন্য প্রায় সব খাতের অধিকাংশ শেয়ারের বাজারদর বেড়েছিল। বড় খাতগুলোর মধ্যে মিশ্রাবস্থা ছিল ওষুধ ও রসায়ন এবং বস্ত্র খাত। বীমা খাতের শেয়ারগুলোর দর বেড়েছে সবচেয়ে বেশি।

খাতওয়ারী লেনদেন পর্যালোচনায় দেখা গেছে, এপ্রিলের শেষের তুলনায় মে মাসের শেষে এসে ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান এবং বীমা খাতের প্রায় সব শেয়ারের দর বেড়েছে। এ দুই খাতের তালিকাভুক্ত ৭০ কোম্পানির মধ্যে দর বেড়েছে ৬৫টির। একই সময়ে ব্যাংক খাতের ৩০ কোম্পানির মধ্যে দর বেড়েছে ১১টির। জ্বালানি ও বিদ্যুৎ খাতের ১৯ কোম্পানির মধ্যে ১৩টির, প্রকৌশল খাতের ৩৮টির মধ্যে ২৫টির, ওষুধ ও রসায়ন খাতের ৩১টির মধ্যে ১৭টির, বস্ত্র খাতের ৫৫টির মধ্যে ৩৬টির, সিরামিক খাতের পাঁচটির মধ্যে চারটির, বিবিধ খাতের ১৩ কোম্পানির ১০টিরই বাজারদর বেড়েছে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর