ব্রেকিং:
এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ নিলে ব্যবস্থা সাদা মনের সাহসী মানুষ আব্দুল কাদের মির্জা নোয়াখালীতে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অনিয়ম করলে ব্যবস্থা নোবিপ্রবির ছাত্রলীগের ১৬ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার নোয়াখালীতে স্ত্রীর গলা কেটে দিল পাষান স্বামী কোম্পানীগঞ্জে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোবিপ্রবিতে ভর্তি শুরু ২৪ নভেম্বর আর্তমানবতার সেবায় নিরাপদ নোয়াখালী চাই বেগমগঞ্জে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ভাবীকে হত্যা হাজিরা দেওয়া হল না ইয়াসিনের দরজা ভেঙেই দেখলো ঝুলন্ত লাশ বিএসটিআই’তে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ট্রেন দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধে সতর্ক থাকার নির্দেশ ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ১৬ বি.বাড়িয়ার দুর্ঘটনায় নোয়াখালীর একজন মহিলার পরিচয় দিয়ে সহায়তা করুন মুছাপুর ক্লোজার যেন ‘মিনি কক্সবাজার’ বাস কেড়ে নিল ইয়াসিনের স্বপ্ন জয়াগে ৩ দিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত সোনাইমুড়ীতে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ভাসানচর বসবাসের কতটা উপযোগী

বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৭৪৯

শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট

প্রকাশিত: ১১ আগস্ট ২০১৯  

একদিন পরেই পবিত্র ঈদুল আজহা। আর কোরবানির এই ঈদ উপলক্ষে রাজধানীর দুই সিটি করপোরেশনের নির্ধারিত পশুর হাট জমে উঠেছে। এই শেষ সময়ে ক্রেতা ও বিক্রেতা সবাই পশুর কেনাবেচায় ব্যস্ত সময় পার করছেন। সাধ্যের মধ্যে কোরবানির পশু কিনতে পেরে অনেকে হাসিমুখে বাড়ি ফিরছেন। অপরদিকে হাটে যারা পশু নিয়ে এসেছিলেন, আজ তাদের বেশ ভালোই বিক্রি হচ্ছে।
রাজধানীর আফতাবনগর পশুর হাটে গিয়ে দেখা যায়- গরু, ছাগল কিনে দড়ি দিয়ে বেঁধে নিয়ে যাচ্ছেন ক্রেতারা। অনেকে আবার গরুর চোখ কালো কাপড়ে বেঁধে টেনে নিয়ে যাচ্ছেন। বিক্রেতারা হাসিল ঘর পর্যন্ত গরু টেনে নিয়ে এসে টাকা বুঝে নিয়ে ক্রেতার হাতে তুলে দিচ্ছেন গরু। 

গত দুদিন বিরূপ আবহাওয়া ও বাজারের গবাদিপশুর হাটের অবস্থা বোঝার জন্য অনেকে বাজার ঘুরে দেখেছেন। ক্রেতা-বিক্রেতার মধ্যে গবাদিপশু বেচাকেনা নিয়ে তেমন দর কষাকষি হতে দেখা যায়নি।

শনিবার দুপুরের পর থেকেই ক্রেতা-বিক্রেতার সরব উপস্থিতি ও দর-কষাকষি করে গরু-ছাগল বেচাকেনা চলছে। বিক্রেতারা বলছেন, দেশি গরুর চাহিদা বেশি। দামও লাখ টাকার ওপরে। তবে দাম একটু বেশি হওয়ায় তা সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে। বেশিরভাগ ক্রেতারাই দেশি ও বিদেশি গরুর সংমিশ্রণে ক্রস প্রজাতির ও ছোট সাইজের গরু কেনার প্রতি ঝুঁকছেন। তবে অনেকেই পশুর দাম ও আর্থিক সঙ্গতির হিসাব মেলাতে না পেরে একাধিক হাটে ঘুরছেন।

বিক্রেতারা বলছেন, এবার ভারতীয় গরু না আসায় দেশিয় ক্রস প্রজাতির গরু বেশি উঠেছে। গতবারের চেয়ে দামও একটু বেশি। দাম একটু বেশি হলেও ক্রেতারা যেভাবে হাটে আসছেন তাতে শেষের দিকে গরু খুঁজে পাওয়া যাবে না বলে ধারণা করছেন। তবে গরুর তুলনায় ছাগলের বিক্রি কম।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর