ব্রেকিং:
অপসংস্কৃতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী আর্জেন্টিনার এমন অসহায় আত্মসমর্পণ কেন? ২১ দিন বন্ধের পর সুপ্রিম কোর্ট খুলছে আজ মুর্তজার মৃত্যুদণ্ড বাতিল করল সৌদি আরব ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছি’ আজ বিশ্ব বাবা দিবস বিয়ের প্রলোভনে মাদ্রাসা শিক্ষিকাকে ধর্ষন হাতকড়াসহ আসামির পলায়ন পাদুকা শিল্পে উৎসাহিত করতে বিশেষ সুবিধা মুক্তিযোদ্ধা ভাতা ২ হাজার টাকা বৃদ্ধি গবেষণা ও উন্নয়ন খাতে বরাদ্দ ৫০ কোটি টাকা পদ্মা সেতুসহ ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৩৯ হাজার কোটি টাকা শিশুদের জন্য ৮০ হাজার ১৯০ কোটি টাকার বাজেট কৃষি যান্ত্রিকীকরণে ভর্তুকি বাড়বে একশটি অর্থনৈতিক অঞ্চলের মাধ্যমে ১ কোটি কর্মসংস্থান নারী উন্নয়নে বরাদ্দ বেড়েছে ২৩ হাজার ৫০৫ কোটি টাকা শিক্ষা ও প্রযুক্তি খাতে মোট বাজেটের ১৫ দশমিক ২ শতাংশ ঢাকার পূর্বাচলে ৬০ হাজার ফ্ল্যাট তৈরির পরিকল্পনা প্রতিবন্ধীদের নিয়োগ দিলেই কর রেয়াত রেলপথ মন্ত্রণালয়ে ১৬ হাজার ৩৫৭ কোটি ৯০ লাখ টাকা বরাদ্দের প্রস্তাব

রোববার   ১৬ জুন ২০১৯   আষাঢ় ৩ ১৪২৬   ১২ শাওয়াল ১৪৪০

সর্বশেষ:
শেয়ারবাজারের লেনদেন শুরু হচ্ছে আজ অফিস-আদালতে ঈদের আমেজ হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু আলজেরিয়ায় কোরআন মুখস্থ করলে জেল থেকে মুক্তি হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া পাসওয়ার্ড: ‘বিশ্বমানের’ সিনেমা কি এমন হয়?
৩৪৩৯

শেখ হাসিনার হাত ধরে দূর্বার বাংলাদেশ

প্রকাশিত: ২ জানুয়ারি ২০১৯  

৩০ ডিসেম্বর বাংলাদেশের ইতিহাসে অবিস্মরণীয় দিন হিসেবে ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লিখা হয়ে থাকবে। এই দিনটিতে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জয় বাংলাদেশকে নিয়ে গিয়েছে এক অনন্য উচ্চতায়। টানা ৩য় বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে বাংলাদেশের গণতন্ত্রের ভীতকে সগৌরবে দাঁড় করিছেন বিশ্ব নেতৃত্বের কাছে। বাংলাদেশ এখন সারা বিশ্বের কাছে গণতন্ত্রের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিপুল ভোটে প্রধানমন্ত্রী নির্বাচিত হবার পর থেকেই সারা বিশ্ব থেকে ধেয়ে আসছে প্রশংসার বাণী। ভারত, নেপাল, ভুটান, আরব আমিরাত, সৌদি আরব, চীনসহ সারা বিশ্বের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে স্বাগত জানাচ্ছেন মাথানত সরূপ।

জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী এই বিজয়কে দিয়েছে নতুন মাত্রা। গত ১০ বছরের অর্থনৈতিক অগ্রযাত্রায় ২০২০ সালের মুজিববর্ষ পালনের মাধ্যমে বাংলাদেশকে এক অন্য রূপে দেখবে সারা বিশ্ব। ১৯৯৬ সালে প্রথমবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে যে অমিমাংসীত কাজগুলো করতে পারেননি তার সবটাই পূরণ করেছেন গত ১০ বছরে । লক্ষ্যমাত্রার চেয়েও বেশি সাফল্য অর্জনের জবাব দিয়েছে জনগণ তাদের ভোটের মাধ্যমে।

২০১৯ সালের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রধান লক্ষ্য দুর্নীতির বিরুদ্ধে সংগ্রাম। বাংলাদেশের যে অর্থনৈতিক অগ্রযাত্রা, বাংলাদেশের যে অর্জন তার সবটাই ম্লান করে দিতে পারে দুর্নীতি। তাই তৃতীয় মেয়াদে শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে যে যুদ্ধ ঘোষণা করেছেন এটি সফল হলে বাংলাদশ হবে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ। এই বাংলাদেশ হবে এশিয়ার সবচেয়ে সমৃদ্ধশালী রাষ্ট্র। যে বাংলাদেশে অমর হয়ে থাকবেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা যেখানে তার বাবা অমর হয়ে আছেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর