ব্রেকিং:
মুসলিম বিশ্বের নেতাদের একজোট হওয়ার আহ্বান ইমরানের নারীকে বিবস্ত্র করে নির্যাতন: প্রশাসনের অবহেলা পেয়েছে তদন্ত কমিটি দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত বেড়েছে, মৃত্যু ২৫ স্বাধীনতা পুরস্কার ২০২০ প্রদান করলেন প্রধানমন্ত্রী ১২ বছরে ৪৫০ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত: কাদের মহানবীর (সা.) কার্টুন ছাপানোয় উদ্বেগ প্রকাশ জাতিসংঘের বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ব্যাপারে যা জানালেন শিক্ষামন্ত্রী টেকনাফের হতদরিদ্র পরিবারগুলো পাচ্ছে দেড় কোটি টাকা ‘বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছে’ রায়হানের কবরেও লেখা হলো পুলিশের নির্যাতনের কথা এক বছর বয়সী শিশুর গাছে ওঠা-নামার ভিডিও দেখে অবাক নেটদুনিয়া সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তা করা হচ্ছে হাসপাতালের ওয়ার্ডবয় করেন অস্ত্রোপচার খবিরের সেই কয়েন লাখ টাকায় কিনে নিলেন ওষুধ ব্যবসায়ী করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী ওমরাহ হজ পালনে বাড়ছে খরচ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির বিষয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী ফ্রান্সের পক্ষে লড়াইয়ে নেমেছে ভারতীয়রা! চাটখিলে ধর্ষিতা গৃহবধুর পাশে মহিলা এমপি সাকি "দুই সন্তানসহ পরকীয়া প্রেমিকের হাত ধরে উধাও "
  • বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৫ ১৪২৭

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪২

১৩৪

শীঘ্রই সাড়ে ২২ হাজার শিক্ষক নিয়োগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২০  

দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে প্রায় সাড়ে ২২ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে শিগগিরই।

সূত্র জানিয়েছে, সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে প্রায় সাড়ে ২২ হাজার সহকারী শিক্ষকের পদ শূন্য আছে। এসব পদে নিয়োগের লক্ষ‌্যে শিগগির গণবিজ্ঞপ্তি প্রকাশ করে শিক্ষক নিবন্ধন পরীক্ষার মাধ‌্যমে নিবন্ধিত প্রার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করা হবে। মেধাতালিকার ভিত্তিতে স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে সুপারিশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। 

আগামী নভেম্বরের মধ্যে নিয়োগ সম্পন্ন হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এনটিআরসিএর চেয়ারম্যান আকরাম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি গণলমাধ্যমকে বলেছেন, সারা দেশ থেকে প্রায় সাড়ে ২২ হাজার শূন‌্য পদের তালিকা পেয়েছি। এগুলো যাচাই-বাছাইয়ের কাজ শুরু হয়েছে।

শূন‌্য পদের তালিকা চূড়ান্ত করতে গত ২৬ আগস্ট দেশের সব জেলার শিক্ষা কর্মকর্তার সঙ্গে এনটিআরসিএর চেয়ারম্যানের সভা হয়। সভায় উপজেলা ও জেলা শিক্ষা কর্মকর্তাদের শূন‌্য পদের প্রাথমিক তালিকা সরেজমিনে যাচাই করতে নির্দেশ দেয়া হয়েছে।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর