ব্রেকিং:
শিক্ষার্থীদের বকেয়া উপবৃত্তির টাকা ছাড় রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি ‘জোরালো বৈশ্বিক পদক্ষেপের’ আহ্বান প্রধানমন্ত্রীর মানব পাচারের বিরুদ্ধে কঠোর অবস্থান মাসব্যাপী জাতির পিতার শাহাদাত বার্ষিকী পালন এবার প্রকাশ হবে ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ সোলারের সড়ক বাতিতে আলোকিত চরহাজারী কোম্পানীগঞ্জে ২৬০০ পরিবারে মাঝে চাল সহায়তা সাংবাদিকদের সাথে জনতা ব্যাংক ম্যনেজারের অসৌজন্যমূলক আচরণ চাটখিল জনতা ব্যাংক শাখায় ১ লাখ টাকার গরমিল নোয়াখালীতে আ.লীগ নেতাকে গুলি দক্ষিণ আফ্রিকার সড়কে এক নোয়াখালী প্রবাসীর মৃত্যু দেশে একদিনে আরো ৪৬ মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮৯ দারুল আকরাম মাদ্রাসার প্রকল্প পূন:অনুমোদনের দাবী প্রধানমন্ত্রীর কাছে বিধবা মহিলা মেম্বারের আকুতি বেগমগঞ্জে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন সোনাইমুড়ীতে রাস্তার জন্য দূর্ভোগে ৫ হাজার জনসাধারণ ঘুষ নিয়ে এস.আই ক্লোজড করোনায় মারা গেলেন সিভিল সার্জন দেশে একদিনে আরো ৫৫ মৃত্যু, নতুন শনাক্ত ৩০২৭
  • বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৭ জ্বিলকদ ১৪৪১

১৪৯

শিগগিরই মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রমবাজার উন্মুক্ত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

শিগগিরই মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রমবাজার উন্মুক্ত হবে বলে দুই দেশ আশাবাদ ব্যক্ত এবং এ বিষয়ে নীতিগতভাবে একমত পোষণ করেছে।

গতকাল মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানায় বার্তা সংস্থা ইউএনবি। মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন এবং মানবসম্পদমন্ত্রী তান কুলাসেগারানের সঙ্গে তাদের কার্যালয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদের পৃথক বৈঠকে এ বিষয়ে কথা হয়।

এছাড়াও বৈঠকে মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশি কর্মীদের স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে অর্থবহ আলোচনা হয় বলে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বৈঠকে বর্তমানে স্থগিত থাকা শ্রমবাজার উন্মুক্ত করা প্রসঙ্গে মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী বলেন, বিষয়টি নিয়ে তার সরকার সবসময় ইতিবাচক মনোভাব পোষণ করে। খুব শিগগিরই এটি মন্ত্রিপরিষদে উত্থাপিত হবে।

এ বিষয়ে মালয়েশিয়া সরকারের পক্ষ থেকে আগামী ৩০-৩১ মে দ্বিপাক্ষিক যৌথ ওয়ার্কিং গ্রুপের একটি সভার প্রস্তাব করা হয়েছে। শ্রমবাজার সুস্থিত করার জন্য যৌথ ওয়ার্কিং গ্রুপের সভায় করণীয় নির্ধারণের কথা বলা হয়েছে।

বৈঠকে উভয়পক্ষই মালয়েশিয়ায় অবস্থানরত অনিয়মিত বিদেশি কর্মীদের হয়রানি ও বঞ্চনাসহ নানাবিধ সমস্যা দ্রুত সমাধানের বিষয়ে গুরুত্বারোপ করে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর