ব্রেকিং:
‘স্বল্প সংখ্যক’ যাত্রী নিয়ে ৩১ মে থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তুতি করোনা ও অন্য রোগীদের আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ মন্ত্রণালয়ের আওতাধীন শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার পরিকল্পনা সংক্রমণ ঝুঁকিমুক্ত বিশেষ চিকিৎসা বুথ তৈরি ছুটি আর বাড়ছে না, ৩১ মে থেকে অফিস শুরু দুর্গম খাসিয়া পুঞ্জিতে প্রধানমন্ত্রীর উপহার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা করোনায় সংক্রমিত পৌরসভার পিয়ন ফকির সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ডিলার পলাতক, ক্রেতার জরিমানা নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু নোয়াখালীতে ডোবায় মিলল ব্যবসায়ীর লাশ হাতিয়া উপকূলে নতুন প্রজাতি আবিষ্কার করলেন নোবিপ্রবি শিক্ষক ফেনীতে মিলে আগুন! লক্ষাধিক টাকা ক্ষতি শুধু যোদ্ধাই নয়, হাতে ওদের নতুন পৃথিবীও করোনার নমুনা সংগ্রহে ‘ভিটিএম কিট’ তৈরি হলো দেশে ২৪ ঘণ্টায় নতুন কোনো ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি করোনা জয় করলেন ১১১৯ পুলিশ সদস্য দেড় হাজার টন বোরো ধান সংগ্রহ করেছে সরকার
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

৮৮৬

শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের লক্ষে নোয়াখালীতে প্রতিনিধি সম্মেলন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০১৯  

মাদ্রাসাসহ সকল বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের লক্ষ্যে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স (বিএমজিটিএ) নোয়াখালীতে প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। নোয়াখালী বিএমজিটিএ জেলা শাখার উদ্যেগে নোয়াখালী সদর উপজেলা হলরুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে বক্তারা, দেশে একটি করে স্কুল কলেজ সরকারি করা হলেও একটি মাদরাসাও সরকারিকরণ না করে শিক্ষা ব্যবস্থায় বৈষম্য সৃষ্টি করা হয়েছে। স্কুল কলেজের ন্যায় প্রতি উপজেলায় একটি করে মাদরাসা সরকারিকরণ, মাদরাসার প্রশাসনিক পদে জেনারেল টিচার্সদের নিয়োগ, অবসর ও কল্যাণে অতিরিক্ত ৪% কর্তন বাতিলের দাবী জানান।

এতে সভাপতিত্ব করেন বিএমজিটিএ নোয়াখালী জেলা শাখার সভাপতি মো. ফখরুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন বিএমজিটিএ’র কেন্দ্রিয় সভাপতি মো. হারুনুর রশিদ। প্রধান আলোচক বিএমজিটিএ কেন্দ্রিয় মহাসচিব মো. জহির উদ্দিন হাওলাদার।

বিশেষ অতিথি ছিলেন আল হেলাল মোহাম্মদ মোশররফ হোসেন অধ্যক্ষ নোয়াখালী সরকারি কলেজ, সুলতান মাহমুদ, ফজলুল বারী বেলাল কেন্দ্রিয় সিনিয়র সহ-সভাপতি, শান্ত ইসলাম কেন্দ্রিয় যুগ্ম সচিব, বিএমজিটিএ লক্ষ্মীপুর শাখার সভাপতি মোহাম্মদ আলী, সাধারন সম্পাদক মো. ফিরোজ আলম, সাংঠনিক সম্পাদক মো. ওয়াজি উল্যাহ জুয়েল, স্বাশিশ নোয়াখালী জেলা সভাপতি আলী আশরাফ শামীম, নোয়াখালী জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবুল কাশেম, বিএমজিটিএ নোয়াখালী জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর