ব্রেকিং:
প্রতিটি সূচক অর্জনেই বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে: সেতুমন্ত্রী চীনে শুরু হচ্ছে ১০ দিনব্যাপী কুকুর খাওয়ার উৎসব বিশ্বকাপে ব্রাজিলের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দেশব্যাপী তালগাছ রোপণ অভিযান শুরু করেছে আওয়ামী লীগ আরেকটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা বাংলাদেশ ব্যাংকের প্রাথমিকে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার সুপারিশ ঢাকা বাইপাস সড়কের চার লেন প্রকল্পের কাজ শুরু পার্বত্য জেলার ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপারিশ এলডিসি থেকে টেকসই উত্তরণে নতুন প্ল্যাটফর্ম আওয়ামী লীগ কেবল রাজনৈতিক দল নয়, জাতির নিউক্লিয়াসও: জয় আওয়ামী লীগ হীরার টুকরো, ভাঙলে বেশি জ্বলজ্বল করে : প্রধানমন্ত্রী খালের পানিতে নেমে ডুবে গেল দুই শিশু ৩০ টাকায় মেলে ভাত মাছ সবজি ডিম গাছে গাছে পাখির নিরাপদ আশ্রয় করে দিচ্ছেন যুবকরা দুই আঙুলে নাক টিপে পথ চলতে হয় এখানে চাচার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন কলেজছাত্রী এজেন্ট ব্যাংকিংয়ের ১৬ লাখ টাকা লুটের নেপথ্যে ‘ছিনতাই’ প্রতিবন্ধীদের চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ লুঙ্গি ও গামছা পরে সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করল এএসআই টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী
  • বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১২ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

লাকসাম পৌরসভার ১ শ’ ৭০ কোটি টাকার বাজেট ঘোষনা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ জুন ২০২১  

কুমিল্লার লাকসাম পৌরসভার ২০২১-২২ অর্থবছরে ১ শ’ ৭০ কোটি টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। বুধবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের এই বাজেট ঘোষনা করেন।

বাজেটে মোট আয় ধরা হয়েছে ১ শ’ ৭০ কোটি, ২৪ লাখ, ১৬ হাজার, ৮১৩  টাকা। প্রায় ২ কোটি টাকা বাজেট উদ্ধৃত্ত রেখে ব্যয় ধরা হয়েছে ১ শ’ ৬৮ কোটি, ১৮ লাখ, ৮ হাজার টাকা। বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ২১ কোটি ৭৯ লাখ ৭৬ হাজার ৭৪০ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২০ কোটি ৭৯ লাখ ৫৮ হাজার টাকা। বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ১ শ’ ৪৬ কোটি ৬১ লাখ ৯ হাজার ৯৬ টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ১ শ’ ৪৫ কোটি ৭৫ লাখ ৫০ হাজার টাকা।

লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের জানান, ২০২১-২২ অর্থবছরে করের হার বৃদ্ধি না করে করের আওতা বৃদ্ধি করা হবে। গতবারের চাইতে এবারের বাজেটে প্রায় ১৭ কোটি টাকা কম বরাদ্দ রাখা হয়েছে। বৈশ্বিক মহামারির কারনে প্রত্যাশিত বৈদেশিক আর্থিক সহায়তা না পাওয়ায় বাজেটে এ ঘাটতি দেখানো হয়েছে।

পৌরসভার সম্মেলন কক্ষে আয়োজিত বাজেট আলোচনায় অংশ নেন পৌর প্যানেল মেয়র-১ খলিলুর রহমান, প্যানেল মেয়র-২ শাহজাহান মজুমদার, কাউন্সিলর মোহাম্মদ উল্লাহ, এড. মাসুদ হাসান, আব্দুল আজিজ, মুনসুর আহমেদ মুন্সী, আবু সায়েদ বাচ্চু, শাহজাহান মজুমদার, দেলোয়ার হোসেন, গোলাম রাব্বানী, নাসিমা আক্তার, নাসিমা সুলতানা, মোসফিকা আলম মিতা, হিসাব রক্ষন কর্মকর্তা আক্তার হোসেন, নির্বাহী প্রকৌশলী জসীম উদ্দিন আহমেদ, পৌর সচিব মোঃ আলা উদ্দিন, প্রধান সহকারী আবুল খায়ের, ক্যাশিয়ার আবুল খায়ের প্রমুখ।