ব্রেকিং:
হাতিয়ায় বহুল প্রতীক্ষিত আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে নোবিপ্রবিতে খাদ্য দিবস উৎযাপন সেনবাগে ফ্রী ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পিং জেঠার লালসার শিকার ভাতিজী! চাটখিলে শিক্ষা জরিপ বিষয়ক সভা অনুষ্ঠিত সোনাইমুড়ীতে ওপেন হাউজ ডে পালিত সুবর্ণচরে সফটস্কিল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা চাঞ্চল্যকর মিলন হত্যা মামলায় নতুন মোড় যৌতুকের নেশায় পাগল স্বামী স্ত্রীকেও ছাড়লো না সোনাইমুড়ীতে জুয়ার বিরুদ্ধে পুলিশের বিশেষ অভিযান প্রেমিক প্রেমিকা হিসেবে সাংবাদিকরাই সেরা! লাশ কবরে যেভাবে রাখবেন যৌতুকের জন্য অন্তঃসত্ত্বা স্ত্রীর মাথা ন্যাড়া করল স্বামী সৌরবিদ্যুতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ সৌদি আরবের কৃষিতে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল: খাদ্যমন্ত্রী দক্ষ জনশক্তির বিকল্প নেই: রাষ্ট্রপতি ক্ষুধা দূরীকরণে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ ঢাকায় ফিফা সভাপতি সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহযাত্রী নিহত বিদ্যুৎ কেড়ে নিল স্বপ্ন

বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১১২৯

রোহিঙ্গা সংকটের দায় সবার: লুক্সেমবার্গ

প্রকাশিত: ১৩ জুন ২০১৯  

লুক্সেমবার্গের উন্নয়ন সহযোগিতা ও মানবিক বিষয়ক মন্ত্রী পলেত্তে লিনার্ট বলেছেন, রোহিঙ্গা সংকটের দায় সবার। শান্তিপূর্ণ ও টেকসই সমাধানের জন্য সবার অব্যাহত সমর্থন বাড়ানো দরকার।বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করে এ বিষয়ে আলোচনা করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন- সচিব (দ্বিপক্ষীয় এবং কনস্যুলার), মহাপরিচালক (পশ্চিম ইউরোপ এবং ইইউ) এবং পরিচালক (পররাষ্ট্র মন্ত্রণালয় অফিস)। লুক্সেমবার্গ মন্ত্রীর সঙ্গে ছিলেন পাঁচ সদস্যের প্রতিনিধিদল।

প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী মোমেন লুক্সেমবার্গের মন্ত্রীকে বাংলাদেশ সফর বিশেষ করে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসার জন্য ধন্যবাদ জানান।

তিনি রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তাসহ সমর্থনের জন্য লুক্সেমবার্গের সরকারকে ধন্যবাদ জানান।

 

 

বাংলাদেশে রোহিঙ্গা সম্প্রদায়কে আশ্রয় দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতা উল্লেখ করে মোমেন আন্তর্জাতিক সম্প্রদায় বিশেষ করে লুক্সেমবার্গকে মিয়ানমার কর্তৃপক্ষের ওপর চাপ বাড়ানোর আহ্বান জানান। যাতে করে মিয়ানমার কর্তৃপক্ষ রাখাইনে রোহিঙ্গাদের জন্য ‘সহায়ক পরিবেশ’ তৈরি করে এবং রোহিঙ্গারা মিয়ানমারে নিরাপদে ফিরতে পারে। 

তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে রোহিঙ্গাদের বিরুদ্ধে অত্যাচারের দায়বদ্ধতা নিশ্চিত করার জন্য নিরপেক্ষ পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

লুক্সেমবার্গ মন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বৃহস্পতিবার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের কথা রয়েছে।এর আগে মঙ্গলবার প্রতিনিধিদল সাভার, গাইবান্ধা এবং কুড়িগ্রামে লুক্সেমবার্গ সরকারের সহায়তায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর