ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত আরও ১৫৩২ দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ত্রাণ সহায়তা অব্যাহত ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী বহিরাগতরা হাতিয়ায়ঃ আতঙ্কে স্থানীয়রা ছাত্রলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ কোম্পানীগঞ্জে স্ক্যান করে রিলিফ স্লিপ জালিয়াতি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্সে ও থানাকে পিপিই প্রদান লকডাউন অমান্য করায় ১০ হাজার টাকা জরিমানা শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ আগামি ২৫ মে দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০১ শাওয়াল ১৪৪১

১২৪৫

রোহিঙ্গা সংকটের দায় সবার: লুক্সেমবার্গ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ জুন ২০১৯  

লুক্সেমবার্গের উন্নয়ন সহযোগিতা ও মানবিক বিষয়ক মন্ত্রী পলেত্তে লিনার্ট বলেছেন, রোহিঙ্গা সংকটের দায় সবার। শান্তিপূর্ণ ও টেকসই সমাধানের জন্য সবার অব্যাহত সমর্থন বাড়ানো দরকার।বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করে এ বিষয়ে আলোচনা করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন- সচিব (দ্বিপক্ষীয় এবং কনস্যুলার), মহাপরিচালক (পশ্চিম ইউরোপ এবং ইইউ) এবং পরিচালক (পররাষ্ট্র মন্ত্রণালয় অফিস)। লুক্সেমবার্গ মন্ত্রীর সঙ্গে ছিলেন পাঁচ সদস্যের প্রতিনিধিদল।

প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী মোমেন লুক্সেমবার্গের মন্ত্রীকে বাংলাদেশ সফর বিশেষ করে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসার জন্য ধন্যবাদ জানান।

তিনি রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তাসহ সমর্থনের জন্য লুক্সেমবার্গের সরকারকে ধন্যবাদ জানান।

 

 

বাংলাদেশে রোহিঙ্গা সম্প্রদায়কে আশ্রয় দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতা উল্লেখ করে মোমেন আন্তর্জাতিক সম্প্রদায় বিশেষ করে লুক্সেমবার্গকে মিয়ানমার কর্তৃপক্ষের ওপর চাপ বাড়ানোর আহ্বান জানান। যাতে করে মিয়ানমার কর্তৃপক্ষ রাখাইনে রোহিঙ্গাদের জন্য ‘সহায়ক পরিবেশ’ তৈরি করে এবং রোহিঙ্গারা মিয়ানমারে নিরাপদে ফিরতে পারে। 

তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে রোহিঙ্গাদের বিরুদ্ধে অত্যাচারের দায়বদ্ধতা নিশ্চিত করার জন্য নিরপেক্ষ পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

লুক্সেমবার্গ মন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বৃহস্পতিবার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের কথা রয়েছে।এর আগে মঙ্গলবার প্রতিনিধিদল সাভার, গাইবান্ধা এবং কুড়িগ্রামে লুক্সেমবার্গ সরকারের সহায়তায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর