ব্রেকিং:
অপসংস্কৃতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী আর্জেন্টিনার এমন অসহায় আত্মসমর্পণ কেন? ২১ দিন বন্ধের পর সুপ্রিম কোর্ট খুলছে আজ মুর্তজার মৃত্যুদণ্ড বাতিল করল সৌদি আরব ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছি’ আজ বিশ্ব বাবা দিবস বিয়ের প্রলোভনে মাদ্রাসা শিক্ষিকাকে ধর্ষন হাতকড়াসহ আসামির পলায়ন পাদুকা শিল্পে উৎসাহিত করতে বিশেষ সুবিধা মুক্তিযোদ্ধা ভাতা ২ হাজার টাকা বৃদ্ধি গবেষণা ও উন্নয়ন খাতে বরাদ্দ ৫০ কোটি টাকা পদ্মা সেতুসহ ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৩৯ হাজার কোটি টাকা শিশুদের জন্য ৮০ হাজার ১৯০ কোটি টাকার বাজেট কৃষি যান্ত্রিকীকরণে ভর্তুকি বাড়বে একশটি অর্থনৈতিক অঞ্চলের মাধ্যমে ১ কোটি কর্মসংস্থান নারী উন্নয়নে বরাদ্দ বেড়েছে ২৩ হাজার ৫০৫ কোটি টাকা শিক্ষা ও প্রযুক্তি খাতে মোট বাজেটের ১৫ দশমিক ২ শতাংশ ঢাকার পূর্বাচলে ৬০ হাজার ফ্ল্যাট তৈরির পরিকল্পনা প্রতিবন্ধীদের নিয়োগ দিলেই কর রেয়াত রেলপথ মন্ত্রণালয়ে ১৬ হাজার ৩৫৭ কোটি ৯০ লাখ টাকা বরাদ্দের প্রস্তাব

রোববার   ১৬ জুন ২০১৯   আষাঢ় ৩ ১৪২৬   ১২ শাওয়াল ১৪৪০

সর্বশেষ:
শেয়ারবাজারের লেনদেন শুরু হচ্ছে আজ অফিস-আদালতে ঈদের আমেজ হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু আলজেরিয়ায় কোরআন মুখস্থ করলে জেল থেকে মুক্তি হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া পাসওয়ার্ড: ‘বিশ্বমানের’ সিনেমা কি এমন হয়?
১০৪৯

রোহিঙ্গা সংকটের দায় সবার: লুক্সেমবার্গ

প্রকাশিত: ১৩ জুন ২০১৯  

লুক্সেমবার্গের উন্নয়ন সহযোগিতা ও মানবিক বিষয়ক মন্ত্রী পলেত্তে লিনার্ট বলেছেন, রোহিঙ্গা সংকটের দায় সবার। শান্তিপূর্ণ ও টেকসই সমাধানের জন্য সবার অব্যাহত সমর্থন বাড়ানো দরকার।বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করে এ বিষয়ে আলোচনা করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন- সচিব (দ্বিপক্ষীয় এবং কনস্যুলার), মহাপরিচালক (পশ্চিম ইউরোপ এবং ইইউ) এবং পরিচালক (পররাষ্ট্র মন্ত্রণালয় অফিস)। লুক্সেমবার্গ মন্ত্রীর সঙ্গে ছিলেন পাঁচ সদস্যের প্রতিনিধিদল।

প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী মোমেন লুক্সেমবার্গের মন্ত্রীকে বাংলাদেশ সফর বিশেষ করে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসার জন্য ধন্যবাদ জানান।

তিনি রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তাসহ সমর্থনের জন্য লুক্সেমবার্গের সরকারকে ধন্যবাদ জানান।

 

 

বাংলাদেশে রোহিঙ্গা সম্প্রদায়কে আশ্রয় দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতা উল্লেখ করে মোমেন আন্তর্জাতিক সম্প্রদায় বিশেষ করে লুক্সেমবার্গকে মিয়ানমার কর্তৃপক্ষের ওপর চাপ বাড়ানোর আহ্বান জানান। যাতে করে মিয়ানমার কর্তৃপক্ষ রাখাইনে রোহিঙ্গাদের জন্য ‘সহায়ক পরিবেশ’ তৈরি করে এবং রোহিঙ্গারা মিয়ানমারে নিরাপদে ফিরতে পারে। 

তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে রোহিঙ্গাদের বিরুদ্ধে অত্যাচারের দায়বদ্ধতা নিশ্চিত করার জন্য নিরপেক্ষ পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

লুক্সেমবার্গ মন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বৃহস্পতিবার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের কথা রয়েছে।এর আগে মঙ্গলবার প্রতিনিধিদল সাভার, গাইবান্ধা এবং কুড়িগ্রামে লুক্সেমবার্গ সরকারের সহায়তায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর