ব্রেকিং:
মাটির ১১১ ফুট নিচে চলবে ট্রেন গ্রামই হবে আগামীর চালিকাশক্তি পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকার সহায়তা বাণিজ্য সফলতায় নারীরা অনেক এগিয়ে আউশ চাষে বিপ্লব শিক্ষার্থীদের বকেয়া উপবৃত্তির টাকা ছাড় রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি ‘জোরালো বৈশ্বিক পদক্ষেপের’ আহ্বান প্রধানমন্ত্রীর মানব পাচারের বিরুদ্ধে কঠোর অবস্থান মাসব্যাপী জাতির পিতার শাহাদাত বার্ষিকী পালন এবার প্রকাশ হবে ‘বঙ্গবন্ধুর স্মৃতিকথা’ সোলারের সড়ক বাতিতে আলোকিত চরহাজারী কোম্পানীগঞ্জে ২৬০০ পরিবারে মাঝে চাল সহায়তা সাংবাদিকদের সাথে জনতা ব্যাংক ম্যনেজারের অসৌজন্যমূলক আচরণ চাটখিল জনতা ব্যাংক শাখায় ১ লাখ টাকার গরমিল নোয়াখালীতে আ.লীগ নেতাকে গুলি দক্ষিণ আফ্রিকার সড়কে এক নোয়াখালী প্রবাসীর মৃত্যু দেশে একদিনে আরো ৪৬ মৃত্যু, নতুন শনাক্ত ৩৪৮৯ দারুল আকরাম মাদ্রাসার প্রকল্প পূন:অনুমোদনের দাবী প্রধানমন্ত্রীর কাছে বিধবা মহিলা মেম্বারের আকুতি
  • বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৭ জ্বিলকদ ১৪৪১

৪৮৭

রোহিঙ্গাদের ব্যাপারে আগ্রহী নয় মিয়ানমার: প্রধানমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মিয়ানমার রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে আগ্রহী নয়। তিনি বলেন, ওআইসিতে জঙ্গিবাদ ও রোহিঙ্গা ইস্যু তুলে ধরা হয়। রোহিঙ্গা ইস্যু সমাধানে ওআইসি সদস্যভুক্ত দেশগুলো আশ্বাস দিয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।
রোববার বিকেলে সরকারি বাসভবন গণভবনে তিন দেশ সফর ও ওআইসি সম্মেলনে অংশগ্রহণ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, এশিয়ার দেশগুলোর আঞ্চলিক উন্নয়নে জাপানের সঙ্গে যৌথভাবে কাজ করার বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

শেখ হাসিনা বলেন, প্রযুক্তি খাতে বিনিয়োগের সম্ভাবনা যাচাই করতে শিগগিরই ফিনল্যান্ড থেকে একটি বিশেষজ্ঞ টিম আসবে।প্রধানমন্ত্রী আরো বলেন, ইমিগ্রেশন নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হবে। এরপর কাউকে ছাড় দেয়া হবে না।

রোহিঙ্গা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, শরনার্থী নিয়ে কাজ করা আন্তর্জাতিক সংস্থাগুলি চায় না রোহিঙ্গারা দেশে ফিরে যাক। ‌অপর প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, তারেক রহমানকে দেশে ফেরাতে ব্রিটিশ সরকারের সঙ্গে আলোচনা চলছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। এ নিয়ে বিশ্বের অন্য দেশগুলো প্রশংসা করলেও দেশের অভ্যন্তরীণ কেউ কেউ উন্নয়ন দেখতে পান না। তারা চান না উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাক। এরা দেশের স্বাধীনতা নিয়েও খুশি ছিলেন না বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর