ব্রেকিং:
কৃষি ইনস্টিটিউটকে কৃষি বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা সময়ের দাবী নোয়াখালীতে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার – ১ সুধারামে অপহৃত স্কুলছাত্রী চট্টগ্রামে উদ্ধার নোয়াখালীতে ব্যবসায়ীকে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন। নোয়াখালীতে মিনি ক্যাসিনো থেকে জুয়াড়ি আটক মহিষের দধির জন্য বিখ্যাত চাপরাশিরহাট পরীক্ষা দিতে যাওয়ার সময় স্কুলছাত্রকে কুপিয়ে জখম নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত কারওয়ানবাজারে পেট্রোবাংলা ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট আগামী সপ্তাহে হেগে যাচ্ছেন সু চি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আসবেন মোদি-প্রণব-সোনিয়া বেক্সিট ইস্যু: বরিস সরকারের গোপন নথি ফাঁস! বিআরটিএ’র যেকোনো সার্কেলে ফিটনেস নবায়ন করা যাবে মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে একজন নিহত, নিখোঁজ ১৫ কোম্পানীগঞ্জের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ চাটখিলে যুবলীগ নেতা বেলায়েতের মা মারা গেছেন কৃত্রিম বুদ্ধিমত্তায় শ্রেষ্ঠ গবেষক নোবিপ্রবি`র কাওছার হাতিয়ায় অস্র ইয়াবাসহ র্শীষ মাদক ব্যবসায়ী আটক কোম্পানীগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর কবিরহাটে ব্যাংক ম্যানেজার ও ক্যশিয়ারসহ ১৪ জুয়াড়িকে গ্রেপ্তার

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৪৩

রিপোর্টিংয়ে নেই বাধা, দেয়া যাবে না মতামত: আইনমন্ত্রী

প্রকাশিত: ২০ মে ২০১৯  

বিচারাধীন মামলার বিষয়ে সংবাদ প্রকাশে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তবে কার্যক্রম স্থগিত থাকা বিচারাধীন মামলা নিয়ে কোনো মন্তব্য করা যাবে না বলে জানান তিনি।
রোববার সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে সুইজারল্যান্ড ও সুইডেনের রাষ্ট্রদূত, জাতিসংঘ ও ইউএনডিপির প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

আইনমন্ত্রী বলেন, যেসব মামলা চলছে সেই মামলার রিপোর্টিংয়ে বাধা নেই। কিন্তু বিচারাধীন যে মামলার কার্যক্রম চলছে না সেই মামলার বিষয়ে মতামত দেয়া থেকে বিরত থাকতে হবে।

মন্ত্রী বলেন, সাব-জুডিস কথাটার একটা অর্থ আছে। সাব-জুডিস হচ্ছে এমন মামলা যে মামলা বিচারাধীন আছে, কিন্তু বিচার কার্যক্রম চলছে না। মামলা যেটা বিচারাধীন আছে, কিন্তু বিচার কার্যক্রম চলছে না এমন মামলার ব্যাপারে মতামত না দেয়ার বিষয়টিই বলেছেন সুপ্রিমকোর্ট।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, একটা মামলা চলছে সেটার ব্যাপারে রিপোর্টিং বন্ধ করতে, আমরা মনে হয় না সুপ্রিমকোর্ট এই কথা বলেছে। আপনারা মামলার রিপোর্টং করতে পারেন। তবে যে মামলাটা বিচারাধীন আছে সেই মামলাটা নিয়ে যদি আপনারা মতামত দেন, তাহলে মিডিয়াতেই একটা ট্রায়াল হয়ে যাবে। বিজ্ঞ বিচারক বা বিচারপতির এ ব্যাপারে একটু চাপ সৃষ্টি হয়। সেজন্য তারা এ কথা বলেছেন।

আনিসুল হক বলেন, আমি বিষয়টি পরিষ্কার করে দিতে চাই। রিপোর্টিং আর মতামত আলাদা করতে হবে। আলাদাভাবে দেখতে হবে। 

বিজ্ঞপ্তিতে কিন্তু এভাবে বলা নেই; এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ওনাদের ওখানে তো আনিসুল হক নামে কোনো ল’ইয়ার ছিল না। কিন্তু মর্মার্থ হল এটাই।

তিনি আরো বলেন, আপনারা যদি এটার ব্যাপারে আপিল বিভাগের সুস্পষ্ট মতামত চান, আপিল বিভাগকে জিজ্ঞাসা করুন। আমার মনে হয় ওনারাও এমনটাই বলবেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর