ব্রেকিং:
আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার সেনবাগে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেফতার উত্তর কাদরা জামে মসজিদে অনুদান প্রদান অ্যাপেন্ডিক্সের ব্যথা বুঝবেন কীভাবে? কোরআনের হাফেজ হলেন যমজ চার বোন প্রচুর মাংস খেয়েও অসুস্থ হবেন না যেভাবে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ২ এতিম শিশুদের ভালোবাসতেন আইয়ুব বাচ্চু আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া যাচ্ছেন ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ভারতের একতরফা সিদ্ধান্ত বৈধ নয় ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান সেনবাগে বিশেষ অভিযানে মামুন ডাকাতসহ গ্রেফতার ১৪ এই জঙ্গলে কেউ গেলেই কেন তার মৃত্যু হয়? ৮ সেপ্টেম্বরেই এমপিও হচ্ছে ২৭৪৩ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৬৩

রিপোর্টিংয়ে নেই বাধা, দেয়া যাবে না মতামত: আইনমন্ত্রী

প্রকাশিত: ২০ মে ২০১৯  

বিচারাধীন মামলার বিষয়ে সংবাদ প্রকাশে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তবে কার্যক্রম স্থগিত থাকা বিচারাধীন মামলা নিয়ে কোনো মন্তব্য করা যাবে না বলে জানান তিনি।
রোববার সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে সুইজারল্যান্ড ও সুইডেনের রাষ্ট্রদূত, জাতিসংঘ ও ইউএনডিপির প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

আইনমন্ত্রী বলেন, যেসব মামলা চলছে সেই মামলার রিপোর্টিংয়ে বাধা নেই। কিন্তু বিচারাধীন যে মামলার কার্যক্রম চলছে না সেই মামলার বিষয়ে মতামত দেয়া থেকে বিরত থাকতে হবে।

মন্ত্রী বলেন, সাব-জুডিস কথাটার একটা অর্থ আছে। সাব-জুডিস হচ্ছে এমন মামলা যে মামলা বিচারাধীন আছে, কিন্তু বিচার কার্যক্রম চলছে না। মামলা যেটা বিচারাধীন আছে, কিন্তু বিচার কার্যক্রম চলছে না এমন মামলার ব্যাপারে মতামত না দেয়ার বিষয়টিই বলেছেন সুপ্রিমকোর্ট।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, একটা মামলা চলছে সেটার ব্যাপারে রিপোর্টিং বন্ধ করতে, আমরা মনে হয় না সুপ্রিমকোর্ট এই কথা বলেছে। আপনারা মামলার রিপোর্টং করতে পারেন। তবে যে মামলাটা বিচারাধীন আছে সেই মামলাটা নিয়ে যদি আপনারা মতামত দেন, তাহলে মিডিয়াতেই একটা ট্রায়াল হয়ে যাবে। বিজ্ঞ বিচারক বা বিচারপতির এ ব্যাপারে একটু চাপ সৃষ্টি হয়। সেজন্য তারা এ কথা বলেছেন।

আনিসুল হক বলেন, আমি বিষয়টি পরিষ্কার করে দিতে চাই। রিপোর্টিং আর মতামত আলাদা করতে হবে। আলাদাভাবে দেখতে হবে। 

বিজ্ঞপ্তিতে কিন্তু এভাবে বলা নেই; এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ওনাদের ওখানে তো আনিসুল হক নামে কোনো ল’ইয়ার ছিল না। কিন্তু মর্মার্থ হল এটাই।

তিনি আরো বলেন, আপনারা যদি এটার ব্যাপারে আপিল বিভাগের সুস্পষ্ট মতামত চান, আপিল বিভাগকে জিজ্ঞাসা করুন। আমার মনে হয় ওনারাও এমনটাই বলবেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর