ব্রেকিং:
দক্ষিণাঞ্চলে আরেকটি পরমাণু বিদ্যুৎ কেন্দ্র হবে: প্রধানমন্ত্রী সোনাইমুড়ীতে ইয়াবাসহ ধরা খেলেন নারী মাদক ব্যবসায়ী ভারতে মিয়ানমারের ৩ পুলিশ সদস্যের আশ্রয় প্রার্থনা করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এইচ টি ইমামের মৃত্যুতে প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির শোক যত সমস্যা তারেক রহমানের বললেন কাদের সিদ্দিকী ঘুরে দাঁড়াচ্ছে মোংলা বন্দর প্রাথমিক চিকিৎসা দেওয়া শিখলেন ১০০ পুলিশ হাইব্রিড ধান আবাদ ২ লাখ হেক্টর জমিতে করোনার টিকা সম্পর্কিত সব ধরনের কর অব্যাহতি এবার ‘শ্বেতবলাকা’ আসছে বিমানে ‘করোনার টিকা দেওয়ার ক্ষেত্রে অস্ট্রেলিয়ার চেয়ে এগিয়ে বাংলাদেশ’ পাপনের ভুয়া ফেসবুক আইডি বন্ধে আইনি ব্যবস্থা মুশতাকের মৃত্যু: কারা কর্তৃপক্ষের অবহেলা পায়নি তদন্ত কমিটি বিশ্বে করোনায় মৃত্যু ২৫ লাখ ৭১ হাজার ছাড়াল চার মাদক ব্যবসায়ীকে পুলিশে দিলেন পৌর মেয়র ভালো কাজের স্বীকৃতিঃ ওসি নুরুজ্জামান পুরস্কৃত ধর্ষিত কিশোরীর পরিবারকে সমাজচ্যুতের ঘটনা তদন্তের নির্দেশ আদালতের গ্রাহকের অর্ধকোটি টাকা মেরে উধাও ভুয়া এনজিও চেয়ারম্যান নুরুল ইসলাম সাময়িক বহিস্কার
  • শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২১ ১৪২৭

  • || ২০ রজব ১৪৪২

রামগঞ্জে আগুনে ১৭ ঘর পুড়ে ছাই

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১  

লক্ষ্মীপুরের রামগঞ্জে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ১৭ জন ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ভূক্তভোগীরা। ক্ষতিগ্রস্তরা রিকশা চালক ও দিনমজুরসহ শ্রমিক শ্রেণি।

 

রোববার (২১ ফেব্রুয়ারি) রাতে উপজেলার করপাড়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ডুমুরিয়া গ্রামের মসজিদ বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় সূত্র জানায়, যে কোন একটি ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে আগুন তাৎক্ষণিক ছড়িয়ে পড়ে। এতে ছোট বড় ১৭ টি টিনসেট ঘর পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে রামগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেষন অফিসার মোতালেবের নেতৃত্বে সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে।

 

কিন্তু এর আগেই আসবাবপত্রসহ ঘরগুলো পুড়ে ছাই হয়ে যায়। আবদুল ওয়াদুদ, কবির হোসেন, ইসমাইল হোসেন, কামাল হোসেন ও আশ্রাফ উদ্দিনসহ ১৭ টি শ্রমিক পরিবার ক্ষতিগ্রস্ত হয়।

 

করপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক মজিব বলেন, আগুনে ক্ষতিগ্রস্তরা শ্রমিক শ্রেণি পরিবার। সর্বস্ব হারিয়ে তারা এখন নিঃস্ব। একেকটি পরিবারের গড়ে প্রায় ৩ লাখ টাকা করে ক্ষতি হয়েছে। রাতে তাদেরকে আশপাশের ঘরে থাকার ব্যবস্থা করে দিয়েছি।

 

কয়েকটি পরিবার ডুমুরিয়া মহিলা মাদ্রাসা সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছে। মজিবুল হক আরও বলেন, রাতে ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর খাবার ব্যবস্থা করে দেওয়া হয়েছে। শীত নিবারণের জন্য কম্বল দিয়েছি। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারি সহযোগীতার জন্য ইউএনওর কাছে আবেদন করা হবে। ইউনিয়ন পরিষদ থেকেও তাদের সর্বোচ্চ সহযোগীতা করা হবে।