ব্রেকিং:
বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন শ্রমিকলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী হাতিয়ায় পুলিশের এস.আই`সহ নতুন আক্রান্ত ৮ মোটরসাইকেল চোরচক্রের ৬ সদস্য আটক দেশে একদিনে আরো ৪১ মৃত্যু, নতুন শনাক্ত ৩৩৬০ মাটির ১১১ ফুট নিচে চলবে ট্রেন গ্রামই হবে আগামীর চালিকাশক্তি পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকার সহায়তা
  • শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

১১৭০

‘রাজস্ব বাড়ানোতে সরকারের পরিকল্পনা রয়েছে’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৯  

রাজস্ব আদায়ের ক্ষেত্রে বিদ্যমান সমস্যা সমাধান করে কিভাবে আয় বাড়ানো যায় সেই পরিকল্পনা নিয়ে সরকার এগিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

রোববার রাজধানীর শেরে-বাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সম্মেলন কক্ষে অর্থ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, ভ্যাট-কাস্টমস সংশ্লিষ্ট সদস্য ও কমিশনারদের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, কাউকে কষ্ট দিয়ে রাজস্ব আদায় করতে চাই না। তবে যারা রাজস্ব দেবেন না, তাদেরও আমরা প্রত্যাশা করি না।এর পরিপ্রেক্ষিতে রাজস্ব আদায়ের ক্ষেত্রে বিদ্যমান সমস্যা সমাধান করে কিভাবে আয় বাড়ানো যায় সেই পরিকল্পনা নিয়ে সরকার এগিয়ে যাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, আমাদের উদ্দেশ্য হচ্ছে রাজস্ব আয় বৃদ্ধি করা। এই মুহূর্তে আমরা রাজস্ব আহরণে কিছুটা হলেও পিছিয়ে আছি। সেই অবস্থান থেকে আমরা সামনে এগিয়ে যেতে চাই।

জাতীয় রাজস্ব বোর্ড এনবিআরের প্রসঙ্গে টেনে মুস্তফা কামাল বলেন, এখানে প্রতিষ্ঠানটির যারা আছেন, তারা কাজ করতে গিয়ে নানা ধরনের সমস্যার সম্মুখীন হন। এসব সমস্যার সমাধানের চেষ্টা করা হচ্ছে।

এর পাশাপাশি যেসব জায়গায় আমাদের প্রাপ্তি নেই, সেখানে অসঙ্গতি দেখা দিলে ভ্যাট-কাস্টমসের মাধ্যমে সবাইকে নিয়ে তা সমাধান করার আহ্বান জানান অর্থমন্ত্রী।

তিনি বলেন, আমরা কমফোর্ট (স্বস্তিদায়ক) জোনে চলে আসতে চাই। সবাইকে নিয়ে ব্যবসায়ীদেরকে কিভাবে আরো সাহায্য করা যায়, সরকার কিভাবে সাহায্য করতে পারে, সেই দিকগুলোও গুরুত্বপূর্ণ।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর