ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! ভেজাল ওষুধের সঙ্গে জড়িতদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: হাইকোর্ট নোয়াখালীর নলদিয়া মেলা বিলুপ্তির পথে তিন মাস আগের চুরি হওয়া জিনিস উদ্ধার করে প্রশংসিত বারো কিলোমিটারে বেয়াল্লিশ বাঁক !! মাইজদীতে এবি ব্যাংক এজেন্ট আউটলেটের শুভ উদ্বোধন নোয়াখালীতে আওয়ামীলীগের সম্মেলন ঘিরে চাঙ্গা নেতাকর্মীরা সুবর্ণচরে রাস্তা নির্মাণ কাজে অনিয়ম নোয়াখালীতে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা আমরা নোয়াখাইল্লা পরিবার’ এর মহৎ উদ্যোগ কোম্পানীগঞ্জের কৃতি সন্তান আজগর সোনাইমুড়ীতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা জাতির পিতার জন্মশত বার্ষিকীর ক্ষণ গণনা শুরু ১০ জানুয়ারি মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে যা বললেন সৃজিত হারতে বসা আর্জেন্টিনাকে বাঁচালেন মেসি রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই চিঠি দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী বাবাকে শেষ গোসলে রেখে পরীক্ষায় বসল জ্যোতি চাটখিলের কৃতি সন্তান ড. আজাদ বুলবুলের বিশেষ অর্জন বাফা’র নির্বাচনী প্রচারণায় এগিয়ে চাটখিলের ড. কবির আহমেদ সেনবাগে পাগলা কুকুরের ভয়ে বাড়ি থেকে বের হতে পারে না স্থানীয়রা

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৭৯৫

রমজানে পণ্যমূল্য স্বাভাবিক রাখতে বাণিজ্যমন্ত্রীর চিঠি

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৯  

পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুদ, সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে ১৭ এপ্রিল বিভাগীয় কমিশনারকে চিঠি দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

চিঠিতে রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ভোক্তা জনসাধারণের কাছে ন্যায্যমূল্যে মানসম্পন্ন পণ্য সরবরাহের বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবদুল লতিফ বকসী এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া স্থানীয় পর্যায়ে পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখা এবং জেলা ও উপজেলায় বাজারে পণ্য সরবরাহ ও মজুদ অটুট রাখা, নির্বিঘ্নে পণ্য পরিবহন, অবৈধ মজুদ প্রতিরোধ এবং পণ্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে মোবাইল কোর্ট কার্যক্রম জোরদারসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য দেশের সব জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন মন্ত্রী।

প্রতি বছর রমজানে একটি চক্র নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয় বলে অভিযোগ রয়েছে। নতুন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এজন্য আগেভাগেই সতর্কতা অবলম্বন করছেন। গত ২৭ মার্চ তিনি এ ব্যাপারে ব্যবসায়ী এবং বিভিন্ন সংস্থার প্রধানদের সঙ্গে বৈঠকও করেছেন।

সেদিন রমজানে কোনো নিত্যপণ্যের দাম বাড়বে না বলে আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, রমজান মাসে কোনো পণ্যের মূল্য বাড়বে না এবং সরবরাহে ঘাটতি থাকবে না। চাহিদার তুলনার অনেক বেশি পণ্য মজুদ রয়েছে।

গত বছরের তুলনায় বর্তমানে অনেক পণ্যের মূল্য কম জানিয়ে টিপু মুনশি বলেন, সরবরাহ চেইনে কোনো সমস্যা নেই। রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির সঙ্গত কোনো কারণ নেই। পণ্য পরিবহনে যাতে কোনো ধরনের চাঁদাবাজি না হয়, সেজন্য প্রয়োজনীয় কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ ক্ষেত্রে কোনো ছাড় দেয়া হবে না।

মন্ত্রী বলেন, জেলা প্রশাসন এ বিষয়ে উপযুক্ত পদক্ষেপ নেবে। নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করা হয়। তিনি বলেন, পবিত্র রমজান মাসে দায়িত্বশীল আচরণ করে ব্যবসায়ীদের দৃষ্টান্ত স্থাপন করতে হবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর