ব্রেকিং:
আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার সেনবাগে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেফতার উত্তর কাদরা জামে মসজিদে অনুদান প্রদান অ্যাপেন্ডিক্সের ব্যথা বুঝবেন কীভাবে? কোরআনের হাফেজ হলেন যমজ চার বোন প্রচুর মাংস খেয়েও অসুস্থ হবেন না যেভাবে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ২ এতিম শিশুদের ভালোবাসতেন আইয়ুব বাচ্চু আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া যাচ্ছেন ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ভারতের একতরফা সিদ্ধান্ত বৈধ নয় ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান সেনবাগে বিশেষ অভিযানে মামুন ডাকাতসহ গ্রেফতার ১৪ এই জঙ্গলে কেউ গেলেই কেন তার মৃত্যু হয়? ৮ সেপ্টেম্বরেই এমপিও হচ্ছে ২৭৪৩ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৭৪৪

যে কারণে ইন্টারনেট সংযোগে ভাটা

প্রকাশিত: ৪ মার্চ ২০১৯  

ইন্টারনেট সংযোগ নিয়ে অসন্তুষ্ট বেশিরভাগ গ্রাহক। গত অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত নিম্নগতি দেখা গেছে। সংশ্লিষ্টরা বলছেন, কেবল মোবাইল ফোনের মাধ্যমে দেশের ইন্টারনেট সংযোগের বিষয়টি নির্ভরশীল হওয়ায়, কখনো কোনো কারণে মোবাইল অপারেটররা একটু ধাক্কা খেলে বা বাজারের রেশটা একটু টেনে ধরলেই তার প্রভাব পড়ে গোটা খাতে।

অক্টোবরের শেষে দেশে চালু থাকা ইন্টারনেট সংযোগের সংখ্যা ছিল ৯ কোটি ২৪ লাখ ৬৬ হাজার। সেই সংখ্যা চলতি বছরের জানুয়ারি শেষে এসে দাঁড়িয়েছে ৯ কোটি ১৪ লাখ ২১ হাজারে। তবে সেটিও বছরের প্রথম মাসে ৭৩ হাজার সংযোগ বৃদ্ধি পাওয়ার পরেই। জানুয়ারির শেষে এখন দেশে চালু থাকা ইন্টারনেট সংযোগের মধ্যে ৯৩ দশমিক ৬৭ শতাংশ বা ৮ কোটি ৫৬ লাখ ৩০ হাজারই মোবাইল ফোনের মাধ্যমে যুক্ত।

 

 

ফিক্স ব্রডব্যান্ড ব্যবহারকারীর সংখ্যা তখনো আগের মতোই ৫৭ লাখের ঘরে আছে। দেখা যাচ্ছে, অক্টোবর মাসে ব্রডব্যান্ডের সংযোগ সংখ্যা ছিল ৫৭ লাখ ৩৪ হাজার, যেটা জানুয়ারিতে এসে হয়েছে ৫৭ লাখ ৩০ হাজার। আর ওয়াইম্যাক্স সংযোগ ৮০ হাজার থেকে কমে দাঁড়িয়েছে ৬১ হাজারে।

এর আগে এক সঙ্গে পরপর দুই মাস যেমন ইন্টারনেট সংযোগ কমে যাওয়ার ঘটনা যেমন আগে ঘটেনি, তেমনিভাবে একই সঙ্গে ব্রডব্যান্ড এবং ওয়াইম্যাক্সের ব্যবহারকারী একইসঙ্গে কমে যাওয়ার ঘটনা ঘটেনি বলে জানাচ্ছেন সংশ্লিষ্টরা।

তারা বলছেন, নির্বাচনের আগে অপারেটররা যে কোনো কারণেই হোক না কেন বিপণনে একটু কম খরচ করছিল। তার প্রভাব পড়েছে বাজারে। আবার অন্যদিকে ওই সময়টাতে সরকার নানা সাইট বন্ধ করে দেওয়া বা নির্বাচনকে সামনে রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমেও গ্রাহকদের উপস্থিতি কম থাকায় ইন্টারনেটের ব্যবহারকারীর সংখ্যার ওপর প্রভাব পড়ে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর