ব্রেকিং:
হাতিয়ায় অবৈধভাবে চলছে ১২ হাজার মোটরসাইকেল দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’ সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী ‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’ শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ বন্যা মোকাবিলায় মাঠে সরকার ‘আমরা বাংলাদেশের বোঝা হয়ে আর থাকতে চাই না’ শুধু কূটনৈতিক নয়, অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে টাইগার অধিনায়ক তামিম ইকবাল অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা কোম্পানীগঞ্জে নগদ টাকা অনুদান প্রদান কোম্পানীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক’ প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অণ্ডকোষ হারালো যুবক মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ ব্যক্তিস্বার্থে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় প্রিয়া সাহা আদালতে রিফাত হত্যার মিন্নির স্বীকারোক্তি যুক্তরাজ্য আওয়ামী লীগের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা!

সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৯৬৮

যুক্তরাজ্যের লেবার পার্টি থেকে সাত এমপির পদত্যাগ

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯  

যুক্তরাজ্যের লেবার পার্টির নেতা জেরেমি করবিন ব্রেক্সিট ও ইহুদিবিদ্বেষের দিকে অগ্রসর হওয়ায় দলটির সাত সংসদ সদস্য(এমপি) পদত্যাগ করেছেন বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ‘বিবিসি’।

পদত্যাগকারী এমপিরা হলেন চুকা উমুন্না, লুসিয়ানা বার্গার, ক্রিস লেজলি, অ্যাঞ্জেলা স্মিথ, মাইক গেইপস, গেভিন শুকার ও অ্যান কোফি।বার্গার জানান, লেবার প্রাতিষ্ঠানিকভাবে ইহুদিবিদ্বেষী হয়ে গেছে এবং তিনি দলটির সঙ্গে থাকতে ‘অপদস্থ ও লজ্জা বোধ করছেন’।

করবিন জানান, ২০১৭ সালের নির্বাচনে যে নীতিগুলো ‘কয়েক মিলিয়ন মানুষকে’ উৎসাহিত করেছে, সেগুলোর সঙ্গে এসব এমপি কাজ চালিয়ে যেতে না পারায় তিনি হতাশ হয়েছেন।

শ্যাডো চ্যান্সেলর জন ম্যাকডোনেল বলেন, লেবার হলো একটি পরিবার। এটাকে এইভাবে ভেঙে যেতে দেয়া উচিত হবে না আমাদের। এর চেয়ে বরং দলে থাকা এবং নিজের অবস্থান থেকে লড়াই চালিয়ে যাওয়া ভালো।

এসব এমপি নতুন কোনও রাজনৈতিক দল গঠন করছেন না। তারা সংসদে স্বতন্ত্র থাকবেন। কিন্তু চুকা উমুন্না জানান, তারা প্রথম পদক্ষেপটি নিয়েছেন। অন্যান্য লেবার এমপি এবং অন্য দলগুলোর এমপিদেরকে একটি নতুন রাজনীতির যাত্রাপথে অংশগ্রহণেরও আহ্বান জানান তিনি।

মধ্য লন্ডনে একটি উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, দেশের পুরোনো ধাঁচের রাজনীতি থেকে বেরিয়ে এসে একটি বিকল্প পথ তৈরি করার উপযুক্ত সময় এখন, যেখানে সবাই ন্যায়বিচার পাবে।

তবে লিবারেল ডেমোক্র্যাটদের সঙ্গে যুক্ত হবেন না বলেও জানান তিনি। এই দলের ১১ জন এমপি ‘একটি নতুন বিকল্প রাজনৈতিক দল গঠন করতে’ চান।ক্রিস লেজলি জানান, কয়েকদিনের মধ্যে বৈঠক করে নিজেদের ভূমিকা ও দায়িত্ব নির্ধারণ করবেন এই সাত এমপি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর