ব্রেকিং:
নোবিপ্রবির জেনী’র সফলতার গল্প নোবিপ্রবিতে ছাত্রলীগের সিনিয়র-জুনিয়র সংঘর্ষ কোম্পানিগঞ্জে মাস ব্যাপি ক্রিকেট প্রশিক্ষণ শুরু ক্যান্সারে আক্রান্ত কবিরহাটের জাফরের বাঁচার আকুতি প্রধানমন্ত্রী আজ আসছেন নোয়াখালীর স্বর্ণদ্বীপে নোয়াখালীর গর্ব ডা. যোবায়ের আনম চৌধুরী রোহিঙ্গা গণহত্যা: আইসিজে’র রায় আজ দাগনভূঞায় জমজম পিওর ড্রিংকিং ওয়াটার’র কারখানা সিলগালা অপরুপ সৌন্দর্যের লীলাভূমি নোয়াখালীর “নিঝুম দ্বীপ” কৃষককে সম্মান জানাতে নোবিপ্রবির ছাত্রদের ভিন্নধর্মী উদ্যোগ কোম্পানীগঞ্জের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ সেনাবাহিনী নোয়াখালীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন ২০২০ কবিরহাটে মুজিব শতবর্ষ উপলক্ষে দুই দিন ব্যাপী শিশু মেলা সোনাইমুড়ীতে স্কুলছাত্রীকে গলা টিপে হত্যা মুজিববর্ষে ৬৮ হাজার দরিদ্র পরিবার পাবে পাকা বাড়ি মহিষের দধির জন্য বিখ্যাত চাপরাশিরহাট কবিরহাটে নূরে মদিনা মডেল মাদ্রসা’র উদ্বোধন কোম্পানীগঞ্জে খাল দখলমুক্ত করতে বিশেষ উচ্ছেদ অভিযান সুবর্ণচরে পাওয়া গেলো বিলুপ্ত প্রজাতির বিশাল আকৃতির শকুন সোনাইমুড়ীতে বাগানে মিলল স্কুলছাত্রীর লাশ

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

যুক্তরাজ্যের লেবার পার্টি থেকে সাত এমপির পদত্যাগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯  

যুক্তরাজ্যের লেবার পার্টির নেতা জেরেমি করবিন ব্রেক্সিট ও ইহুদিবিদ্বেষের দিকে অগ্রসর হওয়ায় দলটির সাত সংসদ সদস্য(এমপি) পদত্যাগ করেছেন বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ‘বিবিসি’।

পদত্যাগকারী এমপিরা হলেন চুকা উমুন্না, লুসিয়ানা বার্গার, ক্রিস লেজলি, অ্যাঞ্জেলা স্মিথ, মাইক গেইপস, গেভিন শুকার ও অ্যান কোফি।বার্গার জানান, লেবার প্রাতিষ্ঠানিকভাবে ইহুদিবিদ্বেষী হয়ে গেছে এবং তিনি দলটির সঙ্গে থাকতে ‘অপদস্থ ও লজ্জা বোধ করছেন’।

করবিন জানান, ২০১৭ সালের নির্বাচনে যে নীতিগুলো ‘কয়েক মিলিয়ন মানুষকে’ উৎসাহিত করেছে, সেগুলোর সঙ্গে এসব এমপি কাজ চালিয়ে যেতে না পারায় তিনি হতাশ হয়েছেন।

শ্যাডো চ্যান্সেলর জন ম্যাকডোনেল বলেন, লেবার হলো একটি পরিবার। এটাকে এইভাবে ভেঙে যেতে দেয়া উচিত হবে না আমাদের। এর চেয়ে বরং দলে থাকা এবং নিজের অবস্থান থেকে লড়াই চালিয়ে যাওয়া ভালো।

এসব এমপি নতুন কোনও রাজনৈতিক দল গঠন করছেন না। তারা সংসদে স্বতন্ত্র থাকবেন। কিন্তু চুকা উমুন্না জানান, তারা প্রথম পদক্ষেপটি নিয়েছেন। অন্যান্য লেবার এমপি এবং অন্য দলগুলোর এমপিদেরকে একটি নতুন রাজনীতির যাত্রাপথে অংশগ্রহণেরও আহ্বান জানান তিনি।

মধ্য লন্ডনে একটি উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, দেশের পুরোনো ধাঁচের রাজনীতি থেকে বেরিয়ে এসে একটি বিকল্প পথ তৈরি করার উপযুক্ত সময় এখন, যেখানে সবাই ন্যায়বিচার পাবে।

তবে লিবারেল ডেমোক্র্যাটদের সঙ্গে যুক্ত হবেন না বলেও জানান তিনি। এই দলের ১১ জন এমপি ‘একটি নতুন বিকল্প রাজনৈতিক দল গঠন করতে’ চান।ক্রিস লেজলি জানান, কয়েকদিনের মধ্যে বৈঠক করে নিজেদের ভূমিকা ও দায়িত্ব নির্ধারণ করবেন এই সাত এমপি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর