ব্রেকিং:
নোয়াখালীতে বেপরোয়া কিশোর গ্যাং বিয়ের প্রলোভনে ধর্ষণ নোয়াখালীতে ফুটবল খেলা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ ‘রোহিঙ্গাদের যারা নিরুৎসাহিত করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা’ প্রেমিকাসহ আটকা পড়ে ৯৯৯-এ কল দিয়ে উল্টো ফাঁসলেন প্রেমিক মাদকেই মরণ বিএনপির তৃণমূলের, রিহ্যাবে অসংখ্য নেতাকর্মীরা বাবার জায়গা নেই ছেলের পাকা ঘরে ‘মামলা থেকে বাঁচতে’ মাথায় হেলমেটের বদলে ঝুড়ি পাকিস্তানে টেস্ট খেলবে না শ্রীলংকা ভারতের সাবেক অর্থমন্ত্রী পাঁচ দিনের রিমান্ডে শুভ জন্মাষ্টমী আজ প্রাথমিকে নিয়োগ হবে ৬১ হাজার শিক্ষক নোয়াখালী জেলা প্রশাসন এর কল সেন্টার ৩৩৩ উদ্বোধন কোম্পানীগঞ্জে ১৪ বছরের সশ্রম দন্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার! ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন

শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৬৯

যদিও চ্যালেঞ্জিং,তবু পারবে বাংলাদেশ

প্রকাশিত: ২৩ মে ২০১৯  

নাজমুল ইসলাম অপু, জাতীয় দলের অন্যতম অফ স্পিনার। আসছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ নিয়ে টাইগারদের সফলতা, সম্ভাবনা নিয়ে জানিয়েছেন তার নিজস্ব অভিমত। 
তার সেই অভিমতের পুরোটাই তুলে ধরা হলো ডেইলি বাংলাদেশের পাঠকদের জন্য।

অপুর বিশ্বকাপ ভাবনা 
অনেক দেশ ঘুড়ে বিশ্বকাপ আবার চলে আসলো রাজাদের দেশে। রাষ্ট্র পরিচালনায় ইংল্যান্ডে যেমন চলে রাজতন্ত্র, তেমনি ভাবে ক্রিকেটের রাজাও কিন্তু তারাই।

ক্রিকেটের জন্মদাতা হলেও আজ পর্যন্ত ওয়ানডে আসরে স্বপ্নের সেই ট্রফি কিন্তু একবারের জন্যও নিজেদের করে নিতে পারেনি ইংলিশরা।

স্বাগতিক হিসেবে এবার কি ঘুচবে তাদের ট্রফি খড়া? তাদের সাম্প্রতিক সাফল্য কি তারই ইঙ্গিত দিচ্ছে ক্রিকেট বিশ্বকে?তবে যে যাই বলুক, এই আসরে কিন্তু অন্যতম ফেবারিটের তকমা এবার বাংলাদেশের দিকে। 

কি, বিশ্বাস হচ্ছেনা?
তাহলে শুনুন, মাশরাফির নেতৃত্বে পাঁচ সিনিয়র সহ অধিকাংশ প্লেয়ারের পূর্বে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে। তাছাড়া ফর্মও কিন্তু মেটার করবে এখানে। বর্তমান ক্রিকেটারদের পারফরম্যান্সের পরিসংখ্যান তো তাই বলে।

যদিও শেষ চারে আসার লড়াইটা যথেষ্ট চ্যালেঞ্জিং, তবু হাল ছাড়বেনা বাংলাদেশ। দলে থাকা সবারই দায়িত্ব থাকবে রেসপনসিবল রোল প্লে করার।

নিজেকে বদলে ফেলা তামিম কিন্তু প্রায় ম্যাচেই বিগ স্কোর করছেন। দারুণ টাচে্ আছেন সৌম্য, লিটন। মিস্টার ডিপেন্ডেবল মুশফিক তো রান মেশিন হিসেবে আছেনই। আর সাইলেন্ট কিলার রিয়াদই বা কম যান কিসে?

মিথুন এর সুযোগ পাওয়াটাও যথার্থই যৌক্তিক। তার ব্যাট প্রায়ই কথা বলে তার পক্ষে। এ দিক থেকে দেখা যায়, লম্বা ব্যাটিং লাইনআপ রয়েছে বাংলাদেশের। এর মধ্যে সবাই রয়েছেন ফর্মে। অপরদিকে বোলিংয়েও অভিজ্ঞ মাশরাফির সঙ্গে সঙ্গ দিবেন মোস্তাফিজ, সাইফুদ্দিন, রুবেল, সাকিব, মিরাজরা।

খেলায় প্রেশার রিলিজ করতে পারাটা একটা বিগ ইস্যু হতে পারে দলের জন্য। তবে যদি সেটা উতরে যেতে পারে দল, তাহলে এই চ্যালেঞ্জটাই সফলতায় পরিণত হতে পারে বাস্তবে।

শেষ চারে খেলতে হলে জিততে হবে কমপক্ষে পাঁচ থেকে ছয়টা ম্যাচ। আর সেই সামর্থ্য বাংলাদেশের আছে বলেই আমি মনে করি।সর্বোপরি এবার একটা চমকের ইঙ্গিত আমি পাচ্ছি। শুধু সময়ের জন্য অপেক্ষা, শুভকামনা টিম বাংলাদেশকে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার