ব্রেকিং:
পদ্মার সোয়া দুই কিলোমিটার দৃশ্যমান মাদক রোধে ভ্রাম্যমান আদালতের অভিযান খালেদা-তারেকের রাজনীতি করার অধিকার নেই বাসচাপায় নির্মাণ শ্রমিকের করুন মৃত্যু ভিকটিমের সাক্ষ্যে কাঁদলো সবাই চৌমুহনী বাজারের ব্যবসায়ীদের মানববন্ধন তৃতীয় বারের মতো শ্রেষ্ঠ নোয়াখালী ডিবি ইউনিট নোয়াখালীর নতুন থানা ভাষানচর মা ইলিশ রক্ষায় প্রশাসনের সাঁড়াশি অভিযান অটোরিকশা কেড়ে নিল হাজারো স্বপ্ন চুরির ১২ ঘন্টার মধ্যেই পুলিশের অ্যাকশন ‘ভোলার ঘটনায় কেউ কর্তব্যে অবহেলা করলে ব্যবস্থা’ ২০ নভেম্বরের মধ্যে ছাপা হবে প্রাথমিকের সব বই জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ শপথ নিলেন নতুন ৯ বিচারপতি বিএনপির এমপি হারুন অর রশীদের ৫ বছরের কারাদণ্ড আট ট্রাভেল এজেন্সির লাইসেন্স বাতিল সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের দাবি মেনে নিল প্রশাসন ডোবা থেকে যুবকের গলিত লাশ উদ্ধার নোয়াখালী পুলিশ ৬ ক্যাটাগরিতে পুষ্কার অর্জন

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১০২

যদিও চ্যালেঞ্জিং,তবু পারবে বাংলাদেশ

প্রকাশিত: ২৩ মে ২০১৯  

নাজমুল ইসলাম অপু, জাতীয় দলের অন্যতম অফ স্পিনার। আসছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ নিয়ে টাইগারদের সফলতা, সম্ভাবনা নিয়ে জানিয়েছেন তার নিজস্ব অভিমত। 
তার সেই অভিমতের পুরোটাই তুলে ধরা হলো ডেইলি বাংলাদেশের পাঠকদের জন্য।

অপুর বিশ্বকাপ ভাবনা 
অনেক দেশ ঘুড়ে বিশ্বকাপ আবার চলে আসলো রাজাদের দেশে। রাষ্ট্র পরিচালনায় ইংল্যান্ডে যেমন চলে রাজতন্ত্র, তেমনি ভাবে ক্রিকেটের রাজাও কিন্তু তারাই।

ক্রিকেটের জন্মদাতা হলেও আজ পর্যন্ত ওয়ানডে আসরে স্বপ্নের সেই ট্রফি কিন্তু একবারের জন্যও নিজেদের করে নিতে পারেনি ইংলিশরা।

স্বাগতিক হিসেবে এবার কি ঘুচবে তাদের ট্রফি খড়া? তাদের সাম্প্রতিক সাফল্য কি তারই ইঙ্গিত দিচ্ছে ক্রিকেট বিশ্বকে?তবে যে যাই বলুক, এই আসরে কিন্তু অন্যতম ফেবারিটের তকমা এবার বাংলাদেশের দিকে। 

কি, বিশ্বাস হচ্ছেনা?
তাহলে শুনুন, মাশরাফির নেতৃত্বে পাঁচ সিনিয়র সহ অধিকাংশ প্লেয়ারের পূর্বে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে। তাছাড়া ফর্মও কিন্তু মেটার করবে এখানে। বর্তমান ক্রিকেটারদের পারফরম্যান্সের পরিসংখ্যান তো তাই বলে।

যদিও শেষ চারে আসার লড়াইটা যথেষ্ট চ্যালেঞ্জিং, তবু হাল ছাড়বেনা বাংলাদেশ। দলে থাকা সবারই দায়িত্ব থাকবে রেসপনসিবল রোল প্লে করার।

নিজেকে বদলে ফেলা তামিম কিন্তু প্রায় ম্যাচেই বিগ স্কোর করছেন। দারুণ টাচে্ আছেন সৌম্য, লিটন। মিস্টার ডিপেন্ডেবল মুশফিক তো রান মেশিন হিসেবে আছেনই। আর সাইলেন্ট কিলার রিয়াদই বা কম যান কিসে?

মিথুন এর সুযোগ পাওয়াটাও যথার্থই যৌক্তিক। তার ব্যাট প্রায়ই কথা বলে তার পক্ষে। এ দিক থেকে দেখা যায়, লম্বা ব্যাটিং লাইনআপ রয়েছে বাংলাদেশের। এর মধ্যে সবাই রয়েছেন ফর্মে। অপরদিকে বোলিংয়েও অভিজ্ঞ মাশরাফির সঙ্গে সঙ্গ দিবেন মোস্তাফিজ, সাইফুদ্দিন, রুবেল, সাকিব, মিরাজরা।

খেলায় প্রেশার রিলিজ করতে পারাটা একটা বিগ ইস্যু হতে পারে দলের জন্য। তবে যদি সেটা উতরে যেতে পারে দল, তাহলে এই চ্যালেঞ্জটাই সফলতায় পরিণত হতে পারে বাস্তবে।

শেষ চারে খেলতে হলে জিততে হবে কমপক্ষে পাঁচ থেকে ছয়টা ম্যাচ। আর সেই সামর্থ্য বাংলাদেশের আছে বলেই আমি মনে করি।সর্বোপরি এবার একটা চমকের ইঙ্গিত আমি পাচ্ছি। শুধু সময়ের জন্য অপেক্ষা, শুভকামনা টিম বাংলাদেশকে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার