ব্রেকিং:
নোয়াখালীতে বেপরোয়া কিশোর গ্যাং বিয়ের প্রলোভনে ধর্ষণ নোয়াখালীতে ফুটবল খেলা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ ‘রোহিঙ্গাদের যারা নিরুৎসাহিত করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা’ প্রেমিকাসহ আটকা পড়ে ৯৯৯-এ কল দিয়ে উল্টো ফাঁসলেন প্রেমিক মাদকেই মরণ বিএনপির তৃণমূলের, রিহ্যাবে অসংখ্য নেতাকর্মীরা বাবার জায়গা নেই ছেলের পাকা ঘরে ‘মামলা থেকে বাঁচতে’ মাথায় হেলমেটের বদলে ঝুড়ি পাকিস্তানে টেস্ট খেলবে না শ্রীলংকা ভারতের সাবেক অর্থমন্ত্রী পাঁচ দিনের রিমান্ডে শুভ জন্মাষ্টমী আজ প্রাথমিকে নিয়োগ হবে ৬১ হাজার শিক্ষক নোয়াখালী জেলা প্রশাসন এর কল সেন্টার ৩৩৩ উদ্বোধন কোম্পানীগঞ্জে ১৪ বছরের সশ্রম দন্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার! ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
১১১

মেয়েরা আড্ডায় যেসব বিষয়ে গল্প করে

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

মেয়েদের বিষয়ে ছেলেদের তুমুল কৌতুহলের একটি হলো তাদের পার্সব্যাগে কী থাকে? সেরকমই আরেকটি বিষয় হলো মেয়েরা যখন আড্ডা দেয় তখন কী নিয়ে গল্প করে? যেসব আড্ডায় ছেলেদের প্রবেশের অনুমতি নেই, ছেলেরা হয়তো তার আশপাশ দিয়ে শুকনো মুখে ঘুরে বেড়ায়। আর তাদের মন গভীর আগ্রহে জানতে চায়, কী এমন বিষয়ে তারা গল্প করে! মজার বিষয় হলো মেয়েদের আড্ডার বেশিরভাগ গল্পের বিষয়ই তুলনামূলক হালকা। চলুন জেনে নেয়া যাক-

স্বামী
মেয়েরা যদি হয় বিবাহিত তবে তাদের গল্পের প্রধান বিষয়বস্তু অবশ্যেই স্বামী। স্বামী কতটা খেয়াল রাখে, না চাইতেই কি কি উপহার কিনে দেয় এসব গল্পেই তাদের আগ্রহ বেশি থাকে। যদি কোনো জিনিস অনেকবার চাওয়ার পরে এনে দেয় কিংবা ঠিকমতো খেয়াল নাও রাখে তবু তারা স্বামীকে উদার দেখাতে গল্পচ্ছলে মিথ্যাটাই বলে।

শাড়ি
বাঙালি মেয়েরা আড্ডা দেবে আর শাড়ির কথা বলবে না, তাই কি হয়! অবশ্য শুধু শাড়ি নয়, এই তালিকায় রয়েছে নতুন ডিজাইনের পোশাক, গয়না, মেকআপ ইত্যাদিও। তবে কার কয়টি শাড়ি আছে এটি অনেকটাই যেন প্রেস্টিজ ইস্যু! তাই একসঙ্গে হলে নিজেকে জাহির করার জন্য হলেও মেয়েরা শাড়ি-গয়নার গল্প করবেই।

রূপচর্চা
গালে একটা ব্রণ উঠেছে বা চুল পড়ে যাচ্ছে- মেয়েদের আড্ডায় গিয়ে এমন অভিযোগ আসবেই। তখন বাকি সবাই মিলে তার সমাধান বের করে ফেলে। কী করলে চুল পড়বে না, কিভাবে ত্বক আরো সতেজ হবে সেই বিষয়ে মোটামুটি সবাই জ্ঞান দেয়ার চেষ্টা করে।

রান্না
একটা সময় মেয়েরা মনে করতো রান্না বুঝি শুধু গৃহিনিদের কাজ। এখন সেই ধারণায় অনেকটা পরিবর্তন এসেছে। এখনকার মেয়েরা বেশ আগ্রহ নিয়েই রান্না করে থাকে। আর আড্ডায় রান্নার বিভিন্ন রেসিপির গল্প তাই উঠে আসবেই।

শপিং
বেশিরভাগ মেয়েরই প্রিয় কাজ হলো শপিং। মলে ঘুরে ঘুরে পছন্দের জিনিসগুলো কেনাকাটা করা এবং সেই গল্প করাও তাদের শখের মধ্যে পড়ে। তাই মেয়েরা একসঙ্গে আড্ডা দিলে শপিংয়ের গল্প করবেই।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর