ব্রেকিং:
পদ্মার সোয়া দুই কিলোমিটার দৃশ্যমান মাদক রোধে ভ্রাম্যমান আদালতের অভিযান খালেদা-তারেকের রাজনীতি করার অধিকার নেই বাসচাপায় নির্মাণ শ্রমিকের করুন মৃত্যু ভিকটিমের সাক্ষ্যে কাঁদলো সবাই চৌমুহনী বাজারের ব্যবসায়ীদের মানববন্ধন তৃতীয় বারের মতো শ্রেষ্ঠ নোয়াখালী ডিবি ইউনিট নোয়াখালীর নতুন থানা ভাষানচর মা ইলিশ রক্ষায় প্রশাসনের সাঁড়াশি অভিযান অটোরিকশা কেড়ে নিল হাজারো স্বপ্ন চুরির ১২ ঘন্টার মধ্যেই পুলিশের অ্যাকশন ‘ভোলার ঘটনায় কেউ কর্তব্যে অবহেলা করলে ব্যবস্থা’ ২০ নভেম্বরের মধ্যে ছাপা হবে প্রাথমিকের সব বই জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ শপথ নিলেন নতুন ৯ বিচারপতি বিএনপির এমপি হারুন অর রশীদের ৫ বছরের কারাদণ্ড আট ট্রাভেল এজেন্সির লাইসেন্স বাতিল সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের দাবি মেনে নিল প্রশাসন ডোবা থেকে যুবকের গলিত লাশ উদ্ধার নোয়াখালী পুলিশ ৬ ক্যাটাগরিতে পুষ্কার অর্জন

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৩৪০

মেসির হ্যাটট্রিকের ‘হাফ সেঞ্চুরি’

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০১৯  

লিওনেল মেসির হ্যাটট্রিকের ‘হাফ সেঞ্চুরি’ তে সেভিয়ার বিপক্ষে অসাধারণ এক জয় নিয়ে ফিরলো বার্সেলোনা। শনিবার স্থানীয় সময় বিকালে প্রতিপক্ষের মাঠে লা লিগার ম্যাচটি ৪-২ গোলে জেতে বর্তমান চ্যাম্পিয়নরা।

বার্সার হয়ে অন্য গোলটি করেন লুইস সুয়ারেজ। সেভিয়ার গোল দুটি করেন হেসুস নাভাস ও গাব্রিয়েল মের্কাদো।

ম্যাচের ২২তম মিনিটে দুর্দান্ত এক প্রতি-আক্রমণে গোল আদায় করে নেয় সেভিয়া। নিজেদের ডি-বক্সের সামনে মেসির ভুলে প্রোমেস বল পেয়ে সামনে বেন ইয়েদেরকে বাড়ান। ফরাসি এই ফরোয়ার্ড মাঝমাঠ থেকে অনেকটা ছুটে গিয়ে ডান দিকে হেসুস নাভাসকে পাস দেন। আর স্প্যানিশ এই মিডফিল্ডার কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে বল ঠিকানায় পাঠান।

২৬তম মিনিটে দুর্দান্ত এক ভলিতে সমতা টানেন মেসি। বাঁ দিক থেকে ইভান রাকিতিচের ক্রস ডি-বক্সে ফাঁকায় পেয়ে বুলেট গতির শটে ক্রসবার ঘেঁষে বল জালে জড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এরই সঙ্গে সেভিয়ার বিপক্ষে ২৬ গোল করে লা লিগায় কোনো এক দলের বিপক্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডটি একার করে নেন মেসি। এতদিন রেকর্ডটির যৌথ মালিক ছিল মেসি ও রোনালদো। গত জুলাইয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে যুভেন্তুাসে যোগ দেওয়া পর্তুগিজ ফরোয়ার্ডও সেভিয়ার বিপক্ষে ২৫ গোল করেছিলেন।

৪২তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে আবারও এগিয়ে যায় স্বাগতিকরা। বার্সেলোনা গোলরক্ষকের দুর্বল উঁচু শটে বল পেয়ে যায় সেভিয়া। সতীর্থের পা ঘুরে আসা বল ধরে এগিয়ে গিয়ে বাইলাইন থেকে কাটব্যাক করেন পাবলো সারাবিয়া। আর ছোট ডি-বক্সের ঠিক বাইরে থেকে কোনাকুনি শটে বল জালে পাঠিয়ে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান আর্জেন্টাইন ডিফেন্ডার গাব্রিয়েল মের্কাদো।

৬৭তম মিনিটে আবারও মেসির নৈপুণ্যে সমতায় ফেরে শিরোপাধারীরা। সেভিয়া গোলরক্ষকের দুর্বল নিচু শটে বল পেয়ে যায় বার্সেলোনা। সতীর্থের পাস পেয়ে উসমান দেম্বেলে বাড়ান মেসিকে। ডি-বক্সে ঢুকে ডান পায়ের বাঁকানো শটে গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

৮৫তম মিনিটে কার্লেস আলেনার শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে বল চলে যায় মেসির পায়ে। চিপ শটে একটু এগিয়ে আসা গোলরক্ষকের উপর দিয়ে বল জালে জড়ান সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যায় বার্সেলোনা।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে মেসির উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে আগুয়ান গোলরক্ষকের উপর দিয়ে লক্ষ্যে পাঠিয়ে জয় নিশ্চিত করেন সুয়ারেজ।

চলতি লা লিগায় ২৫ ম্যাচে ১৭ জয় ও ছয় ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫৭। এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। তিন নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৫।

এই মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা মেসির গোল হলো ২৫টি। সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোল হলো ৩৩টি।

স্পেনের শীর্ষ লিগে মেসির এটা ৩২তম আর ক্যারিয়ারে ৫০তম হ্যাটট্রিক। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৩১ বছর বয়সী তারকার মোট গোল হলো ৬৫০টি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার