ব্রেকিং:
প্রতিটি সূচক অর্জনেই বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে: সেতুমন্ত্রী চীনে শুরু হচ্ছে ১০ দিনব্যাপী কুকুর খাওয়ার উৎসব বিশ্বকাপে ব্রাজিলের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দেশব্যাপী তালগাছ রোপণ অভিযান শুরু করেছে আওয়ামী লীগ আরেকটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা বাংলাদেশ ব্যাংকের প্রাথমিকে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার সুপারিশ ঢাকা বাইপাস সড়কের চার লেন প্রকল্পের কাজ শুরু পার্বত্য জেলার ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপারিশ এলডিসি থেকে টেকসই উত্তরণে নতুন প্ল্যাটফর্ম আওয়ামী লীগ কেবল রাজনৈতিক দল নয়, জাতির নিউক্লিয়াসও: জয় আওয়ামী লীগ হীরার টুকরো, ভাঙলে বেশি জ্বলজ্বল করে : প্রধানমন্ত্রী খালের পানিতে নেমে ডুবে গেল দুই শিশু ৩০ টাকায় মেলে ভাত মাছ সবজি ডিম গাছে গাছে পাখির নিরাপদ আশ্রয় করে দিচ্ছেন যুবকরা দুই আঙুলে নাক টিপে পথ চলতে হয় এখানে চাচার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন কলেজছাত্রী এজেন্ট ব্যাংকিংয়ের ১৬ লাখ টাকা লুটের নেপথ্যে ‘ছিনতাই’ প্রতিবন্ধীদের চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ লুঙ্গি ও গামছা পরে সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করল এএসআই টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী
  • বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১২ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

মেঘনার অবৈধ দখল উচ্ছেদের দাবীতে মানববন্ধন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ জুন ২০২১  

নোয়াখালীর সুবর্ণচর ও হাতিয়া উপজেলার সীমান্তবর্তী সুবর্ণচর উপজেলার ভূঁইয়ারহাট সংলগ্ন ৪নং ঘাট পাশ্ববর্তী মেঘনা নদীর অংশ (মেঘনা খাল) অবৈধ দখল মুক্ত করার দাবীতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী।

শুক্রবার বেলা ১১টার দিকে মেঘনার খাল পাড়ে উপকূলীয় পরিবেশ রক্ষা আন্দোলনের ব্যানারে এ মানববন্ধনে অংশ্রগহণ করেন প্রায় পাঁচশতাধিক বিভিন্ন পেশার লোকজন।

উপকূলীয় পরিবেশ রক্ষা আন্দোলন নোয়াখালী শাখার সাধারণ সম্পাদক জহির উদ্দিন তুহিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা জহিরুল ইসলাম টিটু, সভাপতি আব্দুল বারী বাবুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মহিব উল্যা মহিব, সহ-সভাপতি হারন অর রশিদ, ব্যবসায়ী নুরুল হুদা, বৃক্ষ প্রেমী সাখাওয়াত উল্যাহ, প্রভাষক মিজানুর রহমান, প্রভাষক সফিকুল ইসলাম সাজু, কামাল চৌধুরী, শিক্ষক নেতা নাছিম ফারুকী, ইমাম উদ্দিন সুমন’সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের লোকজন।

বক্ত্যারা বলেন, স্থানীয় কিছু জনপ্রতিনিধি ও প্রভাবশালী লোকজন দীর্ঘদিন ধরে মেঘনা নদীর একটি বিশাল অংশ দখল করে নিয়েছে। বাঁধ দিয়ে মাছের প্রজেক্ট ও বাড়ী নির্মাণ করেছে। খালের মাঝেই নির্মাণ করা হয়েছে বসত বাড়ি। আবার ঘর-বাড়ি তৈরির জন্য ভূমিহীনদের কাছে বিক্রিও করছে। খালের দখলকৃত অংশ উচ্ছেদ পূর্বক পুন:খনন করে জীবিকা পুনঃরুদ্ধারের পাশাপাশি শুকè মৌসুমে কৃষি কাজে ব্যবহৃত পানি সংকট থেকে মুক্তি দেয়ার দাবী জানিয়ে দখলকারীদের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনের কাছে জোর দাবী জানিয়েছেন তারা।