ব্রেকিং:
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় শেখ হাসিনার পদক্ষেপ তিস্তায়ও আগ্রহী চীন আপনজনদের জীবনকে হুমকির মুখে ঠেলে দেবেন না : প্রধানমন্ত্রী বর্ডার এলাকার সব মানুষের দ্রুত করোনা পরীক্ষা বাধ্যতামূলক ফেনীর ৪ থানায় নতুন ওসি ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় গ্রেফতার ৪৬২ ফেনীতে ৪শ’ পরিবারকে খাদ্য সহায়তা দিল রেড ক্রিসেন্ট বাসায় ডেকে ফ্রিজ ম্যাকারের অশ্লীল ভিডিও ধারণ, নারীসহ আটক ৬ কনস্টেবলকে সততার পুরস্কার দিলেন এসপি কুমিল্লা ছেলেকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে মা-ছেলের মৃত্যু কোভিড কেয়ার সেন্টারে খাওয়ানো হচ্ছে গোমূত্র লকডাউন আরো সাতদিন বাড়তে পারে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ক্ষুরা রোগের ৩৫ লাখ টিকা আমদানি করেছে সরকার করোনা টেস্টের নতুন ফি জানাল সরকার ঈদুল ফিতর সিয়াম সাধনার সাফল্য করোনায় মৃত্যু ১২ হাজার ছাড়ালো, একদিনে শনাক্ত ১২৩০ ঈদের তারিখ যেভাবে চূড়ান্ত করে চাঁদ দেখা কমিটি বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি শুরু, বুধবার শেষ কর্মদিবস নেপালকে করোনা চিকিৎসাসামগ্রী দিল বাংলাদেশ সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা স্তম্ভ নির্মাণ প্রকল্পের আওতায়
  • বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ২৯ রমজান ১৪৪২

মুভমেন্ট পাস নিয়ে গেলেন মাছ কিনতে, ফিরলেন জরিমানা দিয়ে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২১  

সিয়াম (ছদ্মনাম)। থাকেন রাজধানীর উত্তরায়। পহেলা বৈশাখে শিং মাছ খেতে ইচ্ছা হলো তার। কিন্তু চলছে সর্বাত্মক লকডাউন। জরুরি প্রয়োজন ছাড়া বাইরেও বের হওয়া যাবে না। এজন্য মুভমেন্ট পাস নিয়ে মাছ কিনতে মালিবাগের উদ্দেশ্যে রওনা হন তিনি।

বাসা থেকে ১৫ কিলোমিটার দূরের গন্তব্যে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন সিয়াম। কিন্তু পথেই তাকে আটকে দেয় পুলিশ। এ সময় তিনি পুলিশকে মুভমেন্ট পাস দেখান, যা বাজার করার জন্য নিয়েছিলেন। তবে পাস দেখে মন গলেনি পুলিশ সদস্যের।

ট্রাফিক পুলিশের কর্তব্যরত সার্জেন্ট মনে করেছেন, কঠোর বিধিনিষেধের মধ্যে শিং মাছ কিনতে উত্তরা থেকে মালিবাগ যাওয়াটা পাসের অপব্যবহার। আর সেজন্য সিয়ামকে জরিমানা গুনতে হবে।

সরকারি আদেশ অমান্য করায় রামপুরায় বাংলাদেশ টেলিভিশনের সামনে বসানো চেকপোস্টে সিয়ামকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার বেলা ১১টার দিকে তাকে জরিমানা করেন সার্জেন্ট শেখ যোবায়ের আহমেদ।

তিনি বলেন, জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে আসতে নিষেধ করা হয়েছে। আমরা তা বাস্তবায়ন করছি। একজন মানুষ উত্তরা থেকে শিং মাছ কিনতে মালিবাগ যাচ্ছেন- এটা কোনোভাবেই জরুরি কাজ হতে পারে না।

এসব জরিমানা শুধু যারা প্রাইভেটকার, মাইক্রো বা মোটরসাইকেলের মতো ব্যক্তিগত যান ব্যবহার করছেন তাদেরই করা হচ্ছে। অপ্রয়োজনে হেঁটে বা রিকশায় চড়ে যারা বের হয়েছেন তাদের পাস না থাকলে বাসায় ফিরিয়ে দেয় পুলিশ।