ব্রেকিং:
করোনায় প্রতি জেলায় ৩টি যানবাহন প্রস্তুত রাখার নির্দেশ আজ পবিত্র শবে বরাত যুক্তরাষ্ট্রে করোনার দ্বিতীয় ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ দেশে নতুন আক্রান্ত ৫৪ জন, শুধু রাজধানীতেই ৩৯ মেজর জিয়া যেভাবে পুরস্কৃত করেন মাজেদকে পবিত্র শবে বরাত কাল ওবায়দুল কাদেরকে বাসা থেকে বের হতে মানা প্রধানমন্ত্রীর নোয়াখালীতে ঘাস কাটা নিয়ে বিরোধে কৃষকের মৃত্যু, আটক ১ হাতিয়ায় যাত্রীবাহী ট্রলার আটক ২৬ যাত্রী হোমকোয়ারেন্টাইনে হাতিয়ায় দুস্থ অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ হাতিয়ায় করোনা সন্দহে ১জনের নমুনা সংগ্রহ বিয়ে করতে গিয়ে লাশ হলেন ১১ মামলার আসামি ট্রেনের ২০ হাজার বগিকে বানানো হচ্ছে আইসোলেশন ওয়ার্ড দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে ১১ সপ্তাহের লকডাউন শেষে উন্মুক্ত চীনের উহান শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে ঈদ পর্যন্ত ৮২ হাজারের বেশি প্রাণ কেড়ে নিলো করোনা হাতিয়ায় সামাজিক দূরত্ব অমান্য ঔষধের দোকানে জরিমানা দেশে করোনায় ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪১ ভারতে করোনা মৃত্যু একশ ছাড়াল
  • বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২৯

মুজিববর্ষে অনুপ্রবেশকারীদের বাদ দেবে আওয়ামী লীগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২০  

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে আওয়ামী লীগে যে সব অনুপ্রবেশকারী আছে, তাদেরকে বাদ দেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিপু মনি।
শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে ময়মনসিংহ বিভাগের অধীনে সব জেলার সভাপতি-সাধারণ সম্পাদক ও এমপিদের নিয়ে বিশেষ যৌথ সভা  অনুষ্ঠিত হয়। সভার আগে এসব কথা বলেন তিনি। 

দিপু মনি বলেন,  মুজিববর্ষ উপলক্ষে আওয়ামী লীগে কোনো অনুপ্রবেশকারী থাকতে পারবে না। যারা আছে তাদের চিহ্নিত করে দল থেকে বের করে দেয়া হবে। এ সংগঠনে কোনো মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী, সন্ত্রাস, অনুপ্রবেশকারী যেন ঢুকতে না পারে। চিহ্নিত সন্ত্রাসী, দুর্নীতিবাজ, দখলবাজ, চাঁদাবাজদের থেকে সর্তক থাকতে হবে সবাইকে। আর যদি দলে কোনো অনুপ্রবেশকারী, মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী, সন্ত্রাসী থাকে তাদেরকেও দল থেকে বাদ দেয়া হবে। এজন্য সব নেতাকর্মীদের সর্তক থাকতে হবে। 

ষড়যন্ত্র করেই বঙ্গবন্ধুকে আমাদের কাছ থেকে কেড়ে নিয়েছে ষড়যন্ত্রকারীরা- এমন মন্তব্য করে এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ষড়যন্ত্র থেমে নেই, এখনো চলছে। ষড়যন্ত্র করেই বাঙালি জাতির কাছ থেকে, আমাদের কাছ থেকে বাংলার মহানায়ক বঙ্গবন্ধুকে কেড়ে নিয়েছে ষড়যন্ত্রকারীরা। এই চক্রান্তকারীরা থেমে নেই। এখনো আওয়ামী লীগের বিরুদ্ধে, বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বিভিন্ন ভাবে ষড়যন্ত্রকারীরা জাতিকে বিভ্রান্ত করার পায়তারা করছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে (মুজিববর্ষে)কেউ গৃহহীন না থাকবে উল্লেখ করে দিপু মনি বলেন, মুজিববর্ষে কেউ অন্ধকারে থাকবে না। কেউ  গৃহহীনও থাকবে না। মুজিববর্ষ উপলক্ষে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে কাজ করা হচ্ছে। এজন্য বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। একই সঙ্গে সবার শিক্ষা নিশ্চিত করার জন্য তাদেরকে একটি আওতায় নিয়ে আসা হবে। মুজিববর্ষে আওয়ামী লীগের এটাই অঙ্গিকার। এই সুবিধা একেবারে তৃণমূল পর্যায়ে পৌঁছে দেয়া হবে।  জঙ্গিবাদ, সন্ত্রাস নির্মূলে আওয়ামী লীগ সরকার যে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে, তা সব নেতাকর্মীকে অক্ষরে অক্ষরে গ্রহণ করে ভূমিকা রাখতে হবে।  

ময়মনসিংহ বিভাগের যেসব জেলায় এখনো মেয়াদোত্তীর্ন কমিটির আছে সেসব জেলায় কমিটি  করতে হবে।  মার্চ মাসের পরেই এর কার্যক্রম হাতে নিতে হবে। কোনো কোনো জেলার কমিটি ৬ বছর পার হয়েছে, এজন্য তিনি ক্ষোভ প্রকাশও করেন। 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিপু মনির সভাপতিত্ব যৌথসভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, শফিকুল আলম চৌধুরী নাদেল, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর