ব্রেকিং:
দেশব্যাপী তালগাছ রোপণ অভিযান শুরু করেছে আওয়ামী লীগ আরেকটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা বাংলাদেশ ব্যাংকের প্রাথমিকে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার সুপারিশ ঢাকা বাইপাস সড়কের চার লেন প্রকল্পের কাজ শুরু পার্বত্য জেলার ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপারিশ এলডিসি থেকে টেকসই উত্তরণে নতুন প্ল্যাটফর্ম আওয়ামী লীগ কেবল রাজনৈতিক দল নয়, জাতির নিউক্লিয়াসও: জয় আওয়ামী লীগ হীরার টুকরো, ভাঙলে বেশি জ্বলজ্বল করে : প্রধানমন্ত্রী খালের পানিতে নেমে ডুবে গেল দুই শিশু ৩০ টাকায় মেলে ভাত মাছ সবজি ডিম গাছে গাছে পাখির নিরাপদ আশ্রয় করে দিচ্ছেন যুবকরা দুই আঙুলে নাক টিপে পথ চলতে হয় এখানে চাচার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন কলেজছাত্রী এজেন্ট ব্যাংকিংয়ের ১৬ লাখ টাকা লুটের নেপথ্যে ‘ছিনতাই’ প্রতিবন্ধীদের চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ লুঙ্গি ও গামছা পরে সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করল এএসআই টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী বিশ্বে মৃত্যু ছাড়াল ৩৯ লাখ, আক্রান্ত ১৮ কোটি আন্তর্জাতিক বাজারে ২ বছরের মধ্যে তেলের দাম সর্বোচ্চ করোনার অতি উচ্চ ঝুঁকিতে দেশের ৪০ জেলা
  • বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১২ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

মা-ছেলেকে গাছে বেঁধে নির্যাতন, পরে নির্যাতিতদের নামেই মামলা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ জুন ২০২১  

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরএলাহীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মা ও ছেলেকে গাছে বেঁধে নির্যাতন করেছে প্রতিপক্ষ। পরে সেই নির্যাতিত মা-ছেলেসহ পরিবারের অন্য সদস্যদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। গণমাধ্যমকে শনিবার (৫ জুন) বিকেলে নির্যাতিত মা বিবি খাদিজা এ কথা জানান।

এ প্রসঙ্গে বিবি খাদিজা বলেন, প্রভাবশালী মো. জাহাঙ্গীর নোয়াখালীর চিফ জুডিশিয়াল ৩ নম্বর আমলি আদালতে গত ৫ মে তাদের বিরুদ্ধে মামলা করেন। এখানে মোট পাঁচজনকে আসামি করা হয়। পরে বিচারক মামলাটি কোম্পানীগঞ্জ থানা পুলিশের ওসিকে এফআইআর হিসেবে রুজু করার নির্দেশ দেন। পরবর্তীতে গত ১০ মে থানায় মামলা রেকর্ড করা হয়। 

থানা সূত্র জানিয়েছে, মামলায় ভুট্টো (৪৯), মো. জাবেদ হোসেন (৫০), মো. বাবলু (২৮), আইয়ুব খান (২০) ও বিবি খাদিজাকে (৩৬) আসামি করা হয়। এই পাঁচজনের মধ্যে বিবি খাদিজা ও আইয়ুব খান নির্যাতিত মা-ছেলে।

বিবি খাদিজা অভিযোগ করে বলেন, আমরা গরীব মানুষ। মো. জাহাঙ্গীর আমাদের অমানুষিক নির্যাতন করার পর এখন আবার মামলা দিয়ে হয়রানি করছে। আমরা ঠিকমতো খেতে পারি না, মামলার খরচ কোথা থেকে জোগাড় করব। তদন্তপূর্বক এ ঘটনার ন্যায়বিচারও দাবি করেন তিনি।

এদিকে কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, আদালতের নির্দেশনা মোতাবেক মামলাটি নথিভুক্ত করা হয়েছে। তদন্ত করে প্রকৃত ঘটনা উদঘাটনের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ১ মে শনিবার দুপুর ১টার দিকে কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নের ২নং ওয়ার্ডের চরকলমি গ্রামেবর্গা জমির ধান খাওয়ায় সাহাদাত নগরের খাল পাড়ে জাবেদ হোসেনের ছেলে আইয়ুব খান স্থানীয় প্রভাবশালী জাহাঙ্গীরের গরুকে পিটিয়ে তাড়িয়ে দেয়।

এ ঘটনাকে কেন্দ্র করে জাহাঙ্গীর, তার ছেলে মাসুদ ও সহযোগী সাইফুল পরবর্তীতে আইয়ুবকে হাত-পা বেঁধে মারধর করেন। তাকে বাঁচাতে মা এগিয়ে গেলে মা-ছেলে উভয়কেই গাছে বেঁধে নির্যাতন করা হয়। ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।