ব্রেকিং:
আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার সেনবাগে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেফতার উত্তর কাদরা জামে মসজিদে অনুদান প্রদান অ্যাপেন্ডিক্সের ব্যথা বুঝবেন কীভাবে? কোরআনের হাফেজ হলেন যমজ চার বোন প্রচুর মাংস খেয়েও অসুস্থ হবেন না যেভাবে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ২ এতিম শিশুদের ভালোবাসতেন আইয়ুব বাচ্চু আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া যাচ্ছেন ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ভারতের একতরফা সিদ্ধান্ত বৈধ নয় ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান সেনবাগে বিশেষ অভিযানে মামুন ডাকাতসহ গ্রেফতার ১৪ এই জঙ্গলে কেউ গেলেই কেন তার মৃত্যু হয়? ৮ সেপ্টেম্বরেই এমপিও হচ্ছে ২৭৪৩ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৭০৬৩

‘মাশরাফি সত্যিকারের একজন যোদ্ধা’

প্রকাশিত: ৩ জানুয়ারি ২০১৯  

বিসিবি সভাপতি নাজমুল হাসান এমপি বুধবার জানালেন, মাশরাফি মুর্তজা সত্যিকারের একজন যোদ্ধা। এবার নাজমুল হাসানের সঙ্গে মাশরাফিও সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এমপি হওয়া মাশরাফিকে নিয়ে রোমাঞ্চিত নাজমুল। নতুন বছরে ঘরোয়া ক্রিকেটের অনিয়ম দূর করার দিকে মনোযোগ দেবেন বলে জানালেন বিসিবি সভাপতি-

প্রশ্ন : এমপি হয়ে বিশ্বকাপে খেলা মাশরাফি জন্য কতটা চ্যালেঞ্জিং?

নাজমুল : এটি তো একটি সাংঘাতিক ব্যাপার। আগে কখনও শুনিনি যে একজন সংসদ সদস্য মাঠে ক্রিকেট খেলছে এবং অধিনায়কত্ব করছে। সুতরাং বিষয়টি পুরোপুরি নতুন হবে এবং আমি অনেক রোমাঞ্চিত এ নিয়ে। মাশরাফি রাজনীতিতে এসেছে এবং সে অনেক বেশি সিরিয়াস। তবে কি হব, পদ নেব- এই ধরনের চিন্তা নেই। শুধু এলাকার উন্নায়ন নিয়ে চিন্তা তার। আজও (বুধবার) আমার সঙ্গে যতক্ষণ ছিল ততক্ষণ এলাকার জন্য এটা লাগবে, ওটা লাগবে এসব বলেছে। একই সঙ্গে সে খেলার প্রতিও সতর্ক। সে যে সারাক্ষণ ক্রিকেটেই আছে এতে কোনো সন্দেহ নেই। কারণ ও একদম ওখান থেকে সরাসরি অনুশীলনে চলে গেছে। যে কোনো সময় সে অবসরে চলে যেতে পারে। সেদিক থেকে চিন্তা করে আমরা চাই যতদিন সে খেলতে পারে খেলুক। আর সে তার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবে এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। এখন পারফরম্যান্স কেমন হবে সেটি জানি না, কিন্তু সে যে চেষ্টা করবে তাতে কোনো সন্দেহ নেই। কারণ ও হচ্ছে সত্যিকারের একজন যোদ্ধা।

প্রশ্ন : ২০১৯ সালের চ্যালেঞ্জ।

নাজমুল : ২০১৮ সালটা আমাদের জন্য দারুণ একটি বছর ছিল। অবশ্য গত চার-পাঁচ বছর ধরেই ছেলেরা যে পারফরম্যান্স করছে তাতে আমরা সন্তুষ্ট। একটি জিনিস প্রমাণিত হয়েছে যে দেশে এবং উপমহাদেশে এখন আমরা যে কাউকে হারাতে পারি। পরবর্তী ধাপটি আরও কঠিন। আর সেটি হল দেশের বাইরে ভালো করা। বাইরে বলতে যখন ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা বা ওয়েস্ট ইন্ডিজে খেলা হবে। সেদিক থেকে আমি বলব যে ২০১৯ সালটা বেশ কঠিন হবে।

প্রশ্ন : টেস্ট নিয়ে ভাবনা।

নাজমুল : নতুন বেশ কিছু খেলোয়াড়কে আমরা যোগ করেছি। তাদের দেখার চেষ্টা করেছি। এর পেছনে একটাই কারণ- টেস্টের জন্য আলাদা দল করা। একই সঙ্গে আমরা টি ২০তেও আলাদা দল করতে চাই। টি ২০ বিশেষজ্ঞ খেলোয়াড় পাওয়ার জন্য প্রধান কোচ স্টিভ রোডস বিপিএল দেখবেন।

প্রশ্ন : ঘরোয়া ক্রিকেটে অনিয়ম ঠেকাতে বিসিবির করণীয়?

নাজমুল : এক সময় বিপিএল নিয়ে ঝামেলা ছিল। তা দূর করার চেষ্টা করেছি, মোটামুটি হয়েছে। প্রিমিয়ার ডিভিশন নিয়ে অনেক কথা হয়েছে। কিন্তু গত বছর কোনো বিতর্ক হয়নি। আমাদের এখন আরও নিচে যেতে হবে- যেমন প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ ও তৃতীয় বিভাগ ক্রিকেট। আম্পারিংয়ে বিশেষ মনোযোগ দিতে হবে। আম্পায়ারিং যদি ঠিক করতে পারি, তাহলে সব ঠিক হয়ে যাবে। আর সবই আসলে ক্লাবভিত্তিক। সুতরাং স্বাভাবিকভাবে তাদের দাপট থাকে। বোর্ড যদি সিদ্ধান্ত নেয় যে, আম্পায়ারিং সুষ্ঠু হয়, যদি আমি শক্ত থাকি বা ওরা যদি আমার কাছ থেকে সাহস পায়, তাহলে সব ঠিক হয়ে যাবে। এছাড়া আরও অনেক অভিযোগ আছে, যা দূর করা সহজ কাজ নয়। উন্নতি হচ্ছে, নিচের পর্যায়েও হবে। আরও তিন বছর যদি ক্রিকেটের সঙ্গে থাকি, তাহলে কোনো জায়গায় ছাড় দেয়া হবে না। দুর্নীতি অনেক জায়গায় থাকে। একদিনে সব ঠিক করা যাবে না। এগুলো ঠিক করতে হবে উপর থেকে। নিচ থেকে নয়। আমি সেভাবেই এগোনোর চেষ্টা করছি। আম্পায়ারিংও তেমনই। আউট না হলে যদি আউট দেয়া হয়, তাহলে তো হবে না।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার