ব্রেকিং:
দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ ‘স্বল্প সংখ্যক’ যাত্রী নিয়ে ৩১ মে থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তুতি করোনা ও অন্য রোগীদের আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ মন্ত্রণালয়ের আওতাধীন শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার পরিকল্পনা সংক্রমণ ঝুঁকিমুক্ত বিশেষ চিকিৎসা বুথ তৈরি ছুটি আর বাড়ছে না, ৩১ মে থেকে অফিস শুরু দুর্গম খাসিয়া পুঞ্জিতে প্রধানমন্ত্রীর উপহার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা করোনায় সংক্রমিত পৌরসভার পিয়ন ফকির সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ডিলার পলাতক, ক্রেতার জরিমানা নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু নোয়াখালীতে ডোবায় মিলল ব্যবসায়ীর লাশ হাতিয়া উপকূলে নতুন প্রজাতি আবিষ্কার করলেন নোবিপ্রবি শিক্ষক ফেনীতে মিলে আগুন! লক্ষাধিক টাকা ক্ষতি শুধু যোদ্ধাই নয়, হাতে ওদের নতুন পৃথিবীও করোনার নমুনা সংগ্রহে ‘ভিটিএম কিট’ তৈরি হলো দেশে ২৪ ঘণ্টায় নতুন কোনো ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি করোনা জয় করলেন ১১১৯ পুলিশ সদস্য
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

৮০৩

মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ হয়নি কেন-প্রধানমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

করোনার সামগ্রিক পরিস্থিতি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে আজ সকালে কথা বলা বলেছেন চট্টগ্রাম ও সিলেট বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে। নোয়াখালী সংশ্লিষ্ট কর্মকর্তাদের কথা বলার এক পর্যায়ে জেলা সিভিল সার্জন মাননীয় প্রধানমন্ত্রীকে জানান, নোয়াখালীর কোন হাসপাতালে সিসিইউ ও আইসিইউ নেই।                                                                                                                                                         

 নোয়াখালী জেনারেল হাসপাতাল ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল করে দেওয়া হলে এখানে আইসলিউশন বেড স্থাপন করা যেতে পারে। এক পর্যায়ে তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে বলেন, এ হাসপাতালটি অতি জরাজীর্ণ। এই পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী সিভিল সার্জনকে বলেন, আব্দুল মালেক মেডিকেল কলেজের সাথে ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল হওয়ার কথা। তা হয়নি কেন? এসময় সিভিল সার্জন বা উপস্থিত জেলা কর্মকর্তারা প্রধানমন্ত্রীর এই প্রশ্নের কোন সদুত্তর দিতে পারেননি। এই সময় প্রধানমন্ত্রীর চেহারায় বিরক্তির ভাব লক্ষ্য করা যায়, এর আগে জেলা প্রশাসক তন্ময় দাস মাননীয় প্রধানমন্ত্রীকে জানান, আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে অত্যাধুনিক মাইক্রোবায়োলজি ল্যাব রয়েছে, রয়েছে পর্যাপ্ত জনবল।

এখানে যদি কোভিড-১৯ পরীক্ষার সুযোগ করে দেওয়া হয় তাহলে প্রবাসী অধ্যুষিত এই জেলার মহামারী ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে পারে। এর আগে প্রধানমন্ত্রী সিভিল সার্জনের কাছে জানতে চান, এই জেলায় কত জনের টেস্ট করা হয়েছে উত্তরে সিভিল সার্জন জানান, ১৯ জনের। এই ১৯ জনের কারোই পজিটিভ রেজাল্ট আসেনি। এতে প্রধানমন্ত্রী সন্তোষ প্রকাশ করেন।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর