ব্রেকিং:
অকালেই শেষ হয়ে যাবে চাটখিলের রাকিবের সব স্বপ্ন? সাহায্যের আকুতি.. ইটের ভাটার বিষাক্ত ধোঁয়ায় স্বাস্থ্য ঝুঁকিতে দেড় হাজার শির্ক্ষাথী পরিচয় যাই হোক পাপিয়ার বিচার হবে: কাদের মাদকমুক্ত পরিচ্ছন্ন বসুরহাট গড়ায় মেয়র আবদুল কাদের মির্জা সংবর্ধিত সেনবাগে স্বামী হত্যায় ব্যর্থ স্ত্রী পালাল ছেলে নিয়ে ময়লা আবর্জনায় ভাসছে মাইজদী শহর পবিত্র শবে মেরাজ ২২ মার্চ ইনিংস পরাজয়ের শঙ্কায় ধুঁকছে জিম্বাবুয়ে জুতা পালিশ থেকে সানির ইন্ডিয়ান আইডল জয় তারেকের হাত ধরেই অন্ধকার জগতে পা রাখেন পাপিয়া! পুরান ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান, ২০ কোটি টাকা উদ্ধার বাংলাদেশি পরিবারকে ১০ হাজার ডলার দিচ্ছে সিঙ্গাপুর নিজ ড্রাইভারের নামে মামলা করলেন এসপি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি ফাঁসির আদেশ দেয়া হয় যে রায়ে পিলখানা হত্যা দিবস আজ গর্ভবতী হয়েও সাপের মুখ থেকে মালিককে বাঁচাতে পিছুপা হয়নি সে ৭৬ বছর পর সন্ধান মিলল বিধ্বস্ত হওয়া ৩ বিমানের মদ খেলে চলবে না যে সাইকেল দলীয় নেতাকর্মীদের আঘাতে আহত হন রিজভী বেগমগঞ্জে অ্যাম্বুলেন্সে এসএসসি পরীক্ষা!
  • মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৬

  • || ০১ রজব ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২৫

মারাত্মক ফ্যাটি লিভার থেকে মুক্তি দেবে এলাচ!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২০  

আমাদের দেহে নানা রোগের বসবাস। একবার যদি কোনো মারাত্মক রোগে আক্রান্ত হয়ে পরেন, তবে রক্ষা পাওয়া বেশ কঠিন হয়ে পরে। তাইতো নিজেকে সুস্থ রাখতে সর্বদা সতর্ক থাকতে হবে।

জানেন কি, মারাত্মক কিছু রোগ প্রতিরোধ করার জন্য ঘরে থাকা ছোট একটি উপকরণই যথেষ্ট। ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও ক্যান্সার ভয়াবহ আতঙ্কে প্রায় সব মানুষই থাকেন। জানলে অবাক হবেন, এসব রোগ থেকে বাঁচাতে এলাচই যথেষ্ট। শুধু এলাচই নিয়ন্ত্রণ করতে পারে এমন মারাত্মক রোগগুলো। চলুন জেনে নেয়া যাক ঘরোয়া উপায়ে এলাচের মাধ্যমে কঠিন রোগগুলো দূরে রাখার উপায়গুলো-

 

এলাচ

এলাচ

রক্তচাপ থেকে বাঁচতে
যারা উচ্চ কার্বোহাইড্রেট ও ফ্যাট জাতীয় খাবার খান, তারা উচ্চ রক্তচাপের শিকার হন। এক্ষেত্রে ভারি কিছু খাবারের পর যদি এলাচ খান, তাহলে নিয়ন্ত্রণে থাকবে আপনার ব্লাড সুগার লেভেল।

ফ্যাটি লিভার কমাতে
এলাচ ফ্যাটি লিভার কমাতে সাহায্য করে। শরীরে অতিরিক্ত কোলেস্টেরল কমায় এলাচ। পাশাপাশি ভালো রাখে হৃদযন্ত্রকেও।

ওজন কমাতে চাইলে
এলাচ ওবেসিটি কমায়। সঙ্গে কোমরের অতিরিক্ত মেদও ঝড়িয়ে দেয়। তাই সুন্দর ছিপছিপে শরীর পেতে এলাচ খাওয়া জরুরি।

হজমে সাহায্য করে
এলাচ হজমের সমস্যাও মেটায়। এটি পাকস্থলীর আলসার বা ঘা নিরাময়েও কাজ করে।

 

এলাচ

এলাচ

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে
অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধ হওয়ায় এলাচ শরীরের সেলগুলোকে রক্ষা করে। এমনকি শরীর থেকে টক্সিনগুলো বের করে দেয়। ফলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে।

ক্যান্সার দূর করতে
এলাচের গুঁড়া মানুষের শরীরের মধ্যে কিছু উৎসেচক তৈরি করে। যা দেহকে ক্যান্সারের হাত থেকে রক্ষা করে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর