ব্রেকিং:
নোয়াখালীতে বেপরোয়া কিশোর গ্যাং বিয়ের প্রলোভনে ধর্ষণ নোয়াখালীতে ফুটবল খেলা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ ‘রোহিঙ্গাদের যারা নিরুৎসাহিত করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা’ প্রেমিকাসহ আটকা পড়ে ৯৯৯-এ কল দিয়ে উল্টো ফাঁসলেন প্রেমিক মাদকেই মরণ বিএনপির তৃণমূলের, রিহ্যাবে অসংখ্য নেতাকর্মীরা বাবার জায়গা নেই ছেলের পাকা ঘরে ‘মামলা থেকে বাঁচতে’ মাথায় হেলমেটের বদলে ঝুড়ি পাকিস্তানে টেস্ট খেলবে না শ্রীলংকা ভারতের সাবেক অর্থমন্ত্রী পাঁচ দিনের রিমান্ডে শুভ জন্মাষ্টমী আজ প্রাথমিকে নিয়োগ হবে ৬১ হাজার শিক্ষক নোয়াখালী জেলা প্রশাসন এর কল সেন্টার ৩৩৩ উদ্বোধন কোম্পানীগঞ্জে ১৪ বছরের সশ্রম দন্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার! ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন

শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৫৯

মাত্র ৫ টাকায় ক্যান্সারের ওষুধ!

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

ক্যানসার। এটি কিন্তু অনিরাময়যোগ্য নয়। প্রাথমিক অবস্থায় ধরা পরলে এই রোগ সারানোর সম্ভাবনা অনেকাংশ বেড়ে যায়। 

কিন্তু এখন পর্যন্ত ক্যান্সারের চিকিৎসা ব্যয়বহুল।

এ কারণে ক্যান্সার নিয়ে প্রচুর গবেষণা হচ্ছে এবং এর চিকিৎসা খরচ কমিয়ে আনার জন্য চেষ্টা করছে আধুনিক চিকিৎসা বিজ্ঞান।

সম্প্রতি আশার বাণী শুনিয়েছেন ইতালির এক গবেষক তুলিও সিমোনসিনি। তার দাবি অনুযায়ী, মাত্র ৫ থেকে ১০ টাকা মূল্যের নিত্যপ্রয়োজনীয় ঘরোয়া উপাদানেই সেরে উঠতে পারে ক্যান্সার। আর সে উপাদানটি হলো খাবার সোডা অর্থাৎ বেকিং সোডা।

সিমোনসিনি তার লেখা ‘ক্যান্সার ইজ অ্যা ফাঙ্গাস অ্যা রিভল্যুশন ইন টিউমার থেরাপি’ বইয়ে বেকিং সোডার সাহায্যে ক্যান্সারাক্রান্ত অনেক রোগীর চিকিৎসা করেছেন বলে দাবি করেছেন।

এখন পর্যন্ত ২০০ ধরনের ক্যান্সারের সন্ধান পাওয়া গেছে। আর বেকিং সোডা ব্যবহার করে সব ধরনের ক্যান্সারকে মাত্র ১০ দিনের মধ্যেই নিয়ন্ত্রণে আনা যেতে পারে বলে জানান সিমোনসিনি।

বিগত ২০ বছরেরও বেশি সময় চিকিৎসা করছেন সিমোনসিনি। তিনি এমন অনেক ক্যান্সার রোগী পেয়েছেন, যাদের সুস্থ হয়ে ওঠার বিষয়ে অধিকাংশ চিকিৎসকই হাল ছেড়ে দিয়েছিলেন। এই বেকিং সোডা ব্যবহারে সেসব মৃত্যুপথযাত্রীদের সারিয়ে তুলেছেন বলে দাবি করেন সিমোনসিনি।

ক্যান্সার আসলে কী ও কেন বেকিং সোডা এ রোগের নিয়ামক তার ব্যাখ্যায় সিমোনসিনি বলেন, ক্যান্সার এমন একটি আলসার যেখানে বিকৃত কোষগুলো জমা হয়ে শরীরের ভেতরেই আলাদা একটা বসতি গড়ে তোলে।

আর সে হিসেবে ত্বকের ক্যান্সারের বিরুদ্ধে সবচেয়ে ভালো উপাদান হলো বেকিং সোডা এবং টিংচার আয়োডিন।

গবেষক সিমোনসিনির এ তথ্য-উপাত্তে এখনো অন্য কোনো গবেষকদের মতামত না পাওয়া গেলেও বেকিং সোডা যে ক্যান্সারের বিরুদ্ধে অন্তঃকোষীয় কার্যসাধনে সক্ষম সে বিষয়ে নিশ্চিত হয়েছেন তারা।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার