ব্রেকিং:
দুর্ধর্ষ সন্ত্রাসী মাসুদ রানা বিজিবির হাতে আটক ডাকাতের হামলায় বৃদ্ধা নিহতের ঘটনায় গ্রেপ্তার প্রধান ফেনী সদরের ১১ ইউনিয়নে ছাত্রলীগের সম্মেলন এইচএসসি-সমমান পরীক্ষার রুটিন আগামী সপ্তাহে: শিক্ষামন্ত্রী খাগড়াছড়িতে ধর্ষণ রোধে পদক্ষেপ জানতে চেয়ে ডিসিকে আইনি নোটিশ করোনায় গত ২৪ ঘণ্টায় আরো ৩২ মৃত্যু, শনাক্ত ১৪৩৬ একে একে আইনশৃঙ্খলা বাহিনীর জালে আট ধর্ষক রিফাত হত্যায় স্ত্রী মিন্নিসহ ছয়জনের মৃত্যুদণ্ড বাবরি মসজিদ ধ্বংস মামলার অভিযুক্ত সবাই খালাস বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্পে বন্ধ হবে নদী ভাঙ্গন চালের দাম নির্ধারণ করে দিলো সরকার সৌরবিদ্যুৎ খাতে কর্মসংস্থানে বাংলাদেশ বিশ্বে পঞ্চম সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ বিদ্যুতের পাশাপাশি গ্যাসেও স্বয়ংসম্পূর্ণ হওয়ার পথে দেশ সীমান্ত হত্যা শূন্যে নামাতে সম্মত বাংলাদেশ-ভারত বিকল্প দেশ থেকে পেঁয়াজ আসা শুরু প্রকল্পের নথি বাংলায় তৈরি করতে প্রধানমন্ত্রীর নির্দেশ কোভিড-১৯ মোকাবিলায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ দফা প্রস্তাব স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন চালু
  • বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৬ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

১৭

মহিপালে গ্যাস লাইন সংস্কার কাজ শুরু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২০  

 মহিপালে শাহীন হোটেল এন্ড রেস্টুরেন্টের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপরই বুদবুদ করে গ্যাস লাইন লিকেজের স্থান সংস্কার কাজ শুরু করেছে বাখরাবাদ গ্যাস সিস্টেমস লিমিটেড কর্তৃপক্ষ।

আজ শনিবার জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজমানের নির্দেশের পর দুপুর থেকে কাজ শুরু হয়। বেলা ১২টার দিকে জেলা প্রশাসক পরিদর্শনে এসে দ্রুত সমাধানের নির্দেশ দেন। এ সময় বাখরাবাদের ফেনী এরিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. সাহাবুদ্দিন, সহকারিপ্রকৌশলী কামরুল হাসান ও নুরুল করিম, লক্ষ্মীপুর এরিয়া অফিসের সহকারি প্রকৌশলী বোরহান উদ্দিন, সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মাকসুদুর রহমান প্রমুখ তার সাথে ছিলেন।

এর আগে সকাল ১০টার দিকে বাখরাবাদ গ্যাস সিস্টেমস লিমিটেডের জেনারেল ম্যানেজার শংকর মজুমদার পরিদর্শন করেন। এসময় মহাব্যবস্থাপক (ইঞ্জিনিযারিং সার্ভিস) আবুল বাশার, নোয়াখালী আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (বিক্রয়) মো. সোলায়মান, উপ-মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিস) সাগির আহমেদ, ফেনী এরিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. সাহাবুদ্দিন, সহকারি প্রকৌশলী কামরুল হাসান ও নুরুল করিম, লক্ষ্মীপুর এরিয়া অফিসের সহকারি প্রকৌশলী বোরহান উদ্দিন প্রমুখ তার সাথে ছিলেন। বাখরাবাদের উচ্চপর্যায়ের প্রতিনিধি দলটি পরিদর্শন শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেন।গতকাল শুক্রবার সরেজমিনে দেখা গেছে, ঢাকা থেকে চট্টগ্রাম অভিমুখী সড়কের শাহীন হোটেলের সামনের ওই স্থানে বেশ কয়েকমাস ধরে বুদবুদ করে অনবরত গ্যাস বের হচ্ছে। ওই সড়কে হাঁটলে গ্যাসের গন্ধ নাকে লাগে। কখনো কখনো আগুনও ধরে যায়।

বাখরাবাদ কর্তৃপক্ষ জানিয়েছে, বিষয়টি নজরে এলে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে তাদেরকে অবহিত করা হয়। এরপর গত ২৬ জুলাই গ্যাসের লিকেজ লাইনের সংস্কার করতে সড়ক ও জনপদ বিভাগকে লিখিতভাবে জানানো হয়। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার বাখরাবাদের নোয়াখালী অঞ্চলের উপ-মহাব্যবস্থাপক সাগির আহমেদ এবং সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন আহমেদ সহ উভয়
বিভাগের কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গতকাল শুক্রবার বাখরাবাদের সহকারি প্রকৌশলী কামরুল হাসান টেকনেশিয়ানদের নিয়ে ছুটে যান।সেখানে ১০ বস্তা পরিমাণ বালু ফেলা হয়। বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শংকর মজুমদার সাংবাদিকদের জানান, বিষয়টি জেনে সওজ কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করা হয়েছে। এটি জাতীয় মহাসড়ক হওয়ায় সওজ কর্তৃপক্ষের অনুমতি ও সহযোগিতার বিষয় রয়েছে। আশা করছি দ্রুততম সময়ের মধ্যে এটির সমাধান হবে। গ্যাস লাইননির্মাণের সময় নিম্নমানের কাজ হয়েছে কিনা খতিয়ে দেখা হবে বলেও উল্লেখ করেন তিনি।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর