ব্রেকিং:
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় শেখ হাসিনার পদক্ষেপ তিস্তায়ও আগ্রহী চীন আপনজনদের জীবনকে হুমকির মুখে ঠেলে দেবেন না : প্রধানমন্ত্রী বর্ডার এলাকার সব মানুষের দ্রুত করোনা পরীক্ষা বাধ্যতামূলক ফেনীর ৪ থানায় নতুন ওসি ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় গ্রেফতার ৪৬২ ফেনীতে ৪শ’ পরিবারকে খাদ্য সহায়তা দিল রেড ক্রিসেন্ট বাসায় ডেকে ফ্রিজ ম্যাকারের অশ্লীল ভিডিও ধারণ, নারীসহ আটক ৬ কনস্টেবলকে সততার পুরস্কার দিলেন এসপি কুমিল্লা ছেলেকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে মা-ছেলের মৃত্যু কোভিড কেয়ার সেন্টারে খাওয়ানো হচ্ছে গোমূত্র লকডাউন আরো সাতদিন বাড়তে পারে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ক্ষুরা রোগের ৩৫ লাখ টিকা আমদানি করেছে সরকার করোনা টেস্টের নতুন ফি জানাল সরকার ঈদুল ফিতর সিয়াম সাধনার সাফল্য করোনায় মৃত্যু ১২ হাজার ছাড়ালো, একদিনে শনাক্ত ১২৩০ ঈদের তারিখ যেভাবে চূড়ান্ত করে চাঁদ দেখা কমিটি বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি শুরু, বুধবার শেষ কর্মদিবস নেপালকে করোনা চিকিৎসাসামগ্রী দিল বাংলাদেশ সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা স্তম্ভ নির্মাণ প্রকল্পের আওতায়
  • বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ২৯ রমজান ১৪৪২

‘ভুয়া’ ডক্টরেট ডিগ্রি নিয়ে যা বললেন মমতাজ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২১  

ডক্টরেট ডিগ্রি পেয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী ও সংসদ সদস্য মমতাজ। ভারতের তামিলনাড়ুর একটি বিশ্ববিদ্যালয় তাকে এই সম্মাননা প্রদান করেছে। বিষয়টি সোমবার (১২ এপ্রিল) এই তারকা নিজেই ঘোষণা দিয়েছেন। 

শনিবার (১০ এপ্রিল) মমতাজকে ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি।

প্রতিষ্ঠানটি জানায়, ৭০০টির বেশি একক অ্যালবামের বিশ্বে রেকর্ড করেছেন তিনি। এছাড়া বাংলা গানকে বিশ্বের দরবারে তুলে ধরা ও সমাজসেবাসহ বিভিন্ন কাজের জন্য জনপ্রিয় এই শিল্পীকে সম্মাননা প্রদান করা হয়।

এমন এক সুখবর নিয়ে শুরু হয়েছে সমালোচনা। ভারতের ওই প্রতিষ্ঠানকে নিয়ে বিভিন্ন নেতিবাচক মন্তব্য উঠে আসছে সামাজিক মাধ্যমে।

বিষয়টি নিয়ে অনেকে দাবি করছেন ভারতে গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি নামে স্বীকৃত কোনো প্রতিষ্ঠানই নেই। আরো অভিযোগ উঠেছে টাকার বিনিময়ে প্রতিষ্ঠানটি সম্মাননা প্রদান করে থাকে। 

মমতাজ এই প্রসঙ্গে গণমাধ্যমে বলেন, যে প্রতিষ্ঠানটিকে ভুয়া বলা হচ্ছে সেটি এটা নয়। এখান থেকে গত বছর যোগাযোগ করা হয়েছিল আমার সঙ্গে। কিন্তু মহামারির কারণে তখন আমি সম্মাননা গ্রহণ করতে পারিনি।

মমতাজ আরো বলেন, প্রতিষ্ঠানটি প্রসঙ্গে খোঁজ নেয়ার সুযোগ হয়েছে আমার। সব খবরই আমি নিয়েছি। আমি ছাড়া আরো কয়েকজনকে ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে।

মমতাজের এমন দাবি থাকেলেও অনুসন্ধানে উঠে এসেছে ভিন্ন তথ্য। ভারতের বিশ্ববিদ্যালয়ের তালিকায় রয়েছে ৯৭৯টি। যেখানে নেই গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটির নাম।