ব্রেকিং:
দেশে একদিনে আরো ৫৫ মৃত্যু, নতুন শনাক্ত ২৭৩৮ নোয়াখালীর গ্লোবের করোনা ভ্যাকসিন তৈরির দাবি করোনায় মৃত লাশ দাফন কমিটির প্রশিক্ষণ প্লাজমা দিয়েছেন করোনা জয়ী চাটখিল থানার ওসি ৩৮তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ চাটখিলের মেয়ে করোনা রোগীদের অক্সিজেনের রেগুলেটর প্রদান চৌমুহনীর লঙ্গনখানায় অসহায় ছিন্নমূল মানুষের পাশে SSC (1972-2020) বেগমগঞ্জে সিএনজি চালককে পিটিয়ে হত্যা তুচ্ছ ঘটনায় বৃদ্ধা নারীকে পিটিয়ে হত্যা হতে চাইলাম শিক্ষক, বানাইলেন ম্যাজিস্ট্রেট দেশে একদিনে আরো ২৯ মৃত্যু, নতুন শনাক্ত ৩২৮৮ চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা সবাই মাস্ক পরলে ৯০ ভাগ করোনা নিয়ন্ত্রণ জমির রেজিস্ট্রেশন ফি কমল সাবেক কূটনীতিকদের নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর ভার্চুয়াল সভা ৭ জুলাইয়ের মধ্যে ঢাবিতে পুরোদমে অনলাইন ক্লাস কোভিড-১৯ চিকিৎসা শুরু করছে বিএসএমএমইউ প্রতিবন্ধকতা না এলে ডিসেম্বরেই মিলবে করোনা ভ্যাকসিন অন্য দেশের চেয়ে দেশে করোনা পরিস্থিতি ভালো চলতি মাসেই জুনের বেতন পাবেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

৬৭৪

ভাসানচর বসবাসের কতটা উপযোগী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য ভাসানচর বসবাসের কতটা উপযোগী তা সরেজমিনে দেখতে জাতিসংঘের একটি প্রতিনিধিদল শিঘ্রই ভাসানচরে যাচ্ছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

বাংলাদেশ সরকার কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ওপর চাপ কমাতে প্রায় এক লাখ রোহিঙ্গাকে নোয়াখালী জেলার ভাসানচরে স্থানান্তর করার পরিকল্পনা নিয়েছিল। তবে ভাসানচরকে বন্যা প্রবণ এলাকা বলে আখ্যায়িত করে রোহিঙ্গাদের সেখানে স্থানান্তরের বিষয়ে শুরু থেকেই আপত্তি জানিয়ে আসছে জাতিসংঘ। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন সম্প্রতি কক্সবাজারে রোহিঙ্গা বিষয়ক জাতীয় টাস্কফোর্সের যে বৈঠক হয়েছে তাতে জাতিসংঘের তরফে জানানো হয়েছে তাদের একটি প্রতিনিধিদল নিরাপত্তাসহ রোহিঙ্গাদের থাকার জন্য ভাসানচর কতটা উপযোগী, তা দেখতে ১৭ থেকে ১৯শে নভেম্বর সেখানে যাবে।

বাংলাদেশ শুরু থেকেই বলে আসছে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে সঙ্গে নিয়ে রোহিঙ্গাদের ভাসানচরে সরিয়ে নেয়ার কাজটি করতে চায় বাংলাদেশ। বাংলাদেশ আরও বলেছে জোর করে কোনো রোহিঙ্গাকে ভাসানচরে পাঠানো হবে না।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর