ব্রেকিং:
রোহিঙ্গা গণহত্যা মামলার শুনানি আজ নোয়াখালীর নামকরণের ইতিহাস ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক চার লেন হচ্ছে নোবিপ্রবিতে শূন্য আসনের ভর্তির সাক্ষাৎকার ১৫ ডিসেম্বর কৃত্রিম বুদ্ধিমত্তায় শ্রেষ্ঠ নোবিপ্রবির কাওছার বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতির ইন্তেকাল উগান্ডায় ভূমিধসে ১৬ জনের মৃত্যু ২৫৭ টাকা নিয়ে ঢাকায় আসা সেই ছেলেটি আজ শ্রেষ্ঠ অভিনেতা গণপরিবহনে মেয়েদের একা ভ্রমণে পুলিশের পরামর্শ ঢাবি’র ৫২তম সমাবর্তন আজ দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী জমকালো আয়োজনে শেষ হলো বিপিএলের উদ্বোধন নোয়াখালী থেকে আনসারুল্লাহর চার জঙ্গি গ্রেফতার সুপারির পাতায় মামুনের সাত পণ্য নোয়াখালীর গর্ব জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশীর জন্মদিন নোয়াখালী সরকারি মহিলা কলেজের ২ ছাত্রীর যৌনতার ফাঁদ ৪৫ টাকা দরে টিসিবি`র মাধ্যমে পেঁয়াজ বিক্রি হচ্ছে নোয়াখালীতে বাড়ি ফেরা হলো না বাবার সোনাইমুড়ীতে জায়গা জমি সংক্রান্ত বিরোধে দুইজনকে কুপিয়ে জখম সেনাবাহিনী প্রধান মিয়ানমার যাচ্ছেন আজ

মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৬ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫৭৪

ভাসানচর বসবাসের কতটা উপযোগী

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য ভাসানচর বসবাসের কতটা উপযোগী তা সরেজমিনে দেখতে জাতিসংঘের একটি প্রতিনিধিদল শিঘ্রই ভাসানচরে যাচ্ছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

বাংলাদেশ সরকার কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ওপর চাপ কমাতে প্রায় এক লাখ রোহিঙ্গাকে নোয়াখালী জেলার ভাসানচরে স্থানান্তর করার পরিকল্পনা নিয়েছিল। তবে ভাসানচরকে বন্যা প্রবণ এলাকা বলে আখ্যায়িত করে রোহিঙ্গাদের সেখানে স্থানান্তরের বিষয়ে শুরু থেকেই আপত্তি জানিয়ে আসছে জাতিসংঘ। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন সম্প্রতি কক্সবাজারে রোহিঙ্গা বিষয়ক জাতীয় টাস্কফোর্সের যে বৈঠক হয়েছে তাতে জাতিসংঘের তরফে জানানো হয়েছে তাদের একটি প্রতিনিধিদল নিরাপত্তাসহ রোহিঙ্গাদের থাকার জন্য ভাসানচর কতটা উপযোগী, তা দেখতে ১৭ থেকে ১৯শে নভেম্বর সেখানে যাবে।

বাংলাদেশ শুরু থেকেই বলে আসছে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে সঙ্গে নিয়ে রোহিঙ্গাদের ভাসানচরে সরিয়ে নেয়ার কাজটি করতে চায় বাংলাদেশ। বাংলাদেশ আরও বলেছে জোর করে কোনো রোহিঙ্গাকে ভাসানচরে পাঠানো হবে না।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর