ব্রেকিং:
ফেনী সদরের ১১ ইউনিয়নে ছাত্রলীগের সম্মেলন এইচএসসি-সমমান পরীক্ষার রুটিন আগামী সপ্তাহে: শিক্ষামন্ত্রী খাগড়াছড়িতে ধর্ষণ রোধে পদক্ষেপ জানতে চেয়ে ডিসিকে আইনি নোটিশ করোনায় গত ২৪ ঘণ্টায় আরো ৩২ মৃত্যু, শনাক্ত ১৪৩৬ একে একে আইনশৃঙ্খলা বাহিনীর জালে আট ধর্ষক রিফাত হত্যায় স্ত্রী মিন্নিসহ ছয়জনের মৃত্যুদণ্ড বাবরি মসজিদ ধ্বংস মামলার অভিযুক্ত সবাই খালাস বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্পে বন্ধ হবে নদী ভাঙ্গন চালের দাম নির্ধারণ করে দিলো সরকার সৌরবিদ্যুৎ খাতে কর্মসংস্থানে বাংলাদেশ বিশ্বে পঞ্চম সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ বিদ্যুতের পাশাপাশি গ্যাসেও স্বয়ংসম্পূর্ণ হওয়ার পথে দেশ সীমান্ত হত্যা শূন্যে নামাতে সম্মত বাংলাদেশ-ভারত বিকল্প দেশ থেকে পেঁয়াজ আসা শুরু প্রকল্পের নথি বাংলায় তৈরি করতে প্রধানমন্ত্রীর নির্দেশ কোভিড-১৯ মোকাবিলায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ দফা প্রস্তাব স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন চালু লক্ষ্মীপুরে ব্যাপক আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন লক্ষ্মীপুরে বিশ্ব পর্যটন দিবস পালিত
  • বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৬ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

২৭

ভাসানচরে নিজেদের আবাসস্থল দেখছেন রোহিঙ্গা নেতারা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২০  

কক্সবাজারের কুতুপালং উখিয়া শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গাদের একটি প্রতিনিধি দল নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর দেখতে গিয়ে বর্তমানে সেখানে অবস্থান করছেন। যেখানে তাদের জন্য ‘স্বপ্নপুরী’ নামে আশ্রয়ণ প্রকল্প তৈরি করা হয়েছে।

রোববার দুপুরে নোয়াখালীর ডিসি খোরশেদ আলম খাঁন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার সন্ধ্যায় ৪০ সদস্যের রোহিঙ্গা প্রতিনিধি দল ভাসানচরে এসে পৌঁছেছে। এ সময় ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প পুনর্বাসন প্রকল্পের পরিচালক কমোডোর আবদুল্লাহ আল মামুন চৌধুরী রোহিঙ্গা প্রতিনিধি দলকে স্বাগত জানান। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুগ্ম সচিব নাঈম চৌধুরী ও নোয়াখালীর হাতিয়া সার্কেলের এএসপি গোলাম ফারুক।

ডিসি খোরশেদ আলম খাঁন আরো জানান, রোহিঙ্গা প্রতিনিধি দল আগামী মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) পর্যন্ত ভাসানচরে অবস্থান করবেন। এ সময় তারা ভাসানচরে রোহিঙ্গাদের জন্য তৈরি আশ্রয়ণ প্রকল্পসহ তাদের স্বাস্থ্য, শিক্ষা, চিকিৎসা, বিনোদনসহ বিভিন্ন সুযোগ-সুবিধা কার্যক্রম সরেজমিনে দেখবেন।

সূত্রে জানা যায়, শনিবার (৫ সেপ্টেম্বর) দুটি বাসে করে সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে রোহিঙ্গা প্রতিনিধি দলটি উখিয়ার ট্রানজিট ক্যাম্প থেকে চট্রগ্রামে আসে। সেখান থেকে বাংলাদেশ নৌবাহিনীর তত্ত্বাবধায়নে জলযানে করে তারা ভাসানচরে আসে। প্রতিনিধি দলে রোহিঙ্গা নেতা, মসজিদের ইমাম ছাড়াও দুইজন নারী সদস্য রয়েছেন। ভাসানচরে তারা মঙ্গলবার পর্যন্ত অবস্থান করে সেখানে কী ধরনের সুযোগ-সুবিধা গড়ে তোলা হয়েছে এবং দ্বীপটি বসবাসের জন্য কেমন, তা নিজেদের চোখে দেখবেন।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর