ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনিকে ফেরাতে ট্রাম্পকে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর বঙ্গবন্ধু ছিলেন কৃষকের আপনজন বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ দেশে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়ালো, একদিনে ২৭ মৃত্যু প্রবীণ আইনজীবীর মৃত্যুতে আদালতপাড়ায় শোক স্বাস্থ্যকর্মী নিয়োগে প্রতারণার অভিযোগ নোয়াখালীতে কৃষককে কুপিয়ে হত্যা মরণরে, তুঁহুঁ মম শ্যাম সমান! স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালামকে দুদকে তলব মেজর সিনহার হত্যাকারীরা পার পাবে না সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ওসি প্রদীপ গ্রেফতার দেশে একদিনে আরো ৩৯ মৃত্যু, নতুন আক্রান্ত ২৯৭৭ চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি গুজব করোনা চিকিৎসায় ব্যবহৃত যন্ত্রপাতি ক্রয়ে কমিটি লেবাননে জরুরি খাদ্য ও চিকিৎসক পাঠাচ্ছে বাংলাদেশ আজ থেকে আবার বাড়ল স্বর্ণের দাম কষ্টের টাকায় ছেলেকে লেবানন পাঠান মা, বিস্ফোরণে মিজান এখন লাশ ভুয়া তথ্য প্রচার করায় ট্রাম্পকে টুইটার ব্যবহারে নিষেধাজ্ঞা
  • শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

১৬৫৬

ভারত মহাসাগরে সামরিক মহড়া চালাবে ইরান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০১৯  

ইরান ভারত মহাসাগরে দুই সপ্তাহের মধ্যে বিশাল এক সামরিক মহড়া চালাবে বলে জানিয়েছেন দেশটির নৌবাহিনীর ডেপুটি কমান্ডার রিয়ার অ্যাডমিরাল তুরাজ হাসানি-মোকাদ্দাম।শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানায় ইরানি গণমাধ্যম ‘পার্সটুডে’।

এ বিষয়ে তুরাজ হাসানি-মোকাদ্দাম বলেন, দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ইরানের মাকরান উপকূল থেকে শুরু করে ভারত মহাসাগর পর্যন্ত এই সামরিক মহড়া চালানো হবে। আঞ্চলিক নিরাপত্তা প্রতিষ্ঠার লক্ষ্যে এ অঞ্চলে নিজেদের সক্ষমতা প্রদর্শন করবে ইরান।মহড়ায় ইরানের মেরিন ব্রিগেড এবং নৌ-কমান্ডোরা অংশ নেবেন বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, ইসলামি বিপ্লবের আগে ইরানি নৌবাহিনী শুধু পারস্য উপসাগরে অবস্থান করেছে। কিন্তু এখন সময় এসেছে দূরবর্তী সমুদ্রেও আমাদের নৌবাহিনীর শক্তিশালী অবস্থান নিশ্চিত করার।

মহড়ায় ইরানি নৌবাহিনীর ডুবোজাহাজ, ভূমি থেকে সাগরে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র, চালকবিহীন বিমান, ইলেক্ট্রনিক যুদ্ধের সাজ-সরঞ্জামসহ অত্যাধুনিক অস্ত্র এবং সামরিক সরঞ্জাম ব্যবহৃত হবে।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর