ব্রেকিং:
হাতিয়ায় অবৈধভাবে চলছে ১২ হাজার মোটরসাইকেল দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’ সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী ‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’ শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ বন্যা মোকাবিলায় মাঠে সরকার ‘আমরা বাংলাদেশের বোঝা হয়ে আর থাকতে চাই না’ শুধু কূটনৈতিক নয়, অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে টাইগার অধিনায়ক তামিম ইকবাল অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা কোম্পানীগঞ্জে নগদ টাকা অনুদান প্রদান কোম্পানীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক’ প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অণ্ডকোষ হারালো যুবক মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ ব্যক্তিস্বার্থে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় প্রিয়া সাহা আদালতে রিফাত হত্যার মিন্নির স্বীকারোক্তি যুক্তরাজ্য আওয়ামী লীগের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা!

সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
১০৬

ভারতকে কাঁদিয়ে প্রথম দল হিসেবে বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ড

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯  

প্রথম দল হিসেবে ভারতকে হারিয়ে ফাইনালে উঠল নিউজিল্যান্ড। ভারতকে তারা ১৮ রানে হারায়। 
শুরুতে ৪ উইকেটের মহা বিপর্যয়ের মুখ থেকে পান্ডিয়া-পান্ট জুটি দলকে টেনে তোলার চেষ্টা করেন। তাদের হাত ধরে ভারত দলীয় অর্ধশতক পার করে। পান্ট আউট হলে মাঠে আসেন ধোনী । ভাবা হচ্ছিল ধোণী-পান্ডিয়া জুটিতে ভারত কিছু একটা করে দেখাতে পারবে। কিন্তু পান্ডিয়ার আউটে সেটা আনেকটা আশা ভঙ্গে পরিণত হয়। কিন্তু এরপরই দলের হাল ধরেন ধোনী ও জাদেজা। শেষ পর্যন্ত তারাও দলের হার ঠেকাতে পারল না।

বৃষ্টি বিঘ্নিত খেলার রিজার্ভ ডেতে বাকি ইনিংস খেলতে নেমে বেশিদুর এগোতে পারেনি নিউজিল্যান্ড। প্রথম দিনের মতো আজও শেষের ৪ ওভার স্বচ্ছন্দে ছিলনা কিউই ব্যাটসম্যানরা। ফলাফল নির্দিষ্ট ৫০ ওভার শেষে ৮ উইকেটে ২৩৯ রানের সামান্য পুঁজি পায় নিউজিল্যান্ড।  

এ রান ভারতের ব্যাটিং লাইনের সামনে কিছুই ছিল না। কিন্তু ২৪০ রান তাড়া করতে নেমে শুরুতেই ৬ রানে তারা হারায় তিন তিনটি বড় উইকেট। রোহিত শ্বর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলির মতো ব্যাটাররা ফিরে যান মাত্র ১ রান করে। তিন উইকেট হারিয়ে ভারত অনেকটাই বিপর্যয়ের মুখে পড়ে। হাল ধরেন দিনেশ কার্তিক ও রিশাব পান্ট। ম্যাট হ্যানরি সে মুহুর্তে আবারো দিনেশকে তুলে নিলে আরো বিপদে পড়ে যায় ভারত। এরপর রিশাব পান্টকে ৩২ রানে ফেরান সান্টনার। একই রানে সান্টনারের বলে আউট হন হার্দিক পান্ডিয়াও। তারপর দলের হয়ে হাল ধরেন ধোনী ও জাদেজা। জাদেজা ৭৭ ও ধোনী ৫০ করে স্বপ্ন দেখান ভারতকে। কিন্তু শেষ রক্ষা আর হয়নি। রবীন্দ্র জাদেজা ট্রেন্ড বোল্টকে উড়িয়ে মারতে গিয়ে নিউজিল্যান্ড ক্যাপ্টেনের হাতে ধরা পড়েন। শেষ ভরসা ছিলেন ধোনী। কিন্তু মার্টিন গাপটিলের দুর্দান্ত এক রান আউটে ধোনী কাটা পড়লে ভারতের জয়ের স্বপ্ন ম্লান হয়ে যায়। এরপর ভুবনেশ্বর কুমার, চাহাল ও ভোমরা আসা যাওয়ার মধ্যে থাকেন। শেষ ব্যাটসম্যান হিসেবে চাহাল ৫ রানে নিশামের বলে ক্যাচ আউট হলে শেষ হয়ে যায় ভারতের ফাইনালের স্বপ্ন।

আগেরদিন শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। নক-আউট পর্বে এসে প্রথম সেমিফাইনালে ভারতের মুখোমুখি তারা। 

ম্যানচেস্টারে ওল্ড ট্রাফোর্ডে ওপেনিংয়ে নেমে শুরুতে দুই ওভার ৪ বল খেলেও রানের খাতা খুলতে ব্যর্থ হন মার্টিন গাপটিল ও হেনরি নিকোলাস। এর পর হেনরি নিকোলাস ২৮ , কেন উইলিয়ামসন ৬৭ ও রস টেইলরের ৭৪ রানে ভর করে কিউইরা ৫০ ওভার শেষে ৮ উইকেটে ২৩৯ রান করতে সমর্থ হয়।

ভারতের হয়ে জাসপ্রিত ভোমরা সর্বোচ্চ ৩ উইকেট নেন। 

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ২৩৯/৮, ৫০ওভার

হেনরি নিকোলাস ২৮, কেন উইলিয়ামসন ৬৭, রস টেইলর ৭৪

ভোমরা ৩ উইকেট

ভারত : ২২১/১০, ৪৯.৩ ওভার

রবীন্দ্র জাদেজা ৭৭, ধোনী ৫০

ম্যাট হ্যানরী ৩ ও টেন্ট বোল্ট ২ উইকেট 

ফলাফল: নিউজিল্যান্ড ১৮ রানে জয়ী

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার