ব্রেকিং:
দেশে একদিনে আরো ৩৪ মৃত্যু, আক্রান্ত ২৬৪৪ আরেকটি নতুন মাইলফলকের পথে রিজার্ভ মহামারির মধ্যেও এগিয়ে যাচ্ছে দেশ: প্রাণিসম্পদমন্ত্রী জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব বঙ্গবন্ধু আগামী প্রজন্মের অনুপ্রেরণার উৎস ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন বঙ্গবন্ধুকে দেখিনি, বাংলাদেশকে দেখেছি মহামানবের প্রতি শ্রদ্ধাঞ্জলি ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ড বঙ্গবন্ধুর বাঙালি জাতীয়তাবাদের সীমানা ৮ মাসে আটবার সোনার দামের পরিবর্তন, থমকে আছে রূপা জাতীয় শোক দিবসে জাতির পিতার স্মৃতির প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পর্যটকদের অসচেতনতায় সৌন্দর্য হারাতে পারে খোয়া সাগর দিঘী ছাগলনাইয়ায় ২ হাজার পিস ভারতীয় টার্গেট ট্যাবলেট উদ্ধার শশুর বাড়ির লোকজনের নির্যাতনে নিরুদ্ধেশ গৃহবধু শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী আজ দেশে একদিনে আরো ৩৪ মৃত্যু, আক্রান্ত ২৭৬৬ প্রাথমিক বিদ্যালয় খুলতে ১২৮ কোটি টাকা খরচ করবে সরকার অগ্নাশয় ক্যান্সার গবেষণায় বাঙালি বিজ্ঞানীর সাফল্য সপ্তাহে ৮ হাজার টাকা আয়ের সুযোগ পাচ্ছেন ৫ লাখ তরুণ
  • শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৭

  • || ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

ভাদুর ইউপিকে ভিক্ষুকমুক্ত ঘোষণা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ৩ নম্বর ভাদুর ইউপিকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে ভিক্ষাবৃত্তির সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের নানাভাবে সহায়তা করা হয়েছে।
সম্প্রতি রামগঞ্জের ইউএনও মুনতাসির জাহান ইউপিটিকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করেন। এ সময় রামগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ৩ নম্বর ভাদুর ইউপি চত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহিদ হোসেন ভূঁইয়া।

তিনি জানান, ভিক্ষাবৃত্তি থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে ইউপির ২২ জন ভিক্ষুককে প্রত্যেককে দশ হাজার টাকার সরঞ্জামাদি প্রদান করা হয়েছে। দুইজনকে সেলাই মেশিন, একজনকে চায়ের দোকানের সব ধরণের সরঞ্জাম এবং ১৯ জনকে ছাগল, হাঁস-মুরগি ও পোল্ট্রি ফিড প্রদান করাসহ পরিবহন খরচ দেয়া হয়েছে। এছাড়া তাদেরকে বিভিন্ন সামাজিক নিরাপত্তা কর্মসূচির সঙ্গে সম্পৃক্ত করা হয়েছে।
 
ভাদুর ইউপির মোমেনা বেগম বলেন, ‘ইউএনও স্যার আমাকে ভিক্ষা ছেড়ে আয় করার জন্য ছাগল, হাঁস-মুরগি ও পোল্ট্রি ফিড প্রদান করেছেন। এটাই আমার জীবনের শ্রেষ্ঠ পাওয়া।’

ইউএনও মুনতাসির জাহান বলেন, ভিক্ষাবৃত্তি ছেড়ে একদিন তাদের অবস্থার পরিবর্তন হবে এই প্রত্যাশা সবার। বাংলাদেশ নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। সরকারের লক্ষ্য হলো দেশে কোনো মানুষ যেন ভিক্ষাবৃত্তি না করে। পর্যায়ক্রমে দেশের প্রতিটি ইউপিকে ভিক্ষুকমুক্ত করা হবে। ভিক্ষুকমুক্ত হবে এ দেশ।

উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর