ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনিকে ফেরাতে ট্রাম্পকে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর বঙ্গবন্ধু ছিলেন কৃষকের আপনজন বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ দেশে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়ালো, একদিনে ২৭ মৃত্যু প্রবীণ আইনজীবীর মৃত্যুতে আদালতপাড়ায় শোক স্বাস্থ্যকর্মী নিয়োগে প্রতারণার অভিযোগ নোয়াখালীতে কৃষককে কুপিয়ে হত্যা মরণরে, তুঁহুঁ মম শ্যাম সমান! স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালামকে দুদকে তলব মেজর সিনহার হত্যাকারীরা পার পাবে না সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ওসি প্রদীপ গ্রেফতার দেশে একদিনে আরো ৩৯ মৃত্যু, নতুন আক্রান্ত ২৯৭৭ চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি গুজব করোনা চিকিৎসায় ব্যবহৃত যন্ত্রপাতি ক্রয়ে কমিটি লেবাননে জরুরি খাদ্য ও চিকিৎসক পাঠাচ্ছে বাংলাদেশ আজ থেকে আবার বাড়ল স্বর্ণের দাম কষ্টের টাকায় ছেলেকে লেবানন পাঠান মা, বিস্ফোরণে মিজান এখন লাশ ভুয়া তথ্য প্রচার করায় ট্রাম্পকে টুইটার ব্যবহারে নিষেধাজ্ঞা
  • শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

১৭৯৮

ব্রেক্সিট ইস্যুতে ফের বিশাল ব্যবধানে হারলেন তেরেসা মে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ মার্চ ২০১৯  

ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে দীর্ঘ দেন-দরবার করে জোট থেকে বেরিয়ে যাওয়ার যে খসড়া চুক্তি তিনি চূড়ান্ত করেছিলেন, সেটির প্রতি সমর্থন আদায়ে দ্বিতীয়বারের মতো সংসদের সামনে পেশ করেছিলেন তিনি।

কিন্তু মঙ্গলবার সন্ধ্যায় সেটি ৩৯১-২৪২ ভোটে প্রত্যাখ্যাত হয়েছে সংসদে। যার ফলে ১৪৯ ভোটের বিশাল ব্যবধানে হেরে গেছে টেরিজা মে'র খসড়া চুক্তি।

এর আগে জানুয়ারির তৃতীয় সপ্তাহে তার প্রথম প্রয়াস চরম ব্যর্থ হয়েছিল। প্রথমবার যে ব্যবধানে তার চুক্তিটি তখন প্রত্যাখ্যাত হয়েছিল। তার নিজের রক্ষণশীল দলেরই ১১৮জন এমপি ওই চুক্তির বিপক্ষে ভোট দিয়েছিলেন। 

সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ব্রেক্সিটের পর উত্তর আয়ারল্যান্ড এবং আয়ারল্যান্ড প্রজাতন্ত্রের মধ্যে অবাধে পণ্য এবং মানুষের যাতায়াত অব্যাহত রাখা নিয়ে যে আপত্তি অনেকে করছিলেন, সেখানে ইইউ থেকে তিনি কিছু ছাড় পেয়েছেন।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর