ব্রেকিং:
বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন শ্রমিকলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী হাতিয়ায় পুলিশের এস.আই`সহ নতুন আক্রান্ত ৮ মোটরসাইকেল চোরচক্রের ৬ সদস্য আটক দেশে একদিনে আরো ৪১ মৃত্যু, নতুন শনাক্ত ৩৩৬০ মাটির ১১১ ফুট নিচে চলবে ট্রেন গ্রামই হবে আগামীর চালিকাশক্তি পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকার সহায়তা
  • শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

১৬৭৯

ব্রিটেনে নোয়াখালী সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ এপ্রিল ২০১৯  

পূর্ব লন্ডনের বার্ডি আর্ট সেন্টারে 'প্রবাসেও আমরা ঐক্যবদ্ধ'-এ শ্লোগানকে সামনে রেখে নোয়াখালী সমিতির উদ্যোগে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ৪৯তম স্বাধীনতা দিবস উদযাপন করা হয়। 
ব্যতিক্রমর্ধী আয়োজনে বাংলাদেশের প্রতি ভালোবাসা বুকে ধারণ করে প্রবাসে স্বাধীনতা দিবসে ছোটদের চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। স্বাধীনতা দিবসের এই বিশাল আয়োজনে যুক্তরাজ্যস্থ নোয়াখালী বাসীসহ প্রবাসীদের ঢল নামে।

নোয়াখালী সমিতির সভাপতি আব্দুর রব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু জাফরের পরিচালনায় প্রধান অতিথি রুশনারা আলী এমপি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের ৪৯ তম স্বাধীনতা দিবসে যুক্তরাজ্যে নোয়াখালী সমতির এই আয়োজন সত্যিই প্রশংসার দাবি রাখে। এখানে এসে আমি বাংলাদেশের ঘ্রাণ অনুভব করছি। আমি সত্যিই গর্বিত স্বাধীনতা দিবসের এ বিশাল মিলন মেলায় শামিল হতে পেরে। 

তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধে নোয়াখালী বাসীর অবদান অনেক বেশিছিল। নোয়াখালী বাসীর অবদান বিশ্বব্যাপী। ব্রিটেনেও নোয়াখালীবাসীর অবদান স্মরণ করার মতো। ঐক্যবদ্ধভাবে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে নোয়াখালীবাসী এক বিরল দৃষ্টান্ত স্থাপন করতে পেরেছে।
মিনহাজ ও আঞ্জুমান্দ মুন্নির উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবশেন করেন ব্রিটেনের খ্যাতনামা শিল্পীবৃন্দ। পরে নৈশভোজ মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর