ব্রেকিং:
হাতিয়ায় অবৈধভাবে চলছে ১২ হাজার মোটরসাইকেল দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’ সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী ‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’ শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ বন্যা মোকাবিলায় মাঠে সরকার ‘আমরা বাংলাদেশের বোঝা হয়ে আর থাকতে চাই না’ শুধু কূটনৈতিক নয়, অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে টাইগার অধিনায়ক তামিম ইকবাল অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা কোম্পানীগঞ্জে নগদ টাকা অনুদান প্রদান কোম্পানীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক’ প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অণ্ডকোষ হারালো যুবক মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ ব্যক্তিস্বার্থে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় প্রিয়া সাহা আদালতে রিফাত হত্যার মিন্নির স্বীকারোক্তি যুক্তরাজ্য আওয়ামী লীগের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা!

সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
১৪৪৮

ব্রিটেনে নোয়াখালী সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশিত: ৩ এপ্রিল ২০১৯  

পূর্ব লন্ডনের বার্ডি আর্ট সেন্টারে 'প্রবাসেও আমরা ঐক্যবদ্ধ'-এ শ্লোগানকে সামনে রেখে নোয়াখালী সমিতির উদ্যোগে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ৪৯তম স্বাধীনতা দিবস উদযাপন করা হয়। 
ব্যতিক্রমর্ধী আয়োজনে বাংলাদেশের প্রতি ভালোবাসা বুকে ধারণ করে প্রবাসে স্বাধীনতা দিবসে ছোটদের চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। স্বাধীনতা দিবসের এই বিশাল আয়োজনে যুক্তরাজ্যস্থ নোয়াখালী বাসীসহ প্রবাসীদের ঢল নামে।

নোয়াখালী সমিতির সভাপতি আব্দুর রব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু জাফরের পরিচালনায় প্রধান অতিথি রুশনারা আলী এমপি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের ৪৯ তম স্বাধীনতা দিবসে যুক্তরাজ্যে নোয়াখালী সমতির এই আয়োজন সত্যিই প্রশংসার দাবি রাখে। এখানে এসে আমি বাংলাদেশের ঘ্রাণ অনুভব করছি। আমি সত্যিই গর্বিত স্বাধীনতা দিবসের এ বিশাল মিলন মেলায় শামিল হতে পেরে। 

তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধে নোয়াখালী বাসীর অবদান অনেক বেশিছিল। নোয়াখালী বাসীর অবদান বিশ্বব্যাপী। ব্রিটেনেও নোয়াখালীবাসীর অবদান স্মরণ করার মতো। ঐক্যবদ্ধভাবে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে নোয়াখালীবাসী এক বিরল দৃষ্টান্ত স্থাপন করতে পেরেছে।
মিনহাজ ও আঞ্জুমান্দ মুন্নির উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবশেন করেন ব্রিটেনের খ্যাতনামা শিল্পীবৃন্দ। পরে নৈশভোজ মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর