ব্রেকিং:
নোয়াখালীতে বেপরোয়া কিশোর গ্যাং বিয়ের প্রলোভনে ধর্ষণ নোয়াখালীতে ফুটবল খেলা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ ‘রোহিঙ্গাদের যারা নিরুৎসাহিত করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা’ প্রেমিকাসহ আটকা পড়ে ৯৯৯-এ কল দিয়ে উল্টো ফাঁসলেন প্রেমিক মাদকেই মরণ বিএনপির তৃণমূলের, রিহ্যাবে অসংখ্য নেতাকর্মীরা বাবার জায়গা নেই ছেলের পাকা ঘরে ‘মামলা থেকে বাঁচতে’ মাথায় হেলমেটের বদলে ঝুড়ি পাকিস্তানে টেস্ট খেলবে না শ্রীলংকা ভারতের সাবেক অর্থমন্ত্রী পাঁচ দিনের রিমান্ডে শুভ জন্মাষ্টমী আজ প্রাথমিকে নিয়োগ হবে ৬১ হাজার শিক্ষক নোয়াখালী জেলা প্রশাসন এর কল সেন্টার ৩৩৩ উদ্বোধন কোম্পানীগঞ্জে ১৪ বছরের সশ্রম দন্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার! ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন

শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৬১৭

বৌদ্ধদের সম্প্রীতি ও ঐতিহ্য সমুন্নত রাখার আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

বৌদ্ধ সম্প্রদায়কে সম্প্রীতি ও ঐতিহ্য সমুন্নত রাখার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন, গৌতম বুদ্ধের আদর্শ অনুসরণ করে দেশের সাবির্ক উন্নয়নের জন্য প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। সব ধর্মের মূল বার্তা হচ্ছে মানব কল্যাণ।
সোমবার বিকেলে বৌদ্ধ সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে বঙ্গভবনে আয়োজিত এক সংবর্ধনায় তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, সমাজে সত্য, সুন্দর, শান্তি ও ন্যায় প্রতিষ্ঠায় সব ধর্মের লোকের অবদান রয়েছে। তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি সাংস্কৃতিক ঐতিহ্যের একটি অংশ বলে উল্লেখ করে বলেন, দেশের সব ধর্মের লোক তাদের নিজ নিজ ধর্ম পালন করছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ্, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহাবুব আলী এমপি, সুনন্দাপ্রিয় ভিক্ষু, জিনারক্ষিতা ভিক্ষু, বুদ্ধানন্দ ভিক্ষুসহ বৌদ্ধ ধর্মীয় নেতারা, সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ভূটান, ভিয়েতনাম ও মিয়ানমারসহ বিভিন্ন বৌদ্ধ অধ্যুষিত রাষ্ট্রের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা, বিভিন্ন আর্ন্তজাতিক সংস্থার প্রতিনিধিরা, বৌদ্ধ সম্প্রদায়ের পেশাজীবীরা, রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা। 

রাষ্ট্রপতি অতিথিদের অভ্যর্থনা জানান এবং তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এর আগে বৌদ্ধ সম্প্রদায়ের ধর্মীয় নেতারা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। 

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর