ব্রেকিং:
কোম্পানীগঞ্জ আওয়ামীলীগ যার জন্যে বিশাল ডিনার পার্টির আয়োজন করলো হঠাৎ এক বিস্ময়কর শিশুর জন্ম, এমন শিশু আগে দেখেননি শাহজালালে যাত্রীর পায়ুপথে এ কি? জানলে আঁতকে উঠবেন হতে যাচ্ছে ‘বৃহত্তর নোয়াখালী বিতর্ক উৎসব’ দেখেন নিন কোথায় কখন হবে কোম্পানীগঞ্জে দূর্গাপূজা উপলক্ষ্যে প্রশাসন যেসকল ব্যবস্থা নিবে বরের জায়গায় কনে, কিন্তু কেন ? জানলে হাসি থামাতে পারবেন না নোয়াখালীতে কি সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ হচ্ছে !! নোয়াখালী জেলা পুলিশ লাইন্স মাঠে আজ যা অনুষ্ঠিত হলো এবার নোয়াখালীর গর্ব শিবলী যে কাজ করে প্রসংশিত হয়েছেন নোয়াখালীতে শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপের ফাইনাল ঘোষণা নোয়াখালীতে প্রযুক্তিগত সেবা দিতে পুলিশ যে পদক্ষেপ নিয়েছে হাতিয়ায় নিখোঁজের ৯ বছর পর কোথা থেকে এলো এই তরুণী বিদ্যালয়ের ভবন দেখলে অবাক হবেন ‘দুর্নীতির বিরুদ্ধে অভিযান সারাদেশেই চলবে’ প্রমাণ পেলে সবার বিরুদ্ধেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী জামায়াত একটি বিধ্বংসী দল: ধর্ম প্রতিমন্ত্রী নোয়াখালীতে পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসের উদ্বোধন নোয়াখালীতে কিশোরীকে গণধর্ষণ, তারপর যা হলো প্রেমিকের নোয়াখালীতে অপহৃত স্কুলছাত্রীকে যেভাবে উদ্ধার করা হলো নোবিপ্রবি সাংবাদিক সমিতি`র কমিটিতে কে কি পদ পেলেন

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৩০১

বীমায় ৯ মাসে সরকারের আয় দেড় হাজার কোটি টাকা

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০১৯  

দেশের সরকারি-বেসরকারি খাতের বীমা প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে গেল বছরের প্রথম নয় মাসে রাজস্ব বাবদ ১ হাজার ৬৯২ কোটি ১৯ লাখ টাকা আয় করেছে সরকার।

পরিসংখ্যানে দেখা গেছে, ২০১৮ সালের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ে মূল্য সংযোজন কর (ভ্যাট), আয়কর এবং স্ট্যাম্প ডিউটি বাবদ এ অর্থ এরই মধ্যে সরকারি কোষাগারে জমা পড়েছে। সর্বমোট ৭৮টি জীবন ও সাধারণ বীমা কোম্পানির মাধ্যমে ওই অর্থ এসেছে।সম্প্রতি বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) হালনাগাদ এক প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, বর্তমানে দেশে বীমা ব্যবসা করা কোম্পানিসমূহের মধ্যে জীবন বীমা ৩২টি এবং বাকি ৪৬টি সাধারণ বীমা কোম্পানি। ২০১৮ সালের প্রথম নয় মাসে জীবন বীমা কোম্পানিগুলো সরকারকে রাজস্ব বাবদ ৩৭০ কোটি ৯২ লাখ টাকা দিয়েছে। এর মধ্যে কর্পোরেট ট্যাক্স বাবদ ১৪৮ কোটি ১৩ লাখ টাকা, ভ্যাট বাবদ ৯ কোটি ২৯ লাখ টাকা, উৎসে কর বাবদ ১৮৫ কোটি ২৪ লাখ টাকা এবং উৎসে ভ্যাট বাবদ ২৮ কোটি ২৫ লাখ টাকা পরিশোধ করা হয়েছে।

অপরদিকে, সাধারণ বীমা কোম্পানিগুলো রাজস্ব প্রদান করেছে ১ হাজার ৩২১ কোটি ২৭ লাখ টাকা। যার মধ্যে ৯৮৬ কোটি ৬ লাখ টাকা কর্পোরেট ট্যাক্স, ৬৬ কোটি ১৭ লাখ টাকা স্ট্যাম্প ডিউটি, ১৯৭ কোটি ৩৮ লাখ টাকা ভ্যাট, ৫৯ কোটি ১২ লাখ টাকা উৎসে কর এবং ১২ কোটি ৫৪ লাখ টাকা উৎসে ভ্যাট বাবদ প্রদান করা হয়েছে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর