ব্রেকিং:
তৃতীয় বউয়ের হাতে লাঞ্চিত ডাঃ টুপি মিজান লক্ষ্মীপুরে দুধ-ডিম-মাংসের ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্র লক্ষ্মীপুর পুলিশ সুপার দাবা প্রতিযোগিতা দেশে করোনা বিষয়ে সচেতনতা ও টিকাদানে সহায়তা করবে ফেসবুক সরকারি বিধি-নিষেধ মেনে চলতে বিশিষ্ট নাগরিকদের আহ্বান পর্যায়ক্রমে দেশের সবাইকে টিকার আওতায় নিয়ে আসা হবে: প্রধানমন্ত্রী চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা করোনায় আক্রান্ত হলে কতদিন পর টিকা নিতে পারবেন নিত্যপণ্য পরিবহনে সহায়তায় মন্ত্রণালয়ের হটলাইন চালু লকডাউনে বিশেষ প্রয়োজনে ব্যাংক খুলতে নির্দেশ জেলেদের জন্য ৩১ হাজার মেট্রিক টন চাল বরাদ্দ আগামীকাল থেকে সর্বাত্মক লকডাউনে যাচ্ছে দেশ দেশে একদিনে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে রমজানে বেঁধে দেওয়া হলো ৬ পণ্যের দাম এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ টিকা কিনতে বিশ্বব্যাংকের সঙ্গে ৪৩৩০ কোটি টাকার ঋণচুক্তি সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী থানাসহ গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনায় নিরাপত্তা জোরদার লকডাউনে চলাচল করতে ‘মুভমেন্ট পাস’ নেবেন যেভাবে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড গড়ল দেশ
  • মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০১ রমজান ১৪৪২

বিশ্বে করোনায় ২৬ লাখ ৪১ হাজারের বেশি মানুষের মৃত্যু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ মার্চ ২০২১  

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন বিশ্বের ১১ কোটি ৯১ লাখ ৯ হাজার ২০২ জন মানুষ। এর মধ্যে মারা গেছেন ২৬ লাখ ৪১ হাজার ৬৮৩ জন। আর স্বস্তির খবর এই যে, এ পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৯ কোটি ৪৭ লাখ ২২ হাজার ৪৩৫ জন।

শুক্রবার সকালে করোনাভাইরাস সংক্রান্ত পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৯৯ লাখ ২৫ হাজার ৯০২ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৪৩ হাজার ৭২১ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৭ লাখ ৯৭ হাজার ২৯৮ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ১৩ লাখ ৫ হাজার ৯৭৯ জন এবং মারা গেছেন এক লাখ ৫৮ হাজার ৩২৬ জন। সুস্থ হয়েছেন এক কোটি ৯ লাখ ৪৭ হাজার ২৫২ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখনো করোনায় আক্রান্ত হয়েছেন এক কোটি ১২ লাখ ৮৪ হাজার ২৬৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে দুই লাখ ৭৩ হাজার ১২৪ জনের। তবে ৯৯ লাখ ৫৮ হাজার ৫৬৬ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ আর মৃত্যুর দিক থেকে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখনো করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৬০ হাজার ৫৫৩ জন। ভাইরাসটিতে মারা গেছে ৯০ হাজার ৭৩৪ জন। এরই মধ্যে ৩৯ লাখ ৫৯ হাজার ৫৩৩ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে পঞ্চম ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন ৪২ লাখ ৪১ হাজার ৬৭৭ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ২৫ হাজার ১৬৮ জন। আর সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৮৬ হাজার ৬৫৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।