ব্রেকিং:
মানবকল্যাণ ও দেশ গড়ার কাজে আত্মনিয়োগের আহ্বান ইথানলে সারবে করোনাভাইরাস,ব্যবহার পদ্ধতি জানালেন অধ্যাপক আলিমুল দেশে করোনায় আরো একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১২ বাড়ি গিয়ে বিনামূল্যে চিকিৎসা দিচ্ছেন চাটখিলের পল্লী চিকিৎসক পলাশ নোয়াখালীতে মোটরবাইকসহ যান চলাচল ও দোকান বন্ধের নুতন নির্দেশনা নোয়াখালীতে করোনারভাইরাসের লক্ষণ নিয়ে একজনের মৃত্যু, নমুনা সংগ্রহ চাটখিলে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চারজন মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ হয়নি কেন-প্রধানমন্ত্রী হাতিয়ায় মোবাইলে কল করলে পৌঁছে যাচ্ছে ত্রাণ করোনা নিয়ে সরকারের বিরুদ্ধে তাসনিম খলিলের মিথ্যাচার, সৌদি রাজ পরিবারের ১৫০ সদস্য করোনায় আক্রান্ত! ঘুষের অভিযোগ অস্বীকার করলো কাতার করোনায় মৃত্যু ৮৮ হাজার ছাড়ালো বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ১৫ লাখের বেশি করোনায় প্রতি জেলায় ৩টি যানবাহন প্রস্তুত রাখার নির্দেশ আজ পবিত্র শবে বরাত যুক্তরাষ্ট্রে করোনার দ্বিতীয় ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ দেশে নতুন আক্রান্ত ৫৪ জন, শুধু রাজধানীতেই ৩৯ মেজর জিয়া যেভাবে পুরস্কৃত করেন মাজেদকে পবিত্র শবে বরাত কাল
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৮৯

বিশ্বকাপ জয়ী কে এই আকবর আলী?

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

বাংলাদেশের ক্রিকেটে আইসিসির বিশ্বকাপ অর্জন ছিল অধরা স্বপ্ন। অনেকবার টাইগার ভক্তদের বুকে বিশ্বকাপের আশার আলো জ্বলে সেই আলো নিভেছে বেশ কয়েকবার। তবে এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শিরোপা জয় সেই স্বপ্ন ধরা দিল। আর এ জয়ের নায়ক জুনিয়র টাইগারদের অধিনায়ক আকবর আলী। পরাজয়ের মুখ থেকে টেনে দলকে জেতানো নায়কোচিত তরুণীটির প্রশংসা এখন বিশ্বজুড়ে।
আকবর আলী ২০০১ সালের ৮ অক্টোবর রংপুর সদরের পশ্চিম জুম্মাপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি মোহাম্মদ মোস্তফা ও মা শাহিদা বেগম দম্পতির পঞ্চম সন্তান। 
ছোটবেলা থেকে আকবর ছিলেন ক্রিকেট আসক্ত। ফলে স্থানীয় স্কুলের পর বিকেএসপিতে ভর্তি করা হয় তাকে। পরে সেখান থেকে এইচএসসি পাস করে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশে বিবিএ’তে অধ্যয়ন করছেন তিনি।

২০১৯ সালের ৮ মার্চ উইকেটকিপারের পাশাপাশি সমানতালে ব্যাট চালানো আকবর আলীর অভিষেক হয়। তিনি আবাহনীর পক্ষে খেলেছেন। এরপরই লিস্ট এ’তে ১৩টি ম্যাচ খেলেন তিনি। এতে ২২.৬৬ গড়ে ২২৯ রান করেছেন। দুটি টি-২০তে ৮৫ রান করেছেন।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আকবরের ইনিংসগুলো হল- ১২, ২৩, ৫, ১৬*, ৫*, এবং ৪৩*। উইকেটের পেছনে থেকে সাতটি ক্যাচ নেয়ার পাশাপাশি একটি স্ট্যাম্পিং করেছেন তিনি।

এদিকে বিশ্বকাপ চলার সময় জমজ সন্তান প্রসব করতে গিয়ে না ফেরার দেশে চলে যান আকবরের বোন। বোন হারানোর বেদনা বুকে চেপে তিনি বাংলাদেশের হয়ে ইতিহাস গড়লেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর