ব্রেকিং:
আগামীতে নোবিপ্রবিতে ৪ লেন সড়ক হবে নোয়াখালীতে বিএমএসএফ এর ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সাতটি আবাসন প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর জন্মভিটাতে ফেরা হলো না এরশাদের নববধূ বরণের অপেক্ষায় স্বজনরা, ফিরলেন লাশ হয়ে! নোয়াখালীতে সৌখিন মাছ শিকারীর ভিড় বাংলাদেশে বাড়বে কোরিয়ান বিনিয়োগ রোহিঙ্গা সংকট সমাধানে সহযোগিতার আশ্বাস দক্ষিণ কোরিয়ার বিশ্বের কোন কোন দেশে কয়টি রোবট কাজ করছে বিভিন্ন প্রতিষ্ঠানে? বাংলাদেশে অফিস করতে রাজি হয়েছে ফেসবুক কারিগরি ত্রুটি, চন্দ্রগ্রহণ-২ উৎক্ষেপণ স্থগিত দেশের উন্নয়নের চিত্র জাতিসংঘে তুলে ধরলেন পরিকল্পনামন্ত্রী জেলা প্রশাসকদের ৩১ নির্দেশনা প্রধানমন্ত্রীর বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া তিন সমঝোতা-নথি সই দুই ভুয়া চাকরিদাতা গ্রেফতার নোয়াখালীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে সেনাবাহিনী অসাধ্য সাধনের সম্ভাবনা কিউইদের এরশাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পারবে কি ইংল্যান্ড, ইতিহাস কি বলে? দেশে অতি ভারী বর্ষণের পূর্বাভাস

মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৩ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৫০

বিশ্বকাপের আগে পাকিস্তানের টানা আট ম্যাচ হার!

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

ক্রিকেটের সব থেকে বড় আসর বিশ্বকাপ ক্রিকেট। এর মাত্র ১৪ দিন পর লন্ডনে পর্দা উঠবে আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরের। কে হবে চ্যাম্পিয়ন এই নিয়েই চলছে যত গবেষণা।
বিশ্বকাপের সেমি ফাইনালিস্ট হিসেবে চার দলকে বেছে নিয়েছে ক্রিকেট বিশ্লেষকরা। স্বাগতিক ইংল্যান্ড, বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, ভারত এবং পাকিস্তানকে।

ওয়ানডে র‍্যাংকিংয়ে ইংল্যান্ডের অবস্থান সবার উপরে।ঘরের মাঠে ফেভারিট হিসেবে গণনায় তারা। ভারত আছে র‍্যাংকিংয়ের দুইয়ে। অস্ট্রেলিয়ার কাছে ঘরের মাঠে ২-০ তে এগিয়ে থাকা সিরিজ শেষ পর্যন্ত ২-৩ এ হারলেও বিশ্বকাপে পরিষ্কার ফেভারিট তারাও। আর বিশ্বকাপের শুরুর আগে অস্ট্রেলিয়া বিধ্বংসী রূপে ফিরবে না তা কীভাবে সম্ভব? বিশ্বকাপে জয়ের লড়াই পিছিয়ে থাকছে না বর্তমান চ্যাম্পিয়নরাও।

তবে ক্রিকেটবোদ্ধারা চতুর্থ দল হিসেবে বেশিরভাগ ভোটই দিয়েছেন পাকিস্তানকে। তাদের দলে দারুণ কিছু ক্রিকেটার আছে। তবে তাদের সাম্প্রতিক পারফরম্যান্স যে জঘন্য থেকে জঘন্যতর হচ্ছে।

জয়ের দেখা পায়নি শেষ আটটি ওডিআই ম্যাচের একটিতেও। আরও পেছনে গেল দেখা যায় শেষ ১৫ ম্যাচে জয় মাত্র ৪টি ম্যাচে। গেল বছর এশিয়া কাপে বাংলাদেশের কাছে হেরেছিল এই পাকিস্তান দল।

এই পাকিস্তান দলে দারুণ কিছু ক্রিকেটার থাকলেও দল হিসেবে একদমই পারম্যান্স করে দেখাতে ব্যর্থ তারা। ইংল্যন্ডের মাটিতে বিশ্বকাপের পূর্বে শেষ সিরিজে ব্যাটসম্যানরা দারুণ পারফরম্যান্স করলেও বোলারদের অবস্থা করুণ।

শেষ পাঁচ ম্যাচের তিন ম্যাচের পাকিস্তানি বোলাররা ৩০০ এর অধিক রান দিয়েছে প্রতিপক্ষ দলকে। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওডিআইতে ৩৭৩, তৃতীয় ওডিআইতে ৩৫৮ আর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ম ওডিআইতে ৩২৮ রান দিয়েছিল পাকিস্তানি বোলাররা।

বিশ্বসেরা বোলিং লাইন আপ যেন কেবল খাতা কলমে আর ক্রিকেটবোদ্ধাদের বিশ্লেষণে। খেলার মাঠে চিত্র সম্পূর্ণ বিপরীত। ইংল্যান্ড বিশ্বকাপে এই পাকিস্তান কতদূর পৌঁছাবে তা কেবল বিশ্বকাপ শুরু হলেই জানা যাবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার