ব্রেকিং:
সংক্রমণ ঝুঁকিমুক্ত বিশেষ চিকিৎসা বুথ তৈরি ছুটি আর বাড়ছে না, ৩১ মে থেকে অফিস শুরু দুর্গম খাসিয়া পুঞ্জিতে প্রধানমন্ত্রীর উপহার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা করোনায় সংক্রমিত পৌরসভার পিয়ন ফকির সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ডিলার পলাতক, ক্রেতার জরিমানা নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু নোয়াখালীতে ডোবায় মিলল ব্যবসায়ীর লাশ হাতিয়া উপকূলে নতুন প্রজাতি আবিষ্কার করলেন নোবিপ্রবি শিক্ষক ফেনীতে মিলে আগুন! লক্ষাধিক টাকা ক্ষতি শুধু যোদ্ধাই নয়, হাতে ওদের নতুন পৃথিবীও করোনার নমুনা সংগ্রহে ‘ভিটিএম কিট’ তৈরি হলো দেশে ২৪ ঘণ্টায় নতুন কোনো ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি করোনা জয় করলেন ১১১৯ পুলিশ সদস্য দেড় হাজার টন বোরো ধান সংগ্রহ করেছে সরকার করোনা চিকিৎসায় যুক্ত হচ্ছে সরকারি-বেসরকারি সব হাসপাতাল রাষ্ট্রপতির সাথে সচিব, ৩ বাহিনী প্রধান ও আইজিপির সাক্ষাৎ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক করোনায় আক্রান্ত দম্পতি; মারা গেল স্বামী ২ ডজন মামলার আসামি গ্রেফতার
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

১৫৮

বিশ্বকাপের আগে পাকিস্তানের টানা আট ম্যাচ হার!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

ক্রিকেটের সব থেকে বড় আসর বিশ্বকাপ ক্রিকেট। এর মাত্র ১৪ দিন পর লন্ডনে পর্দা উঠবে আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরের। কে হবে চ্যাম্পিয়ন এই নিয়েই চলছে যত গবেষণা।
বিশ্বকাপের সেমি ফাইনালিস্ট হিসেবে চার দলকে বেছে নিয়েছে ক্রিকেট বিশ্লেষকরা। স্বাগতিক ইংল্যান্ড, বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, ভারত এবং পাকিস্তানকে।

ওয়ানডে র‍্যাংকিংয়ে ইংল্যান্ডের অবস্থান সবার উপরে।ঘরের মাঠে ফেভারিট হিসেবে গণনায় তারা। ভারত আছে র‍্যাংকিংয়ের দুইয়ে। অস্ট্রেলিয়ার কাছে ঘরের মাঠে ২-০ তে এগিয়ে থাকা সিরিজ শেষ পর্যন্ত ২-৩ এ হারলেও বিশ্বকাপে পরিষ্কার ফেভারিট তারাও। আর বিশ্বকাপের শুরুর আগে অস্ট্রেলিয়া বিধ্বংসী রূপে ফিরবে না তা কীভাবে সম্ভব? বিশ্বকাপে জয়ের লড়াই পিছিয়ে থাকছে না বর্তমান চ্যাম্পিয়নরাও।

তবে ক্রিকেটবোদ্ধারা চতুর্থ দল হিসেবে বেশিরভাগ ভোটই দিয়েছেন পাকিস্তানকে। তাদের দলে দারুণ কিছু ক্রিকেটার আছে। তবে তাদের সাম্প্রতিক পারফরম্যান্স যে জঘন্য থেকে জঘন্যতর হচ্ছে।

জয়ের দেখা পায়নি শেষ আটটি ওডিআই ম্যাচের একটিতেও। আরও পেছনে গেল দেখা যায় শেষ ১৫ ম্যাচে জয় মাত্র ৪টি ম্যাচে। গেল বছর এশিয়া কাপে বাংলাদেশের কাছে হেরেছিল এই পাকিস্তান দল।

এই পাকিস্তান দলে দারুণ কিছু ক্রিকেটার থাকলেও দল হিসেবে একদমই পারম্যান্স করে দেখাতে ব্যর্থ তারা। ইংল্যন্ডের মাটিতে বিশ্বকাপের পূর্বে শেষ সিরিজে ব্যাটসম্যানরা দারুণ পারফরম্যান্স করলেও বোলারদের অবস্থা করুণ।

শেষ পাঁচ ম্যাচের তিন ম্যাচের পাকিস্তানি বোলাররা ৩০০ এর অধিক রান দিয়েছে প্রতিপক্ষ দলকে। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওডিআইতে ৩৭৩, তৃতীয় ওডিআইতে ৩৫৮ আর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ম ওডিআইতে ৩২৮ রান দিয়েছিল পাকিস্তানি বোলাররা।

বিশ্বসেরা বোলিং লাইন আপ যেন কেবল খাতা কলমে আর ক্রিকেটবোদ্ধাদের বিশ্লেষণে। খেলার মাঠে চিত্র সম্পূর্ণ বিপরীত। ইংল্যান্ড বিশ্বকাপে এই পাকিস্তান কতদূর পৌঁছাবে তা কেবল বিশ্বকাপ শুরু হলেই জানা যাবে।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর