ব্রেকিং:
দেশে একদিনে আরো ৩০ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬ ভ্রুণ হত্যার অভিযোগে হোমিও চিকিৎসকসহ গ্রেফতার ৪ ‘ডিআইজি নয়, আমি আইজিপিকেও পরোয়া করি না’!! করোনায় আক্রান্ত চিকিৎসকের সঙ্গে এ কেমন আচরণ! কলেজছাত্রীর লাশ উদ্ধার সিগারেট বিক্রি নিয়ে তর্ক, দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীবাসীকে গুলি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনে হুমকিতে বিদ্যালয়, সড়ক,বসত বাড়ী বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

৬৪৮

বিশেষ পর্যটন জোন হচ্ছে হাতিয়া-নিঝুম দ্বীপে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৮ মার্চ ২০২০  

নোয়াখালী জেলার হাতিয়া উপজেলা ও নিঝুম দ্বীপকে ঘিরে বিশেষ পর্যটন জোন গড়ে তোলা হচ্ছে। এ জন্য প্রায় ৫০ কোটি টাকার ব্যয়ের একটি প্রকল্প হাতে নিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। ইতোমধ্যে ওই প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। প্রকল্পের আওতায় ওই অঞ্চলে যাওয়া পর্যটকদের সুবিধার্থে নির্মাণ করা হবে রেস্তোরাঁ, কটেজ এছাড়াও পানিতে ভ্রমণের জন্য থাকবে ক্রুজ ভেসেল।
রোববার (৫ জানুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব তথ্য জানানো হয়েছে। সংসদীয় কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তানভীর ইমাম এবং সৈয়দা রবিনা আক্তার অংশগ্রহণ করেন।
কমিটি সূত্রে জানা যায়, পর্যটন শিল্পের বিকাশে হাতিয়া ও নিঝুম দ্বীপকে ঘিরে নেওয়া প্রকল্প যথাযথভাবে বাস্তবায়নের তাগিদ দেয়া হয়েছে। একইসঙ্গে হবিগঞ্জ জেলা ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর এলাকায় ছোট রেস্ট হাউজ নির্মাণসহ পর্যটনকেন্দ্র গড়ে তোলা য়ায় কি না তা পরীক্ষা-নিরীক্ষার জন্য উদ্যোগ নিতে বলা হয়েছে। এছাড়া কক্সবাজার সমুদ্র সৈকত পরিচ্ছন্ন রাখার বিষয়ে ব্যক্তি মালিকানার উদ্যোগে পেশকৃত প্রস্তাব বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।
বৈঠকে জানানো হয়, কক্সবাজারে বাংলাদেশ পর্যটন করপোরেশনের পর্যটন হলিডে কমপ্লেক্সে অবস্থিত হোটেল প্রবাল ও উপালকে পাঁচ তারকা মানের হোটেলে রূপান্তরের উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া হোটেল লাবনীকে আন্তর্জাতিক মানের হোটেলে উন্নীত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর