ব্রেকিং:
দেশে করোনার টিকা কবে আসবে, জানালেন স্বাস্থ্য সচিব কোনোভাবেই বেপরোয়া গাড়ি চালানো যাবে না: সেতুমন্ত্রী ছিন্নমূল শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ অসহায়দের মাঝে আওয়ামীলীগ নেতার কম্বল বিতরণ ব্যাংকার্স ফোরাম লক্ষ্মীপুরের অভিষেক অনুষ্ঠিত ফেনীতে ১০০ সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ বিচ্ছিন্ন করা হয়েছে অবৈধ গ্যাস সংযোগ তৃণমূলের সাথে যাদের সুসম্পর্ক তাকে মনোনয়ন দেয়া হবে পরশুরামকে আলোকিত করে দিচ্ছেন পৌর মেয়র সাজেল চৌধুরী সোনাগাজী মডেল থানার উন্নয়ন ও সংস্কার কাজের উদ্বোধন করলেন এসপি ভাস্কর্য নির্মাণে বিরোধিতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল রায়পুরে হাসপাতালে অভিযান, ৪৫ হাজার টাকা জরিমানা ফেনীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি চলছে ফেনীতে আ’লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন শুরু হচ্ছে আজ লক্ষ্মীপুরে এসিড সন্ত্রাসের শিকার ৩ নারী সুবর্ণচরে ভূমিদস্যুদের বিরুদ্ধে ভূমিহীনদের মানববন্ধন নিঝুমদ্বীপে উচ্ছেদ আতঙ্কে ভূমিহীনরা ৫ টাকায় সারাদিন ইন্টারনেট ব্যবহারের পদ্ধতি তৈরি করলেন দুই বাংলাদে উন্নত প্রযুক্তির বডি স্ক্যানার বসছে শাহজালাল বিমানবন্দরে দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল স্থাপিত হবে ৬৯৩ কোটি টাকায়
  • বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৫ রবিউস সানি ১৪৪২

১৮

বিপ টেস্টে সবাইকে ছাড়িয়ে সাকিব

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০  

দীর্ঘ এক বছর ক্রিকেটের বাইরে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে সব ক্রিকেটারের বিপ টেস্ট বাধ্যতামূলক করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। আর এ বিপ টেস্টেই চমক দেখালেন সাকিব।

বুধবার মিরপুরে বিপ টেস্ট দিয়েছেন সাকিব। তার স্কোর ১৩.৭। বিপ টেস্টে বিসিবির বেঁধে দেয়া সর্বনিম্ন স্কোর ১১। সাকিবের চেয়ে এখন পর্যন্ত কেউ বেশি স্কোর করতে পারেননি। ১৩.৬ স্কোর নিয়ে সাকিবের নিচে আছেন কুমিল্লার পেসার মেহেদী হাসান।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের জন্য ড্রাফটে নাম তুলতে হলে ফিটনেস পরীক্ষায় সবাইকে পাস করতে হবে। যেহেতু সাকিব দীর্ঘদিন ক্রিকেটের বাইরে ছিলেন তাই অনেকেই তার ফিটনেস নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন। কিন্তু সেই পরীক্ষায় সাকিব উতরে গেছেন ভালোভাবে। অর্থাৎ, এই টুর্নামেন্টে খেলতে সাকিবের আর বাধা রইল না।

সোমবার থেকে মিরপুরে শুরু হয়েছে ফিটনেস টেস্ট। ওইদিনই সাকিবের বিপ টেস্ট দেয়ার কথা ছিল। কিন্তু যেকোনো কারণে তিনি ওইদিন দেননি। সোমবার ঠিক ৩৭৫ দিন পর সাকিব মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে উপস্থিত হন।

তিন দফা ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তথা আইসিসির দুর্নীতি দমন বিভাগকে অবহিত না করায় গত বছরের ২৯ অক্টোবর রাতে নিষিদ্ধ হন সাকিব। এরপরই তিনি মিরপুরের হোম অব ক্রিকেট ছেড়েছিলেন।

গত মার্চে করোনার শুরুতে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে চলে গিয়েছিলেন সাকিব। স্ত্রী-সন্তানের সঙ্গে সময় কাটিয়ে দেশে ফেরেন সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে দুই পুরোনো গুরু নাজমুল আবেদীন ও মোহাম্মদ সালাউদ্দিনের সঙ্গে কাজ করেন এক মাস। সাকিব প্রস্তুতি নিচ্ছিলেন শ্রীলংকায় টেস্ট সিরিজকে সামনে রেখে। শ্রীলংকা সিরিজ না হওয়ায় সেপ্টেম্বরের শেষ দিকে আবার চলে যান যুক্তরাষ্ট্রে। অক্টোবর মাসটা সেখানে কাটিয়ে গত বৃহস্পতিবার দেশে ফেরেন।

কয়েকদিন পরেই মাঠে গড়াবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। প্রথমবারের মতো আয়োজিত হতে যাওয়া এই টুর্নামেন্টে খেলবে মোট পাঁচটি দল।

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর