ব্রেকিং:
দেশব্যাপী তালগাছ রোপণ অভিযান শুরু করেছে আওয়ামী লীগ আরেকটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা বাংলাদেশ ব্যাংকের প্রাথমিকে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার সুপারিশ ঢাকা বাইপাস সড়কের চার লেন প্রকল্পের কাজ শুরু পার্বত্য জেলার ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপারিশ এলডিসি থেকে টেকসই উত্তরণে নতুন প্ল্যাটফর্ম আওয়ামী লীগ কেবল রাজনৈতিক দল নয়, জাতির নিউক্লিয়াসও: জয় আওয়ামী লীগ হীরার টুকরো, ভাঙলে বেশি জ্বলজ্বল করে : প্রধানমন্ত্রী খালের পানিতে নেমে ডুবে গেল দুই শিশু ৩০ টাকায় মেলে ভাত মাছ সবজি ডিম গাছে গাছে পাখির নিরাপদ আশ্রয় করে দিচ্ছেন যুবকরা দুই আঙুলে নাক টিপে পথ চলতে হয় এখানে চাচার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন কলেজছাত্রী এজেন্ট ব্যাংকিংয়ের ১৬ লাখ টাকা লুটের নেপথ্যে ‘ছিনতাই’ প্রতিবন্ধীদের চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ লুঙ্গি ও গামছা পরে সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করল এএসআই টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী বিশ্বে মৃত্যু ছাড়াল ৩৯ লাখ, আক্রান্ত ১৮ কোটি আন্তর্জাতিক বাজারে ২ বছরের মধ্যে তেলের দাম সর্বোচ্চ করোনার অতি উচ্চ ঝুঁকিতে দেশের ৪০ জেলা
  • বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১২ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

বিপর্যয়ের মুখে বিশ্ব গণমাধ্যম, হঠাৎ সাইট ডাউন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৮ জুন ২০২১  

বিশ্বজুড়ে মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারসহ, সরকারি এবং গণমাধ্যমের ওয়েবসাইটগুলো বিপর্যয়ের মুখে পড়েছে।

মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল ৪টার কিছু পরে এসব ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে না।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, এতে করে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ফাইন্যান্সিয়াল টাইমস, আল জাজিরা মিডিয়া নেটওয়ার্ক, নিউইয়র্ক টাইমস ও ব্লুমবার্গ নিউজের ওয়েবসাইট ডাউন হয়ে গেছে। বিভিন্ন দেশ থেকে এসব সংবাদমাধ্যমের ওয়েবসাইটে ভিজিটররা প্রবেশ করতে পারছেন না। 

অ্যামাজনের সাইটেও বেশ কিছুক্ষণ ঢোকা যাচ্ছিল না বলে খবর পাওয়া গেছে। যদিও অ্যামাজন কর্তৃপক্ষ এমন অভিযোগ অস্বীকার করেছে।এছাড়া পিন্টারেস্ট, রেডিট, ভিমিওর সাইটও বন্ধ রয়েছে।

সিএনএন ও ফ্রান্সের লে মন্ডে’র ওয়েবসাইটে ত্রুটি দেখাচ্ছে। বিঘ্নের মুখে পড়েছে আল-জাজিরাও। নিউ ইয়র্ক টাইমসের ওয়েবসাইট কিছু সময় বন্ধ ছিল। তবে এখন তাতে প্রবেশ করা যাচ্ছে।

বিট্রিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, তাদের ওয়েবসাইটও ডাউন হয়ে গেছে। পাশাপাশি যুক্তরাজ্যের সরকারি বেশ কয়েকটি ওয়েবসাইটও ডাউন হয়ে গেছে। এমনকি ব্রিটিশ সরকারের মূল ওয়েবসাইটেও প্রবেশ করা যাচ্ছে না।