ব্রেকিং:
আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার সেনবাগে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেফতার উত্তর কাদরা জামে মসজিদে অনুদান প্রদান অ্যাপেন্ডিক্সের ব্যথা বুঝবেন কীভাবে? কোরআনের হাফেজ হলেন যমজ চার বোন প্রচুর মাংস খেয়েও অসুস্থ হবেন না যেভাবে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ২ এতিম শিশুদের ভালোবাসতেন আইয়ুব বাচ্চু আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া যাচ্ছেন ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ভারতের একতরফা সিদ্ধান্ত বৈধ নয় ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান সেনবাগে বিশেষ অভিযানে মামুন ডাকাতসহ গ্রেফতার ১৪ এই জঙ্গলে কেউ গেলেই কেন তার মৃত্যু হয়? ৮ সেপ্টেম্বরেই এমপিও হচ্ছে ২৭৪৩ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
১১৪৪

বিদায় সৌম্য, মাহমুদউল্লাহ-লিটনে এগোচ্ছে বাংলাদেশ

প্রকাশিত: ৩ মার্চ ২০১৯  

সৌম্য সরকারের প্রথম টেস্টে সেঞ্চুরি ও মাহমুদউল্লাহর অর্ধশতকে হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনের শুরুটা শক্ত প্রতিরোধে কাটিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৪ উইকেটে রান ৩৬০। বাংলাদেশ পিছিয়ে ১২১ রানে। 

প্রথম সেশনে বিনা উইকেটে যোগ হয়েছে ১৩৬ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারের ১৮৪ রানের জুটিতে শক্ত প্রতিরোধ গড়েছে বাংলাদেশ।

ওয়ানডে সিরিজে রানের দেখা পাচ্ছিলেন না সৌম্য সরকার। টেস্ট সিরিজে তিনি রান খরা মেটালেন দেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডে ভাগ বসিয়ে। কিউদের শর্ট লেন্থ ও বডি লাইনের আক্রমণ তুচ্ছ করে মারমুখী ছিলেন দিনের শুরু থেকে।

শুরু থেকে কিউইদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন তিনি। শুরুতে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের পঞ্চম হাফসেঞ্চুরি। পরে অবশ্য আরও আগ্রাসী হয়ে তুলে নেন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরিও। ১৭১ বলে সেঞ্চুরি তুলে নেন। ১৪৯ রান করে ফিরে গেছেন তিনি। অপর দিকে মাহমুদউল্লাহ ব্যাট করছেন ৯০ রানে।

বাংলাদেশ প্রথম ইনিংসে ২৩৪ রানে অলআউট হলে জবাবে ৬ উইকেটে ৭১৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করলে নিউজিল্যান্ড লিড পায় ৪৮১ রানের। তৃতীয় দিন বাংলাদেশ আক্রমণাত্মক শুরু করেছিলো তামিমের ব্যাটে। কিন্তু তামিম ৭৪ রানে বিদায় নিলে দিনের শেষ দিকে বিপদে পড়ে সফরকারীরা। সেখান থেকে শক্ত প্রতিরোধ গড়েন সৌম্য ও মাহমুদউল্লাহ জুটি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার