ব্রেকিং:
আমলাদের ভুল শুধরে দিলেন প্রধানমন্ত্রী দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ ‘স্বল্প সংখ্যক’ যাত্রী নিয়ে ৩১ মে থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তুতি করোনা ও অন্য রোগীদের আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ মন্ত্রণালয়ের আওতাধীন শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার পরিকল্পনা সংক্রমণ ঝুঁকিমুক্ত বিশেষ চিকিৎসা বুথ তৈরি ছুটি আর বাড়ছে না, ৩১ মে থেকে অফিস শুরু দুর্গম খাসিয়া পুঞ্জিতে প্রধানমন্ত্রীর উপহার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা করোনায় সংক্রমিত পৌরসভার পিয়ন ফকির সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ডিলার পলাতক, ক্রেতার জরিমানা নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু নোয়াখালীতে ডোবায় মিলল ব্যবসায়ীর লাশ হাতিয়া উপকূলে নতুন প্রজাতি আবিষ্কার করলেন নোবিপ্রবি শিক্ষক ফেনীতে মিলে আগুন! লক্ষাধিক টাকা ক্ষতি শুধু যোদ্ধাই নয়, হাতে ওদের নতুন পৃথিবীও করোনার নমুনা সংগ্রহে ‘ভিটিএম কিট’ তৈরি হলো দেশে ২৪ ঘণ্টায় নতুন কোনো ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

১১৮৪

বিজিএমইএর সভাপতি হচ্ছেন আনিসুল হকের স্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ মার্চ ২০১৯  

তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি হচ্ছেন রুবানা হক। নির্বাচনে মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হককে প্যানেল নেতৃত্বে রাখা হয়েছে। তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের সহধর্মিণী।

এ প্রসঙ্গে জানতে চাইলে রুবানা হক বলেন, বিজিএমইএ নির্বাচনে সম্মিলিত পরিষদ ও ফোরামের পক্ষ থেকে পূর্নাঙ্গ প্যালেন জমা দিয়েছি। নির্বাচন নিয়ে আমি আশাবাদী। আমরা পোশাক খাতের উন্নয়নে কাজ করতে চাই। আশা করছি, আমাদের প্যালেন জয়ী হবে।

পোশাক খাতের এ নারী উদ্যোক্তা বলেন, এখন কলকারখানায় নারী, ব্যবসা বাণিজ্যে নারী, সব জায়গায় নারীদের অংশগ্রহণ বাড়ছে। আমাদের প্রধানমন্ত্রী নারী। তিনি পুরো দেশকে নেতৃত্ব দিচ্ছেন। তাহলে আমরা কেন নেতৃত্ব দিতে পারবো না? লক্ষ্য ও উদ্দেশ্য ঠিক থাকলে এ দায়িত্ব পালন করা কঠিক কিছু নয়।

তিনি বলেন, তৈরি পোশাক খাতে প্রায় ৩০ লাখ নারী শ্রমিক কাজ করেন। তাদের নিয়ে সবসময় আমি স্বপ্ন দেখি, কিছু করব। তাই তাদের জন্য কিছু করতে চাই। সুযোগ পেলে অবশ্যই করব। কারণ, এখন আর আমার পাওয়ার কিছু নেই। এখন দেয়ার সময়।

 

 

প্রয়াত মেয়ার আনিসুল হকের নেতৃত্বের প্রসঙ্গে রুবানা হক বলেন, ওনি আমার ৩০ বছরের সঙ্গী ছিলেন। ব্যবসা-বাণিজ্য সব ক্ষেত্রেই নেতৃত্ব শিখিয়েছেন। তিনিও বিজিএমইএ নেতৃত্ব দিয়ে উন্নয়নমূলক কাজ করেছেন। আশা করছি, নির্বাচিত হলে তার সম্মান অক্ষুণ্ন রাখতে পারব। একই সঙ্গে বর্তমান সভাপতির উন্নয়ন কাজের ধারাবাহিতা রক্ষা করব।

এদিকে প্রায় পাঁচ বছর পর বিজিএমএমইএ’র পরিচালনা পর্ষদের নির্বাচন হবে আগামী ৬ এপ্রিল। দুই বছর মেয়াদি পর্ষদের ৩৫টি পরিচালক পদের নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, শনিবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। প্রত্যাহারের শেষ দিন রাখা হয়েছে আগামী ৬ মার্চ।

বিজিএমএমইএ’র নির্বাচন পরিচালনায় বোর্ড সূত্রে জানা গেছে, শনিবার শেষ দিন ৫৯জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে সম্মিলিত পরিষদের মোট ১৭ জন (ঢাকা ১২ জন এবং চট্টগ্রামের ৫ জন) ও ফোরামের ২৩ জন (ঢাকা ১৮ জন এবং চট্টগ্রামের ৫ জন)। অন্যদিকে স্বাধীনতা পরিষদের ১৮ জন পরিচালক পদপ্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এবারের বিজিএমইএ’র নেতৃত্ব নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৯৫৫ জন। তাদের মধ্যে ঢাকার ১ হাজার ৫৯৭ জন। বাকি ৩৫৮ জন চট্টগ্রামের।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর