ব্রেকিং:
লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন সোনাগাজীতে মাদকসেবীর হামলায় আহত ৩ জন হাসপাতালের টয়লেটে মিলল নবজাতকের লাশ প্রাইভেটকার উদ্ধারের ঘটনায় সেই ৩ ছিনতাইকারী গ্রেফতার সাউথ আফ্রিকায় নিজ দোকানে কর্মচারীর হাতে খুন ফেনী জেনারেল হাসপাতালে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা উপহার দেশে একদিনে ৩২ মৃত্যু, শনাক্ত ১২৭৫ ‘সিলেটে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না’ জবানবন্দি দিলেন এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের শিকার তরুণী উদ্বোধনের অপেক্ষায় হাওরের অলওয়েদার সড়ক একদিনে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু ভারতে স্বাস্থ্যখাতে দুর্নীতি বন্ধে দুদকের ২৫ দফা বাস্তবায়ন নিয়ে রিট দাড়ি কেটে ছদ্মবেশে ভারতে পালানোর চেষ্টা করছিলেন ধর্ষক সাইফুর আপিল বিভাগেও জামিন পেলেন না ডেসটিনির এমডি সঙ্গী পরকীয়ায় জড়িয়েছে কিনা বুঝে নিন পাঁচ লক্ষণে ইনডেমনিটি অধ্যাদেশ: সভ্যতা ও মানবতার কালো অধ্যায় বাফুফেকে নিয়ে মানহানিকর কিছু লিখলেই মামলা ভ্যাকসিন সমান প্রাপ্তি নিশ্চিতের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ সিঙ্গাপুর যেতে করোনা সনদ আর লাগবে না বিশ্ব নদী দিবস আজ
  • রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৩ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

১৯

বিকেএসপিতে সাকিব, বিকেল থেকে শুরু অনুশীলন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২০  

কিছুদিন আগে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার ওপর আইসিসি প্রদত্ত নিষেধাজ্ঞার মেয়াদ অক্টোবরে শেষ হবে। একইসময়ে শ্রীলংকায় সিরিজ খেলতে ব্যস্ত থাকবে বাংলাদেশ ক্রিকেট দল। সেই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার প্রস্তুতি নিতে বিকেএসপিতে গেছেন সাকিব। আজ (শনিবার) বিকেল থেকেই তার অনুশীলন শুরু করার কথা রয়েছে। 

দেশে ফেরার আগেই এক দফা করোনাভাইরাস পরীক্ষা করা সাকিব যেখানে ফল ‘নেগেটিভ’ এসেছিল। দেশে আসার পরদিন আবারো কোভিড-১৯ টেস্ট করান তিনি। সেখানে শুক্রবার আবারো ‘নেগেটিভ’ ফল পাওয়ার পর আর দেরি না করে বিকেএসপিতে চলে যান এই ক্রিকেটার। 

আইসিসির নিয়ম অনুযায়ী নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে কোনো রকমের সুযোগ-সুবিধা নিতে পারবেন না সাকিব। ফলে ক্রিকেটার হওয়ার হাতেখড়ির জায়গা বিকেএসপিকেই প্রস্তুতিপর্ব সারার মঞ্চ হিসেবে বেছে নিয়েছেন তিনি। এখানেই আগামী কিছুদিন নিবিড়ভাবে অনুশীলন চালিয়ে যাবেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক।

কৃতি এই প্রাক্তন ছাত্রকে সম্ভাব্য সর্বোচ্চ সুযোগ-সুবিধা দেবে বিকেএসপি। আপাতত ফিটনেস ট্রেনিং দিয়ে সাকিবের প্রস্তুতি পর্ব শুরু হবে। এখানে তাকে বিকেএসপির কোচরা সহায়তা করবেন। এখানকার অ্যাথলেটিকস ট্র্যাক থেকে শুরু করে সুইমিং পুল সবই ব্যবহার করতে পারবেন এই অলরাউন্ডার। প্রয়োজনে বিকেএসপির মনোবিদের সহায়তাও নিতে পারবেন তিনি।

স্কিল ট্রেনিংয়ে সাকিবকে সহায়তা করবেন তার ঘনিষ্ঠ দুই কোচ নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিন। দীর্ঘদিন বিসিবিতে কাজ করার পর বর্তমানে বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা হিসেবে কাজ করছেন ‘ফাহিম স্যার’। অন্যদিকে সাকিবের বরাবরের ‘মেন্টর’ ও দেশসেরা কোচদের একজন সালাউদ্দিন থাকেন বিকেএসপি ক্যাম্পাসেই। এই দুজনের তত্ত্বাবধানে চলবে সাকিবের স্কিল ঝালাই পর্ব।

আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে আগামী ২৯ অক্টোবর থেকে সব ধরনের ক্রিকেট ম্যাচ খেলবে পারবেন সাকিব। ততদিনে শ্রীলংকা সফরে বাংলাদেশের প্রথম টেস্ট শেষ হয়ে যাবে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন কিছুদিন আগে জানিয়েছেন, শ্রীলংকায় দ্বিতীয় টেস্ট থেকেই খেলানো হবে সাকিবকে। 

এ লক্ষ্যে নিষেধাজ্ঞা শেষ হওয়ার সপ্তাহ দুয়েক আগে সাকিবকে শ্রীলংকায় নিয়ে যাওয়া হতে পারে। দলের সঙ্গে না থেকে আলাদা করে সেখানে অনুশীলন করবেন তিনি। তবে জাতীয় দলের সাপোর্ট স্টাফরা সেখানে আলাদাভাবে তার সঙ্গে কাজ করতে পারবেন। 

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর