ব্রেকিং:
হাতিয়ার রাজনীতিতে আসছে পালা বদল হাতিয়ায় বিপুল পরিমাণ কারেন্ট জাল উদ্ধার নেহাকে জোর করে চুমু, ভাইরাল সেই ভিডিও ৩০টি দেশে যাচ্ছে লক্ষ্মীপুরের জুতা নোয়াখালীতে বাজেট অলিম্পিয়াড প্রতিযোগিতা-২০১৯ তথ্য প্রযুক্তিতে নারীর অংশগ্রহণ বাড়ছে গৃহবধূকে যৌতুকের জন্য হত্যা মাছ ধোয়ার সহজ পদ্ধতি জানা আছে তো? নিজ বাড়িতে মিলল বৃদ্ধের মরদেহ একা পেয়ে ভাতিজিকে চাচার ধর্ষণ সড়ক দুর্ঘটনায় নোয়াখালী প্রবাসী নিহত ব্লাড ডোনেট ক্লাব এর বর্ষপূর্তি অনুষ্ঠান ২৪ অক্টোবর আমেরিকা প্রবাসীর রহস্যজনক মৃত্যু রক রাজার ‘ডায়েরি’ ঘুমন্ত স্বামীর গলায় ছুরি চালালেন স্ত্রী সিরাজুল ইসলাম মেডিকেলের নতুন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হাতিয়ায় বহুল প্রতীক্ষিত আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে নোবিপ্রবিতে খাদ্য দিবস উৎযাপন সেনবাগে ফ্রী ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পিং জেঠার লালসার শিকার ভাতিজী!

শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২২

বিএফডিসিতে অনিয়ম নয়: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

বিএফডিসিতে কোনো অনিয়ম চলবে না উল্লেখ করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, চলচ্চিত্রের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে সরকার।
তিনি বলেন, বাংলাদেশের চলচ্চিত্রের সংকটকাল গেছে, এখন উত্তরণ ঘটছে। চলচ্চিত্রের জন্য আগে পাঁচ কোটি টাকা অনুদান দেয়া হতো। এখন দেয়া হবে ১০ কোটি টাকা। আগে একটি ছবির জন্য সরকার ৬০ লাখ টাকা অনুদান দিত। এখন শর্ত সাপেক্ষে সেটি ৭৫ লাখ টাকা করার চেষ্টা করা হচ্ছে।

রোববার দুপুরে চট্টগ্রামের সিলভার স্ক্রিনে ‘বাংলাদেশের চলচ্চিত্র শিল্প এবং বিশ্বায়নের চ্যালেঞ্জ’ শীর্ষক আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী। এ সময় চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজার বক্তব্যের পরিপ্রেক্ষিতে হাছান মাহমুদ এসব কথা বলেন। 

হাছান মাহমুদ বলেন, বিএফডিসিতে কোনো যন্ত্রপাতি ক্রয় হলেও সেটি চালানোর মতো প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়নি। একটি যন্ত্রপাতি কেনার সময় কিছু পার্টস মিসিং থাকায় সেটি ব্যবহার করা যাচ্ছে না। এগুলো চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

সিনেমা হল বন্ধ হয়ে যাওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, বন্ধ প্রেক্ষাগৃহ খোলার বিষয়ে যদি মালিকেরা উদ্যোগ নেন সেক্ষেত্রে তাদের সহজ শর্তে ঋণ দেয়ার বিষয় ভাবা হচ্ছে। এর সঙ্গে দেশের বিভিন্ন জায়গায় নতুন প্রেক্ষাগৃহ খোলার উদ্যোগও নেয়া হচ্ছে।

সেমিনার শেষে গেল ২৭ সেপ্টেম্বর মুক্তি প্রাপ্ত ‘সাপলুডু’ সিনেমা দেখেন তথ্যমন্ত্রী। এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, আয়নাবাজি খ্যাত নির্মাতা অমিতাভ রেজাসহ অনেকে।

বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত ‘সাপলুডু’ ছবিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, বিদ্যা সিনহা মিম, সালাহউদ্দিন লাভলু, তারিক আনাম খান, জাহিদ হাসান, শতাব্দী ওয়াদুদ, রুনা খানসহ অনেকে। ছবিটি দ্বিতীয় সপ্তাহে এসে

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর