ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! ভেজাল ওষুধের সঙ্গে জড়িতদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: হাইকোর্ট নোয়াখালীর নলদিয়া মেলা বিলুপ্তির পথে তিন মাস আগের চুরি হওয়া জিনিস উদ্ধার করে প্রশংসিত বারো কিলোমিটারে বেয়াল্লিশ বাঁক !! মাইজদীতে এবি ব্যাংক এজেন্ট আউটলেটের শুভ উদ্বোধন নোয়াখালীতে আওয়ামীলীগের সম্মেলন ঘিরে চাঙ্গা নেতাকর্মীরা সুবর্ণচরে রাস্তা নির্মাণ কাজে অনিয়ম নোয়াখালীতে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা আমরা নোয়াখাইল্লা পরিবার’ এর মহৎ উদ্যোগ কোম্পানীগঞ্জের কৃতি সন্তান আজগর সোনাইমুড়ীতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা জাতির পিতার জন্মশত বার্ষিকীর ক্ষণ গণনা শুরু ১০ জানুয়ারি মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে যা বললেন সৃজিত হারতে বসা আর্জেন্টিনাকে বাঁচালেন মেসি রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই চিঠি দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী বাবাকে শেষ গোসলে রেখে পরীক্ষায় বসল জ্যোতি চাটখিলের কৃতি সন্তান ড. আজাদ বুলবুলের বিশেষ অর্জন বাফা’র নির্বাচনী প্রচারণায় এগিয়ে চাটখিলের ড. কবির আহমেদ সেনবাগে পাগলা কুকুরের ভয়ে বাড়ি থেকে বের হতে পারে না স্থানীয়রা

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৫৬৯

‘বিএনপি-জামায়াত রেলপথকে হুমকির মুখে ঠেলে দিয়েছিল’

প্রকাশিত: ৭ মার্চ ২০১৯  

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, যে দেশের রেলপথ যত বেশি উন্নত সে দেশেও তত বেশি উন্নত। আর বিএনপি-জামায়াতের আমলে এই রেলপথকে হুমকির মুখে ঠেলে দিয়েছিল। বুধবার মুন্সিগঞ্জের শ্রীনগরে পদ্মা সেতু রেল-সংযোগ প্রকল্পের ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসন সুবিধার চেক বিতরণ অনুষ্ঠান উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন বিএনপি-জামাত সরকারের আমলে রেলের ১০ হাজার কর্মকর্তা-কর্মচারীকে চাকরিচ্যুত করে রেল ব্যবস্থাকে হুমকির মুখে ঠেলে দিয়েছিল, আর মানুষকে করে দিয়েছিল বেকার। বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের প্রতিটি জেলায় রেলসংযোগর উদ্দ্যোগ গ্রহণ করেছে। 

তিনি আরো বলেন, এই রেল লাইন পদ্মা সেতুর উপর দিয়ে ঢাকা থেকে যশোর পর্যন্ত ১’শ ৭২ কিলোমিটার লাইন করা প্রকল্প হাতে নিয়েছে সরকার তা বাস্তবায়নের দ্বার প্রান্তে। এই প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৪০ হাজার কোটি টাকা। মুন্সিগঞ্জে ৬৭১ জন ক্ষতিগ্রস্তকে ৮ কোটি ২৬ লাখ টাকা দেয়া হবে। এরইমধ্যে ১শ ৭৫ জনকে চেক দেয়া হয়েছে। 

তিনি বলেন, পদ্মাসেতু বাস্তাবায়ন হলে দেশের জিডিপিতে ২ শতাংশ ও রেলপরিকল্পনা বাস্তাবায়নের মাধ্যমে ১শতাংশ যুক্ত হবে। ২০ কিংবা ৪০ সাল ন্যায় ডেল্টা পরিকল্পনার মাধ্যমে ১’শ বছর পরের বাংলাদেশকে আমরা কোন পর্যায় দেখতে চাই তার পরিকল্পনা গ্রহণ করেছে সরকার।

বাংলাদেশ সেনাবাহিনীর কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট (সিএসসি) ও বাংলাদেশ রেলওয়ের সহযোগিতায় প্রকল্প বাস্তবায়নকারী বেসরকারি সংস্থা ড্রপ ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে চেক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করে।

ঢাকা হতে মাওয়া হয়ে ভাঙ্গা পর্যন্ত প্রথম ধাপের প্রকল্পে ৮২.৩৫ কিলোমিটার রেলপথে ক্ষতিগ্রস্ত ৩৫৪৮ পরিবার রয়েছে। প্রকল্পটিতে ৩৫৮.৪১ হেক্টর জমি অধিগ্রহণ করা হবে। ২০২১ সালের মধ্যে প্রকল্পটি বাস্তবায়নের লক্ষ্যে কাজ চলছে। প্রকল্পে ক্ষতিগ্রস্তরা ১৯৮২ সালে ভূমি অধিগ্রহণ আইনের আওতায় এর আগে জেলা প্রশাসক থেকে ক্ষতিপূরণ পেয়েছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া-১ আসনের এমপি এ কে এম সারওয়ার জাহান বাদশা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম। প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব প্রকৌশলী গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিএসসি’র প্রধান সমন্বয়ক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ, ড্রপ এর প্রতিষ্ঠাতা এএইচএম নোমান প্রমুখ।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর