ব্রেকিং:
নোবিপ্রবির জেনী’র সফলতার গল্প নোবিপ্রবিতে ছাত্রলীগের সিনিয়র-জুনিয়র সংঘর্ষ কোম্পানিগঞ্জে মাস ব্যাপি ক্রিকেট প্রশিক্ষণ শুরু ক্যান্সারে আক্রান্ত কবিরহাটের জাফরের বাঁচার আকুতি প্রধানমন্ত্রী আজ আসছেন নোয়াখালীর স্বর্ণদ্বীপে নোয়াখালীর গর্ব ডা. যোবায়ের আনম চৌধুরী রোহিঙ্গা গণহত্যা: আইসিজে’র রায় আজ দাগনভূঞায় জমজম পিওর ড্রিংকিং ওয়াটার’র কারখানা সিলগালা অপরুপ সৌন্দর্যের লীলাভূমি নোয়াখালীর “নিঝুম দ্বীপ” কৃষককে সম্মান জানাতে নোবিপ্রবির ছাত্রদের ভিন্নধর্মী উদ্যোগ কোম্পানীগঞ্জের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ সেনাবাহিনী নোয়াখালীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন ২০২০ কবিরহাটে মুজিব শতবর্ষ উপলক্ষে দুই দিন ব্যাপী শিশু মেলা সোনাইমুড়ীতে স্কুলছাত্রীকে গলা টিপে হত্যা মুজিববর্ষে ৬৮ হাজার দরিদ্র পরিবার পাবে পাকা বাড়ি মহিষের দধির জন্য বিখ্যাত চাপরাশিরহাট কবিরহাটে নূরে মদিনা মডেল মাদ্রসা’র উদ্বোধন কোম্পানীগঞ্জে খাল দখলমুক্ত করতে বিশেষ উচ্ছেদ অভিযান সুবর্ণচরে পাওয়া গেলো বিলুপ্ত প্রজাতির বিশাল আকৃতির শকুন সোনাইমুড়ীতে বাগানে মিলল স্কুলছাত্রীর লাশ

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

বিএনপির প্রার্থী থেকে এগিয়ে রয়েছেন নৌকার প্রার্থী এইচ,এম,ইব্রাহীম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৮  

নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনটি চাটখিল উপজেলার ৯ টি ইউনিয়ন ১ টি পৌরসভা এবং সোনাইমুড়ী উপজেলার ৭ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে ঘটিত। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩,৪৭,৬৭১ জন। চাটখিল উপজেলায় ১,৭৫,৭২২ জন ও সোনাইমুড়ীতে রয়েছে ১,৭১,৯৪৯ জন। চাটখিলে পুরুষ ভোটার হচ্ছে ৮৮,১৬০ জন ও মহিলা ভোটর হচ্ছে ৮৭,৫৫৪ জন। সোনাইমুড়ীতে পুরুষ ভোটার ৮৬৮৪২ জন ও মহিলা ভোটার রয়েছে ৮৫,১০৭ জন। চাটখিলে ভোট কেন্দ্র হচ্ছে ৬৪ টি ও সোনাইমুড়ীতে ৬৫ টি। নোয়াখালী- ১ আসন ২০০৮ সনের নির্বাচনে সোনাইমুড়ী উপজেলার ৭ টি ইউনিয়ন ও ১টি পৌর সভা যুক্ত হয়। এ আসনে ১৯৭৩ সনে আওয়ামীলীগ প্রার্থী মাহমুদুর রহমান বেলায়েত, ১৯৭৯ সনে বিএনপি প্রার্থী আবুল কালাম আজাদ, ১৯৮৬ সনে আওয়ামীলীগের প্রার্থী মাহমুদুর রহমান বেলায়েত, ১৯৮৮ সনে জাতীয় পাটি থেকে অ্যাডভোকেট মাহবুবুর রহমান, ১৯৯১ সনে ও ১৯৯৬ সনের ১৫ ফেব্রুয়ারী বিতর্কিত নির্বাচনে বিএনপি’র প্রার্থী সালা উদ্দিন কামরান, ১৯৯৬ সনে ও ২০০১ সনে বিএনপি থেকে  অ্যাডভোকেট মাহবুবুর রহমান, ২০০৮ সনে বিএনপি থেকে ব্যরিষ্টার মাহবুব উদ্দিন খোকন ও ২০১৪ সনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আওয়ামীলীগ থেকে এইচ,এম ইব্রাহিম এমপি নির্বাচিত হন। নোয়াখালী-১ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এইচ, এম ইব্রাহিম ও বিএনপি থেকে মনোনীত প্রার্থী ব্যরিষ্টার মাহবুব উদ্দিন খোকনের মধ্যে নির্বাচনী লড়াই সীমাবদ্ধ থাকবে। 

নোয়াখালী-১ আসনে আসন্ন ৩০ ডিসেম্বরের নির্বাচনকে সামনে রেখে ব্যাপক উৎস উদ্দিপনার মধ্যে নির্বাচনি  প্রচার-প্রচারনা চলছে। নির্বাচনের শেষ মূহুর্তে এসে প্রতিটি পাড়া মোহল্লা, বাজার, অলি-গলি সর্বত্রই পোষ্টার ব্যানারে চেয়ে গেছে। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই রাজনৈতিক উত্তাপ সৃষ্টি হচ্ছে। নির্বাচনকে সামনে রেখে নৌকার প্রার্থী এইচ, এম ইব্রাহীম নির্বাচনী এলাকায় এক প্রান্ত থেকে অন্য প্রান্তে চষে বেড়াচ্ছেন। এইচ,এম ইব্রাহিম দাবী করেন, গত ১০ বছর শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকায় চাটখিল ও সোনাইমুড়ী উপজেলায় ব্যাপক উন্নয়ণ ঘটেছে। তিনি জানান, তার নির্বাচনী এলাকার স্কুল কলেজ, মাদ্রাসা, রাস্তা ঘাটসহ শতভাগ বিদ্যুৎ সংযোগ দেয়ায় এলাকার মানুষ নৌকায় ভোট দিবেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ৩০ তারিখের নির্বাচনে তিনি বিপুল ভোটে বিজয়ী হবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, আওয়ামীলীগের জাতিয় কমিটির সদস্য খন্দকার রুহুল আমিন, ডাঃ রুবাইদ ইসলাম মন্টি, জসিম উদ্দিন আরমান দল মনোনীত প্রার্থীকে সমর্থন জানিয়ে নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম বুধবার সোনাইমুড়ী উপজেলায় ও বৃহস্পতিবার চাটখিল পৌর এলাকায় ব্যাপক গনসংযোগ করেন। চাটখিল পৌরসভার মেয়র মোহাম্মদ উল্যা পাটওয়ারী জানান, শেখ হাসিনার মনোনীত প্রার্থী এইচ, এম ইব্রাহিম পৌর এলাকার ৯টি কেন্দ্রসহ চাটখিলের সকল কেন্দ্রে বিপুল ভোটে জয়লাভ করবেন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির জানান, উন্ননের গতিধারা অব্যাহত রাখতে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে নৌকাকে বিজয়ী করতে কাজ করে যাচ্ছেন। তিনি আরও বলেন, চাটখিল ও সোনাইমুড়ী উপজেলায় প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়নে দলের শক্তিশালী কমিটি রয়েছে। দলীয় নেতাকর্মীরা দলীয় প্রার্থীকে বিজয়ী করতে নির্ঘুম প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

এ আসনে বিএনপি’র মনোনীত প্রার্থী ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন অভিযোগ করে বলেন, নির্বাচনী প্রচারনায় তাকে পদে পদে বাধা প্রদান করা হচ্ছে। তিনি প্রশাসনের কোন রকম সহযোগিতা পাচ্ছেনা বলে অভিযোগ করেন। মাহবুব উদ্দিন খোকন দাবী করেন সুষ্ঠ নির্বাচন হলে তিনি অতিতের মতো এ আসনে বিপুল ভোটে নির্বাচিত হবেন। 

তা ছাড়া এ আসনে  নির্বাচনে অংশ গ্রহন করছেন, এ লাঙ্গলেন প্রার্থী হচ্ছেন  আবু নাছের ওয়াহিদ ফারুক, বিকল্প ধারা বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার ওমর ফারুক (কুলা), ইসলামী আন্দোলন বাংলাদেশ এ কে এম এরফান খাঁন (হাতপাখা), বাংলাদেশ খেলাপথ আন্দোলনের জিয়াউল হক (বটগাছ), ইসলামী ফ্রন্ট বাংলাদেশের শাহ আলম  (চেয়ার) এবং স্বতন্ত্র প্রার্থী বোরহান উদ্দিন (আপেল)। নির্বাচনের শেষ পর্যায়ে দেখা যাচ্ছে, চাটখিল ও সোনাইমুড়ী এলাকায় প্রতিটি ভোট কেন্দ্রে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এইচ,এম ইব্রাহিমের নির্বাচনী প্রচারনা বেশ জোরে শোরে চলছে। ভোটারদের ধারনা শেষ পর্যায়ে ধানের শীষের প্রার্থী মাহবুব উদ্দিন খোকন থেকে নৌকার প্রার্থী এইচ,এম ইব্রাহিম এগিয়ে রয়েছেন।

 

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর