ব্রেকিং:
দেশে একদিনে আরো ৩০ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬ ভ্রুণ হত্যার অভিযোগে হোমিও চিকিৎসকসহ গ্রেফতার ৪ ‘ডিআইজি নয়, আমি আইজিপিকেও পরোয়া করি না’!! করোনায় আক্রান্ত চিকিৎসকের সঙ্গে এ কেমন আচরণ! কলেজছাত্রীর লাশ উদ্ধার সিগারেট বিক্রি নিয়ে তর্ক, দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীবাসীকে গুলি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনে হুমকিতে বিদ্যালয়, সড়ক,বসত বাড়ী বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

৪২৭

বাফা’র নির্বাচনী প্রচারণায় এগিয়ে চাটখিলের ড. কবির আহমেদ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৯  

আগামী ২০ নভেম্বর বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডার্স অ্যাসোসিয়েশনের (বাফা) দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। সম্মিলিত পরিষদের প্যানেল লিডার হলেন ড. কবির আহমেদ। তিনি নোয়াখালী জেলার চাটখিল থানার অন্তর্গত বদলকোট গ্রামের উত্তরপাড়া মুন্সী বাড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা মরহুম মোহাম্মদ এরশাদ উল্যা মুন্সীর তিন পুত্র সন্তানের মধ্যে তিনি সবার ছোট। পারিবারিক জীবনে আনিকা বুসরা আহমেদ মুন্সী নামে তাঁর একটি কন্যা সন্তান রয়েছে। সামাজিক বিভিন্ন দায়বদ্ধতা থেকে তিনি বিভিন্ন সামাজিক কর্মসূচিতে নিজেকে ব্যস্ত রাখতে পছন্দ করেন। অন্যদিকে সচেতন ঐক্য পরিষদের সৈয়দ মোস্তাফিজুর রহমান। দু’পক্ষই নির্বাচনী প্রচারণায় বিভিন্ন কৌশল অবলম্বন করছে ভোটারদের আকৃষ্ট করার জন্য। এবার দু’টি ব্যালট পেপারের মাধ্যমে ভোট হবে। একটি ঢাকার প্রার্থীদের, অন্যটি চট্টগ্রামের প্রার্থীদের জন্য। একজন ভোটার ঢাকার ১১ জন প্রার্থী এবং চট্টগ্রামের আটজন প্রার্থীকে মোট (১১+৮) ১৯টি ভোট দিতে পারবেন। ১৯টি ভোট না দিলে ব্যালট পেপার বাতিল হবে। এবার ৯৩৬ জন ভোটার ভোটের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচিত করবেন।

দুটি প্যানেলই ভোটারদের কাছে নির্বাচনী ইশতেহার প্রচার করছে। নির্বাচনী ইশতেহার নিয়ে এন প্যাসিফিক শিপিং লাইন্সের কর্ণধার আলহাজ মোহাম্মদ নবী হোসেন বলেন, ‘বর্তমানে সংগঠনের উন্নয়নের ধারা অব্যাহত রাখা, সংগঠনকে শক্তিশালী করা এবং অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার জন্য তিনি সম্মিলিত পরিষদকে সমর্থন জানিয়েছেন। সম্মিলিত পরিষদ সদস্যদের সুখে-দুঃখে পাশে ছিল।

কবির আহমেদের নেতৃত্বে ঢাকা থেকে নির্বাচনে অংশগ্রহণ করছেন- সৈয়দ মো. বখতিয়ার, নাছির আহমেদ খান, আরিফুল আহসান, এমএ সোবহান, মো. খোরশেদ আলম, কামরুজ্জামান ইবনে আমিন, মিকি ডায়েস, মো. মফিজুল ইসলাম, শারমিন রহমান নাদিয়া, মাজহার হোসেন। চট্টগ্রাম থেকে অংশগ্রহণ করছেন আমিরুল ইসলাম চৌধুরী (মিজান), অমিয় শংকর বর্মণ, আদনান মো. ইকবাল, আনোয়ার হোসেন খান, খায়রুল আলম সুজন, মো. আলমগীর হোসেন, এসএম মাহবুবুর রহমান, শহিদুল আলম।

অন্যদিকে সৈয়দ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ঢাকা থেকে নির্বাচনে অংশগ্রহণ করছেন জাহিদ হোসেন (ফিরোজ), বদরুল হক চৌধুরী, নুরুল আমিন, মফিজুর রহমান চৌধুরী, জন এন মণ্ডল, সিরাজুল হক আনসারী, মনোজ সেনগুপ্ত, মো. আনোয়ার হোসেন, মো. মাহাদী উল্লাহ মিয়া, জান্নাতুল ফেরদৌস আকবর। চট্টগ্রাম থেকে অংশগ্রহণ করছেন আকতার কামাল চৌধুরী, মোস্তাক আহমেদ তালুকদার, মো. আবুল কামাল আজাদ, মো. আনোয়ারুল হক, মো. সাইফুদ্দিন, সৈয়দ মো. আজিজ নাজিমউদ্দিন, সাদিক আলী, মো. জহির আহমেদ সরকার। ঢাকা ও চট্টগ্রামের ভোট কেন্দ্রগুলো হচ্ছে ঈগল (হল-৩) রাওয়া কনভেশন হল, ভিআইপি রোড, মহাখালী ডিওএইচএস ঢাকা এবং চট্টগ্রামে হোটেল আগ্রাবাদের ইছামতি হল।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর